scorecardresearch
 

7th Pay Commission: ৩% বাড়ল ডিএ, সরকারি কর্মীদের জন্য বড় ঘোষণা এই রাজ্যের

DA Hike: বাড়ানো হল ৩ শতাংশ ডিএ। ২০২২ সালের জানুয়ারি থেকে হিসাব হবে বর্ধিত ডিএ-র। সরকারি সিদ্ধান্তে ৩১ শতাংশ ডিএ বেড়ে হল ৩৪ শতাংশ। 

Advertisement
7th pay commission সপ্তম বেতন কমিশন। 7th pay commission সপ্তম বেতন কমিশন।
হাইলাইটস
  • বাড়ানো হল ৩ শতাংশ ডিএ।
  • ২০২২ সালের জানুয়ারি থেকে হিসাব হবে বর্ধিত ডিএ-র।

DA Hike: সরকারি কর্মচারীদের মহার্ঘ ভাতা বা ডিয়ারনেস অ্যালোওয়েন্স (DA) বাড়িয়ে দিল এই রাজ্য সরকার। বাড়ানো হল ৩ শতাংশ ডিএ। ২০২২ সালের জানুয়ারি থেকে হিসাব হবে বর্ধিত ডিএ-র। সরকারি সিদ্ধান্তে ৩১ শতাংশ ডিএ বেড়ে হল ৩৪ শতাংশ। 

সপ্তম বেতন কমিশনের আওতায় রাজ্য সরকারি কর্মচারীদের ডিয়ারনেস অ্যালোওয়েন্স বা ডিএ বাড়ানোর ঘোষণা করেছে যোগী সরকার। অগাস্ট থেকে ৩ শতাংশ বর্ধিত ডিএ পেতে চলেছেন উত্তরপ্রদেশের সরকারি কর্মীরা। ডিএ বাড়ানোর জন্য মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের কাছে প্রস্তাব পাঠিয়েছিল সে রাজ্যের অর্থ দফতর। তাতে মঞ্জুরি দিয়েছেন যোগী।    

সপ্তম বেতন কমিশনের আওতায় ৩১ শতাংশ হারে মহার্ঘ ভাতা পেতেন উত্তরপ্রদেশের রাজ্য সরকারি কর্মীরা। এবার থেকে তাঁরা ৩৪ শতাংশ হারে ডিএ পাবেন। গত জানুয়ারি থেকে ডিএ বেড়েছে কেন্দ্রীয় সরকারি কর্মীদের। তাঁরা এখন সপ্তম বেতন কমিশনের আওতায় ৩৪ শতাংশ হারেই ডিএ পান। জুলাইয়ে আরও এক দফা ডিএ বাড়তে পারে বলে মনে করা হচ্ছে। সেই সঙ্গে করোনাকালে বকেয়া ডিএ-ও মেটানো হতে পারে কর্মীদের।

मुख्यमंत्री योगी आदित्यनाथ. -फाइल फोटो

উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রীর দফতর জানিয়েছে,২০২২ সালের ১ জানুয়ারি থেকে কার্যকর হবে বর্ধিত ডিএ। জানুয়ারি থেকে জুলাই পর্যন্ত যে 'এরিয়ার'মিটিয়ে দেওয়া হবে বলে খবর। ডিএ বাড়ানোর সিদ্ধান্তে উত্তরপ্রদেশের কোষাগার থেকে খরচ হবে অতিরিক্ত ২২০ কোটি টাকা। 

আরও পড়ুন- বিরাট সুখবর, পেনশন বাড়ছে রাজ্য সরকারি কর্মীদের

Advertisement