scorecardresearch
 

Bank Holiday February : আগামী ১৫ দিনের মধ্যে ৭ দিন বন্ধ সব ব্যাঙ্ক, কোন কোন তারিখ ?

এমনিতেই ২৮ দিনে ফেব্রুয়ারি মাস। মাসের অর্ধেক দিন প্রায় শেষ। বাকি অর্ধেক দিনগুলোর মধ্যে ৭ দিন বন্ধ থাকবে ব্যাঙ্ক।৬ দিন দেশজুড়ে কোনও ব্যাঙ্কের শাখায় পরিষেবা মিলবে না।

Advertisement
প্রতীকী ছবি প্রতীকী ছবি
হাইলাইটস
  • মাসের অর্ধেক দিন প্রায় শেষ
  • বাকি অর্ধেক দিনগুলোর মধ্যে ৭ দিন বন্ধ থাকবে ব্যাঙ্ক

এমনিতেই ২৮ দিনে ফেব্রুয়ারি মাস। মাসের অর্ধেক দিন প্রায় শেষ। বাকি অর্ধেক দিনগুলোর মধ্যে ৭ দিন বন্ধ থাকবে ব্যাঙ্ক। RBI -এর হলিডে লিস্ট অনুযায়ী জাতীয় ও আঞ্চলিক ছুটি মিলিয়ে আগামী ১৫ দিনের মধ্যে সাতদিন ব্যাঙ্ক বন্ধ থাকবে। তবে এক টানা নয়। 

RBI -এর হলিডে লিস্ট অনুযায়ী ফেব্রুয়ারির বাকি যে দিনগুলি ব্যাঙ্ক বন্ধ থাকবে সেগুলি হল, ১৫ ফেব্রুয়ারি, ১৮ ফেব্রুয়ারি, ১৯ ফেব্রুয়ারি, ২০ ফেব্রুয়ারি, ২১ ফেব্রুয়ারি, ২৫ ফেব্রুয়ারি ও ২৬ ফেব্রুয়ারি। 

আরও পড়ুন : 'রাজ্যের সরকারি কর্মীদের মহার্ঘ ভাতা দিতে পারে কেন্দ্র?'

এর মধ্যে ১৫ ফেব্রুয়ারি মণিপুরের উৎসব। সেদিন রাজ্যে ব্যাঙ্ক বন্ধ থাকবে না। ১৮ তারিখ শিবরাত্রি। সেদিন কলকাতা ও রাজ্যে ব্যাঙ্ক বন্ধ থাকবে। ১৯ তারিখ ছত্রপতি শিবাজির জন্মদিন। সেদিন গোটা দেশে ব্যাঙ্ক বন্ধ থাকবে। ২০ তারিখ ব্যাঙ্ক বন্ধ থাকবে অরুণাচল প্রদেশ ও মিজোরামে। ২১ তারিখ ব্যাঙ্ক বন্ধ থাকবে সিকিমে। এছাড়া ২৫ ও ২৬ তারিখ যথাক্রমে মাসের চতুর্থ শনিবার ও রবিবার থাকায় ব্যাঙ্ক বন্ধ থাকবে। 

আরও পড়ুন প্রতীক্ষার অবসান! কোটি কোটি কর্মীর অ্যাকাউন্টে টাকা দিতে পারে মোদী সরকার, কারা পাবেন ?

মাসের প্রথমেই রিজার্ভ ব্যাঙ্ক জানিয়েছিল, মোট ২৮ দিনের মধ্যে ১০ দিন ব্যাঙ্ক বন্ধ থাকবে। এর মধ্যে ৬ দিন দেশজুড়ে কোনও ব্যাঙ্কের শাখায় পরিষেবা মিলবে না। তবে অনলাইনে বা নেট ব্যাঙ্কিংয়ে অনেক জরুরি কাজই সেরে নেওয়া যেতে পারে।

মাসের মাঝখান থেকে শেষ পর্যন্ত ব্যাঙ্ক  বেশ কয়েকদিন বন্ধ থাকলেও গ্রাহকদের বিশেষ অসুবিধা হবে না বলে মনে করা হচ্ছে। কারণ এক্ষেত্রে শুধুমাত্র নির্দিষ্ট রাজ্যগুলিতে নির্দিষ্ট দিনে ব্যাঙ্ক বন্ধ থাকবে। তবে সেই ছুটির দিনগুলিতেও চালু থাকবে ATM ও অনলাইন পরিষেবা।

Advertisement

 

Advertisement