scorecardresearch
 

তৃতীয় ত্রৈমাসিকে বন্ধন ব্যাঙ্কের মুনাফা বেড়ে হল ৮৫৯ কোটি টাকা

গত অর্থবর্ষের তুলনায় মোট লাভ ৩৬ শতাংশ বেড়ে হয়েছে ৮৫৯ কোটি টাকা। গত অর্থবর্ষের তুলনায় মোট আমানত ১৯ শতাংশ বেড়ে হয়েছে ৮৪,৫০০ কোটি টাকা। গত অর্থবর্ষের তুলনায় প্রদত্ত ঋণের বহর ১১ শতাংশ বেড়ে হয়েছে ৮৯,২১৩ কোটি টাকা।

গত অর্থবর্ষের তুলনায় মোট আমানত ১৯ শতাংশ বেড়ে হয়েছে ৮৪,৫০০ কোটি টাকা। গত অর্থবর্ষের তুলনায় মোট আমানত ১৯ শতাংশ বেড়ে হয়েছে ৮৪,৫০০ কোটি টাকা।
হাইলাইটস
  • গত অর্থবর্ষের তুলনায় মোট লাভ ৩৬ শতাংশ বেড়ে হয়েছে ৮৫৯ কোটি টাকা।
  • গত অর্থবর্ষের তুলনায় মোট আমানত ১৯ শতাংশ বেড়ে হয়েছে ৮৪,৫০০ কোটি টাকা।
  • গত অর্থবর্ষের তুলনায় প্রদত্ত ঋণের বহর ১১ শতাংশ বেড়ে হয়েছে ৮৯,২১৩ কোটি টাকা।

বন্ধন ব্যাঙ্ক চলতি ২০২১-২২ অর্থবর্ষের তৃতীয় ত্রৈমাসিকের আর্থিক ফলাফল আজ ঘোষণা করল। অর্থনৈতিক অবস্থার উন্নতির সঙ্গে সঙ্গে ব্যাঙ্কও তার ব্যবসা বৃদ্ধির ধারা অব্যাহত রাখতে পেরেছে।  
 
৩১ ডিসেম্বর, ২০২১ অবধি বন্ধন ব্যাঙ্কের মোট ব্যবসা (আমানত ও ঋণ) গত আর্থিক বছরের তুলনায় ১৫ শতাংশ বেড়ে হয়েছে ১.৭৩ লক্ষ কোটি টাকা। ব্যাঙ্কের ছয় বছরের কার্যকালে দেশের ৩৬টির মধ্যে ৩৪টি রাজ্য ও কেন্দ্র শাসিত অঞ্চল জুড়ে ৫৬২৬গুলি ব্যাঙ্কিং আউটলেট ও শাখার মাধ্যমে ২.৫১ কোটি গ্রাহককে পরিষেবা দিয়ে চলেছে বন্ধন ব্যাঙ্ক। বন্ধন ব্যাঙ্কের মোট কর্মী সংখ্যা এখন ৫৫৩৪১।
 
বন্ধন ব্যাঙ্কের মোট আমানতের বহর গত আর্থিক বছরের তৃতীয় ত্রৈমাসিকের তুলনায় চলতি আর্থিক বছরের তৃতীয় ত্রৈমাসিকে ১৯ শতাংশ বৃদ্ধি পেয়েছে। বর্তমানে মোট আমানতের পরিমান ৮৪৫০০ কোটি টাকা। গত অর্থবর্ষের তুলনায় কাসা (কারেন্ট অ্যাকাউন্ট সেভিংস অ্যাকাউন্ট) ২৬ শতাংশ বৃদ্ধি পেয়েছে এবং মোট আমানতের মধ্যে এখন কাসা অনুপাত হল ৪৫ শতাংশ। এই সময়কালে ব্যাঙ্কের রিটেল আমানত উল্লেখযোগ্য ভাবে বৃদ্ধি পেয়েছে, গত অর্থবর্ষের তুলনায় তা ২৪ শতাংশ হারে বৃদ্ধি পেয়ে হয়েছে ৭১৪৪০ কোটি টাকা। গত অর্থবর্ষের তৃতীয় ত্রৈমাসিকের তুলনায় এই অর্থবর্ষের তৃতীয় ত্রৈমাসিকে গ্রাহকদের প্রদত্ত ঋণের পরিমান বৃদ্ধি পেয়েছে ১১ শতাংশ। মোট প্রদত্ত ঋণের পরিমান ৮৯২১৩ কোটি টাকা। 

ক্যাপিটাল অ্যাডিকোয়েসি রেশিও (সিএআর) যা কোনও ব্যাঙ্কের সুস্থিরতা প্রতিফলিত করে, বন্ধন ব্যাঙ্কের সিএআর এখন ২০ শতাংশ, যা প্রয়োজনীয় মাত্রার তুলনায় অনেকটাই বেশি। বৃদ্ধির পরবর্তী পর্যায়ে বন্ধন ব্যাঙ্ক সকল ভারতবাসীর আর্থিক প্রয়োজনীয়তা পূরণ করার জন্য নিজের উপস্থিতি বাড়িয়ে তোলার লক্ষ্য রেখেছে এবং সেই সঙ্গে এসএমই লোন, গোল্ড লোন, পার্সোনাল লোন এবং গাড়ির লোন এর মতো মতো ক্ষেত্রে পোর্টফোলিও বিস্তার করছে। 
  
ব্যাঙ্কের আর্থিক ফলাফল প্রসঙ্গে বন্ধন ব্যাঙ্কের ম্যানেজিং ডিরেক্টর এবং সিইও শ্রী চন্দ্রশেখর ঘোষ বলেন, “একটি সঙ্কটজনক সময়ের পরে, ভারতীয় অর্থনীতি চলতি অর্থবর্ষের তৃতীয় ত্রৈমাসিকে উন্নতির লক্ষণ দেখিয়েছে। আমাদের ব্যাঙ্কের গ্রাহক-কেন্দ্রিক দৃষ্টিভঙ্গি এবং মানুষ, প্রক্রিয়া এবং প্রযুক্তিতে আমাদের বিনিয়োগ এই সময়ে আমাদের উল্লেখযোগ্য ব্যবসায়িক বৃদ্ধিতে সহায়তা করেছে। আমরা আমাদের গ্রাহকদের তাদের অবিরত আমাদের উপর আস্থা প্রদর্শন এবং সমর্থনের জন্য ধন্যবাদ জানাই, এসবই বন্ধন ব্যাঙ্ককে লক্ষ লক্ষ ভারতীয়দের কাছে একটি পছন্দের ব্যাঙ্কিং পার্টনার করে তুলেছে।"