scorecardresearch
 
Advertisement

অর্থনীতি

সরকারি কর্মচারীদের জন্য বড় খবর, কেন্দ্রীয় সরকারের কাছে অষ্টম বেতন কমিশনের প্রস্তাব

19 Jun 2024

১ মাস পরে কেন্দ্রীয় বাজেট পেশ হতে পারে। তার আগেই অষ্টম বেতন কমিশন গঠনের প্রস্তাব পেল কেন্দ্রীয় সরকার। প্রস্তাবটি সরকারের কাছে পাঠানো হয়েছে যাতে বেতন কমিশন কেন্দ্রীয় সরকারি কর্মচারী এবং পেনশনভোগীদের জন্য মূল বেতন, ভাতা, পেনশন এবং অন্যান্য সুবিধাগুলি পর্যালোচনা করতে পারে। ন্যাশনাল কাউন্সিল (স্টাফ সাইড, কেন্দ্রীয় সরকারী কর্মচারীদের জন্য জয়েন্ট কনসালটিভ মেশিনারি) সেক্রেটারি শিব গোপাল মিশ্র ক্যাবিনেট সেক্রেটারিকে এনিয়ে একটি চিঠি দিয়েছেন। তাতে সরকারকে অষ্টম বেতন কমিশন গঠনকে অগ্রাধিকার দেওয়ার জন্য অনুরোধ করেছেন তিনি।

অষ্টম বেতন কমিশনের প্রস্তাব, মাইনে ও DA বাড়বে সরকারি কর্মীদের?

অষ্টম বেতন কমিশনের প্রস্তাব, মাইনে ও DA বাড়বে সরকারি কর্মীদের?

19 Jun 2024

DA Hike News: ১ মাস পরে কেন্দ্রীয় বাজেট পেশ হতে পারে। তার আগেই অষ্টম বেতন কমিশন গঠনের প্রস্তাব পেল কেন্দ্রীয় সরকার। প্রস্তাবটি সরকারের কাছে পাঠানো হয়েছে যাতে বেতন কমিশন কেন্দ্রীয় সরকারি কর্মচারী এবং পেনশনভোগীদের জন্য মূল বেতন, ভাতা, পেনশন এবং অন্যান্য সুবিধাগুলি পর্যালোচনা করতে পারে।

Income Tax Return

ট্যাক্সের নিয়মে ৮ বদল হয়েছে, ITR ফাইলের আগে যা জানা অত্যন্ত জরুরি

19 Jun 2024

২০২৪ সালে সরকার ঐচ্ছিক নতুন কর কাঠামোর অধীনে নতুন ট্যাক্স স্ল্যাব প্রবর্তন করেছে। যা কোনও ছাড় ছাড়াই কম করের হার অফার করছে। আপনি যদি পুরনো ট্যাক্স ব্যবস্থা বেছে নেন, আপনি এতে বিভিন্ন ছাড় দাবি করতে পারেন। নতুন আয়কর ব্যবস্থায় প্রক্রিয়াটিকে সহজ করা হয়েছে।

৫ থেকে ২০ বছর বয়সীদের জন্য পোস্ট অফিসের এই স্কিম

সন্তানদের জন্য পোস্ট অফিসের বিশেষ স্কিম, নামমাত্র বিনিয়োগে মিলবে ৩ লাখ

19 Jun 2024

Post Office Scheme for Children: আপনি যদি আপনার সন্তানের জন্য সঞ্চয়ের পাশাপাশি বিনিয়োগের কথা ভাবছেন, তবে পোস্ট অফিসের অনেকগুলি বিকল্প রয়েছে। সেই স্কিমগুলির মধ্যে একটি হল চাইল্ড লাইফ ইন্স্যুরেন্স, যা শিশুদের জন্য পরিচালিত হয়৷ এখানে বিস্তারিত দেনে নিন।

পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কের গ্রাহকদের জন্য বিশেষ বিজ্ঞপ্তি।

PNB-তে অ্যাকাউন্ট থাকলে সাবধান, এই কারণে বন্ধ হয়ে যেতে পারে শীঘ্রই

18 Jun 2024

Punjab National Bank: পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ক বা পিএনবি-তে কি আপনার অ্যাকাউন্ট রয়েছে? তা হলে আজই সতর্ক হতে হবে। পিএনবি-র গ্রাহকদের বিশেষ কয়েকটি অ্যাকাউন্ট শীঘ্রই বন্ধ করে দেওয়া হতে পারে। যার জেরে বিপাকে পড়তে পারেন গ্রাহকরা। এমনই বিজ্ঞপ্তি দিয়েছেন ব্যাঙ্ক কর্তৃপক্ষ। 

কলকাতায় কি এখনও জীবনযাপনের খরচ কম?

থাকা-খাওয়ার খরচে সবচেয়ে দামি মুম্বই, কলকাতা কত নম্বরে?

18 Jun 2024

কলকাতাতেই জীবনযাপনের খরচ সবচেয়ে কম। না, কোনও রাজনৈতিক নেতা বা কলকাতাপ্রেমীর কথা নয়। আন্তর্জাতিক মানের সমীক্ষাতেই উঠে আসছে এই তথ্য। দেশ তথা বিশ্বের তাবড় শহরের তুলনায় কলকাতায় বাড়ি ভাড়া, খাবারদাবারের খরচ যতসামান্য। মুম্বই, দিল্লির সঙ্গে কোনও তুলনাই হয় না। বিশ্বের সবচেয়ে খরচসাপেক্ষ শহরের তালিকায় কলকাতা প্রথম ২০০-তেও নেই।

ফর্ম 16 সংক্রান্ত Income Tax নিয়মগুলি কী?

ITR Filing 2023-24: এসে গিয়েছে ফর্ম 16, ITR ফাইল করতে কেন প্রয়োজন এই নথি?

18 Jun 2024

আয়কর রিটার্ন দাখিল করার প্রক্রিয়া অর্থাৎ আইটিআর (ITR) শুরু হয়েছে এবং এর জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ নথি, ফর্ম 16-ও (Form 16) আসতে শুরু করেছে। অনেক কোম্পানি তাদের কর্মীদের ফর্ম 16 পাঠাতে শুরু করেছে। এই প্রক্রিয়াটি প্রতি বছর জুন মাসে করা হয়। এটি আইটিআর ফাইলিংয়ে একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে, কারণ এতে আপনার আয়ের সম্পূর্ণ হিসাব রয়েছে, যা আইটিআর ফাইলিংয়ে পূরণ করা হয়। চলুন এই ফর্মটি সম্পর্কে জেনে নেওয়া যাক এবং এটি কীভাবে ব্যবহার করবেন তা বুঝে নিন...

টাকা পেতে প্রয়োজন  KYC

PM কিষাণের ১৭তম কিস্তি মিলবে কালকেই, এভাবে করুন KYC

17 Jun 2024

PM Kisan Scheme: পিএম কিষাণ স্কিমের অধীনে প্রকল্পের সুবিধা পেতে, ই-কেওয়াইসি প্রক্রিয়াটি সম্পূর্ণ করা প্রয়োজন। আসুন জেনে নেওয়া যাক এর পুরো প্রক্রিয়া।

ভোটের রেজাল্টের রেশ কাটতেই ফের নামল চন্দ্রবাবু নাইডুর সংস্থার শেয়ার।

৫ দিনে প্রায় ৫০০ কোটি লোকসান অন্ধ্রের মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নাইডুর পরিবারের!

16 Jun 2024

হেরিটেজ ফুডস শেয়ার বাজারে রীতিমতো ঝড় তোলে। চন্দ্রবাবু নাইডুর পরিবারের হাতে এই সংস্থার বড় অঙ্কের শেয়ার ছিল। এভাবে শেয়ার উর্ধ্বমুখী হওয়ায় এক লাফে তাঁদের মোট সম্পদ বৃদ্ধি পেয়েছিল। তবে, লোকসভা ভোটের রেজাল্টের রেশ কিছুটা কমেছে। সেই কারণে পাল্লা দিয়ে হেরিটেজ ফুডসের শেয়ারও কমেছে।

EPFO New Rules

EPFO নিয়ে বড় খবর, পেনশন, PF ও বিমা প্রকল্পে স্বস্তি মিলল নিয়োগকারীদের

16 Jun 2024

এমপ্লয়িজ প্রভিডেন্ট ফান্ড অর্গানাইজেশন (EPFO) তাদের কর্মীদের ভবিষ্য তহবিল, পেনশন এবং বিমা অবদানগুলি জমা দিতে ডিফল্ট বা বিলম্বকারী নিয়োগকর্তাদের শাস্তিমূলক চার্জ কমিয়েছে। আগে নিয়োগকারীদের সর্বোচ্চ চার্জ ছিল ২৫ শতাংশ। কিন্তু এখন বকেয়া প্রতি মাসে ১ শতাংশ বা বার্ষিক ১২ শতাংশে নামিয়ে আনা হয়েছে। ইপিএফও থেকে নিয়োগকারীদের জন্য এটি একটি বড় স্বস্তি।

নতুন সপ্তাহেই অ্যাকাউন্টে ঢুকবে PM কিষাণ যোজনার টাকা

কোটি কোটি কৃষকের অ্যাকাউন্টে এই দিনে ঢুকবে PM কিষাণ নিধির টাকা, আপনার নাম আছে লিস্টে ?

16 Jun 2024

PM Kisan 17th Installment: PM কিষাণ প্রকল্পের ১৭তম কিস্তি শীঘ্রই দেওয়া হবে। এ তথ্য জানিয়েছেন কৃষিমন্ত্রী শিবরাজ সিং চৌহান।

Advertisement