scorecardresearch
 

Adani Stocks Bumper Return: ঘুরে দাঁড়াল আদানির ২ শেয়ার, রকেটগতিতে ভাঙল রেকর্ড

আদানি গ্রুপের এই স্টকটিকে তাদের গ্লোবাল ইনডেক্সে সামিল করেছে গ্লোবাল ইনডেক্স প্রোভাই়াক মরগান স্ট্যানলি ক্যাপিটাল ইন্টারন্যাশনাল। তার পর গত সাত দিনে এর দাম বেড়েছে ৩৫ শতাংশ।

Advertisement
আদানির দুই শেয়ার উত্থান। আদানির দুই শেয়ার উত্থান।
হাইলাইটস
  • ঘুরে দাঁড়াল আদানি পাওয়ার ও উইলমার।
  • সর্বকালীন রেকর্ড আদানি পাওয়ারের।
  • বাড়ল উইলমারও।

আদানি গোষ্ঠীর সব শেয়ারেই বিনিয়োগ করে লাভবান হয়েছেন অনেকে। তবে কয়েকদিন ধরে মন্দায় চলছিল এই গোষ্ঠীর দু'টি শেয়ার। দুটিই ঘুরে দাঁড়িয়েছে। গত কয়েকদিন ধরে একটানা ঊর্ধ্বমুখী আদানি উইলমার এবং আদানি পাওয়ার। আদানি পাওয়ার শেয়ারের দাম তো সর্বকালীন উচ্চতায় পৌঁছে গিয়েছে।

আদানি পাওয়ার

আদানি পাওয়ার এ দিনই রেকর্ড-ব্রেকিং উচ্চতায় পৌঁছেছে। আদানি গ্রুপের এই স্টকটিকে তাদের গ্লোবাল ইনডেক্সে সামিল করেছে গ্লোবাল ইনডেক্স প্রোভাই়াক মরগান স্ট্যানলি ক্যাপিটাল ইন্টারন্যাশনাল। তার পর গত সাত দিনে এর দাম বেড়েছে ৩৫ শতাংশ। অর্থাৎ সোমবারের ট্রেডিংয়ে, টানা সপ্তম সেশনে আদানি পাওয়ারের স্টক উপরে উঠেছে। 

আদানি পাওয়ার আজ ২.৯ শতাংশ বেড়ে ৩২১ টাকায় দিন শুরু করেছিল। ট্রেডিং বন্ধ হওয়ার সময় এটি ৪.৯৮ শতাংশ বৃদ্ধির সঙ্গে ৩২৭.৫ টাকার রেকর্ড উচ্চতায় বন্ধ হয়েছে। এর আগে শুক্রবার ৫ শতাংশ বেড়েছিল এই স্টক। ৩১১.৯৫ টাকায় দাঁড়িয়েছিল। আজ ৮.৪১ লক্ষ শেয়ারের লেনদেন হয়েছে। যা ২৭.৩৭ কোটি টাকার টার্নওভার। এই মুহুর্তে কোম্পানির এমক্যাপ বিএসইতে ১.২৬ লক্ষ কোটি টাকা। যা কিছু দিন আগেই ১ লাখ কোটি টাকার নিচে নেমে গিয়েছিল।

আদানি উইলমার

আদানি উইলমারের স্টক ঊর্ধ্বমুখী হয়েই লেনদেন শুরু করেছিল। দিনের শুরুতে আদানি উইলমারের শেয়ার বিএসইতে ৭৩১.৯০ টাকায় চলে গিয়েছিল। আগের দিনের চেয়ে অনেকটা বেশি। এর আগে শুক্রবার এই স্টকটি ৭০১.৬৫ টাকায় বন্ধ হয়েছিল। দিনের শেষে এটি ৫ শতাংশ বৃদ্ধির পেয়ে ৭৩৬.৭০ টাকায় বন্ধ হয়েছে। গত ৫ দিনে এই শেয়ারের দাম বেড়েছে ২৩.৪০ শতাংশ। এর এমক্যাপ বর্তমানে ৯৫,৭৪৭.৩২ কোটি টাকা।

আরও পড়ুন- হাওড়া শাখায় শতাধিক স্টেশনের নাম বদলের পথে রেল, আয়ের নতুন পথ

Advertisement

Advertisement