scorecardresearch
 

অর্থনীতি

এই পলিসিতে মহিলারা নিয়মিত মাত্র ৫৮ টাকা করে জমিয়েই পেতে পারেন ৮ লাখ টাকার তহবিল।

মহিলাদের জন্য LIC-র ধামাকা পলিসি, মাত্র ৫৮ টাকা করে জমিয়েই পান ৮ লাখ

05 Feb 2023

High Return LIC Policy: দেশের প্রতিটি শ্রেণির মানুষের চাহিদা অনুযায়ী LIC পলিসি চালু করে। মহিলাদের জন্যেও LIC-র অনেক স্কিম রয়েছে। আজ এমন একটি পলিসি সম্পর্কে জেনে নেওয়া যাক যেখানে মহিলারা নিয়মিত মাত্র ৫৮ টাকা করে জমিয়েই পেতে পারেন ৮ লাখ টাকার তহবিল...

ডিএ নিয়ে বিক্ষোভ।

১০ দিন পরও অবস্থানে অনড় ডিএ-র আন্দোলনকারীরা, চলছে প্রতীকী অনশন

05 Feb 2023

সরকারি কর্মচারী, আধা সরকারি কর্মচারী, শিক্ষক, শিক্ষাকর্মী, ডাক্তার, নার্স, পুরসভার কর্মী-সহ আদালতের কর্মী, পঞ্চায়েত কর্মী বিভিন্ন ক্ষেত্রে প্রতিনিধিত্ব করছে এরকম ২৮টি সংগঠন নিয়ে আমাদের সংগ্রামী যৌথ মঞ্চ। আজ, রবিবার আন্দোলনের ১০ দিন। 

হোলির পরই মোটা মাইনে ঢুকবে সরকারি কর্মীদের পকেটে

ডিএ নিয়ে সুখবর এল বলে, হোলির পর কত টাকা বেশি ঢুকবে পকেটে ?

05 Feb 2023

সূত্রের খবর, ডিএ বাড়িয়ে কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের দোলের উপহার দিতে পারে কেন্দ্র। মার্চের প্রথম সপ্তাহেই বর্ধিত মহার্ঘ ভাতার ঘোষণা করা হতে পারে।

বাজেটের পর এই স্কিম দেবে ডাবল রিটার্ন

বাজেটের পর এই স্কিম দেবে ডাবল রিটার্ন, ১০ হাজার বিনিয়োগে কত উপার্জন?

05 Feb 2023

Senior Citizen Savings Scheme Calculator: ভারত সরকারের এই স্কিমে বিনিয়োগ বা ডিপোজিটের সীমা দ্বিগুণ করা হয়েছে। অর্থাৎ,আগে নির্ধারিত ১৫ লাখ টাকার সীমার পরিবর্তে এখন তা ৩০ লাখ টাকা পর্যন্ত হবে।

আদানি কেসে নীরবতা ভাঙল SEBI

'মর্জিমতো চলতে দেব না', আদানি-কাণ্ডে নীরবতা ভাঙল SEBI

04 Feb 2023

SEBI Statement on Adani Case: হিন্ডেনবার্গের রিসার্চের সাম্প্রতিক রিপোর্টের পর আদানি গ্রুপের শেয়ারের ব্যাপক পতন চর্চায়। লাভ ক্ষতির হিসেবে চলছে দেশের একাধিক অর্থলগ্নিকারী সংস্থাগুলিতে। প্রশ্নের মুখে কেন্দ্র সরকার। বিরোধীদের লাগাতার কেন্দ্রকে আক্রমণ।

ছুটি বিক্রি করে ২৫ লাখ পর্যন্ত করমুক্ত আয়, কীভাবে পাবেন টাকা ?

04 Feb 2023

২০২৩ সালের বাজেটে, অর্থমন্ত্রী নির্মলা সীতারামন বেসরকারী কর্মীদের বড় স্বস্তি দিয়েছেন। অর্থমন্ত্রী লিভ এনক্যাশমেন্টের জন্য কর ছাড়ের সীমা ৩ লক্ষ থেকে বাড়িয়ে ২৫ লক্ষ টাকা করেছেন। অর্থাৎ, এখন যদি আপনার লিভ এনক্যাশমেন্টের পর পাওয়া টাকার পরিমাণ ২৫ লাখ বা তার কম হয়, তাহলে কেন্দ্র আপনার থেকে কোনও ট্যাক্স নেবে না। তবে ১ এপ্রিল থেকে নতুন এই নিয়ম কার্যকর হবে। অর্থমন্ত্রীর এই ঘোষণার পর থেকেই লিভ এনক্যাশমেন্ট (Leave Encashment) নিয়ে তুমুল আলোচনা হচ্ছে। কারণ, লিভ এনক্যাশমেন্টে কর ছাড়ের সীমা শেষবার করা হয়েছিল ২০০২ সালে, যখন মূল বেতনের সীমা ছিল প্রতিমাসে ৩০ হাজার টাকা। আসুন জেনে নেওয়া যাক লিভ এনক্যাশমেন্ট কী এবং এর কী কী নিয়ম আছে...

ফাইল ছবি

পেনশন নিয়ে বড় সিদ্ধান্ত, এবার থেকে প্রতি মাসে মালামাল হবেন পেনশনভোগীরা

04 Feb 2023

যাঁরা পেনশন পান, তাঁদের জন্য সুখবর। পেনশন যাঁরা প্রতি মাসে পান তাঁরা এবার থেকে হবেন মালামাল। এবার থেকে পেনশনাররা সুবিধা পাবেন।

বাজেটে PM কিষান সম্মান নিধিতে বরাদ্দ ২.২ লক্ষ কোটি

কৃষকদের জন্য সুখবর, PM কিষান সম্মান নিধিতে বরাদ্দ ২.২ লক্ষ কোটি, কবে মিলবে ?

04 Feb 2023

PM Kisan Yojana Update: সম্প্রতি কেন্দ্র সরকারের বাজেটে কিষান যোজনায় ২.২ লক্ষ কোটি টাকা বরাদ্দ করেছেন অর্থমন্ত্রী নির্মলা সীতারমন। যা, দেশের কোটি কোটি কৃষকের জন্য সুখবর। আপনিও যদি PM কিষান সম্মান নিধি (PM Kisan Scheme 13th Installment Date 2023) এর ১৩ তম কিস্তির প্রাপক হন, তবে কেন্দ্রীয় সরকারের এই বড় ঘোষণায় ব্য়াপক লাভের আশা রয়েছে।

Income Tax Slab: কর ব্যবস্থায় বদল।

৭ লক্ষের লিমিটে বিনিয়োগে ছাড় নেই, দেখে নিন হিসেব-নিকেশ

04 Feb 2023

নতুন কর ব্যবস্থায় ০ থেকে ৩ লক্ষ টাকার মধ্যে আয় হলে কোনও কর লাগে না। ৩ থেকে ৬ লক্ষ টাকার মধ্যে আয়ের উপর ৫%,৬ থেকে ৯ লক্ষ টাকার মধ্যে আয়ের উপর ১০%, ৯ থেকে ১২ লক্ষ টাকার মধ্যে আয়ের উপর ১৫%, ১২ থেকে ১৫ লক্ষের মধ্যে আয়ের উপর ২০% এবং ১৫ লক্ষের বেশি আয়ের উপর কর ৩০%। অর্থমন্ত্রী নির্মলা সীতারমন পুরনো কর ব্যবস্থা রেখেই নতুন কর ব্যবস্থায় কর ছাড় বাড়িয়ে ৭ লক্ষ টাকা করার ঘোষণা দিয়েছেন। 

প্রতীকী ছবি

'শিক্ষকদের বকেয়া ডিএ মেটাতে হবে', রাজ্যকে বড় নির্দেশ হাইকোর্টের

04 Feb 2023

বকেয়া নিয়ে বড় রাজ্য সরকারকে বড় নির্দেশ কলকাতা হাইকোর্টের। বকেয়া দ্রুত মেটাতে হবে, এই নির্দেশ দেন মাননীয় বিচারপতি রাজাশেখর মান্থা।

LIC-র গ্রাহকদের জন্য খবর, ৬ মাসে ৫৮ % শতাংশ পড়েছে শেয়ার

LIC-র গ্রাহকদের জন্য খবর, ৬ মাসে ৫৮ % শতাংশ পড়েছে শেয়ার

04 Feb 2023

হিন্ডেনবার্গের রিপোর্ট প্রকাশ্যে আসার পর আদানি গ্রুপের শেয়ার ধড়ম করে পড়ে গিয়েছে। যার মার পড়েছে এলআইসির ওপরেও। তবে শুধু আদানি গ্রুপের কারণেই নয়, এলআইসি শেয়ার কমেছে কারণ ৩৬টি কোম্পানি রয়েছে যার ভ্যালু কমেছে।