scorecardresearch
 

DA Case Update : রাজ্যের ডিএ-র UPDATE, হাইকোর্টের নির্দেশে খুশি সরকারি কর্মীরা

রাজ্যের ডিএ-নিয়ে বড় আপডেট। কলকাতা হাইকোর্টের রায়ে খুশি সরকারি কর্মীদের একাংশ। মঙ্গলবার মাননীয় বিচারপতি রাজাশেখর মান্থা যে নির্দেশ দিয়েছেন, তাতে কার্যত উচ্ছ্বসিত সরকারি কর্মী ও সংগঠনগুলো।

Advertisement
ফাইল ছবি ফাইল ছবি
হাইলাইটস
  • রাজ্যের ডিএ- (West Bengal DA) নিয়ে বড় আপডেট
  • কলকাতা হাইকোর্টের রায়ে খুশি সরকারি কর্মীদের একাংশ

রাজ্যের ডিএ- (West Bengal DA) নিয়ে বড় আপডেট। কলকাতা হাইকোর্টের রায়ে খুশি সরকারি কর্মীদের একাংশ। মঙ্গলবার মাননীয় বিচারপতি রাজাশেখর মান্থা যে নির্দেশ দিয়েছেন, তাতে কার্যত উচ্ছ্বসিত সরকারি কর্মী ও সংগঠনগুলো। মহামান্য হাইকোর্টের নির্দেশকে রাজ্য সরকারের পরাজয় হিসেবেই দেখছেন তাঁরা। 

বকেয়া ডিএ-র দাবিতে দাবিতে ২৭ জানুয়ারি কলকাতায় মিছিল করার সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকারি কর্মীদের সংগঠনগুলি ৷  রয়েছে মোট ২৮ সংগঠন। ওইদিন সুবোধ মল্লিক স্কোয়ার থেকে কলকাতা পৌরনিগম পর্যন্ত এই মিছিলের অনুমতি চেয়েছিল সংগঠনগুলো। তবে পুলিশ সেই অনুমতি দেয়নি। 

আরও পড়ুন : বাড়িতেই কয়েক মিনিটের অ্য়াকুপ্রেশারে সারবে সাইনাস-সর্দি; কীভাবে করবেন ?

তারই প্রতিবাদে হাইকোর্টে মামলা করে সংগঠনগুলো। মঙ্গলবার এই মামলার শুনানিতে মামলাকারীদের আইনজীবী  বিচারপতি রাজাশেখর মান্থাকে জানান, সুবোধ মল্লিক স্কোয়ার থেকে কলকাতা কর্পোরেশনের বিল্ডিং পর্যন্ত মিছিল করতে দেওয়ার আবেদন পুলিশকে করা হয়েছিল। তবে সেই অনুমতি মেলেনি। আমিনিয়ার সামনে অবস্থানে বসার অনুমতিও আবেদন করা হয়। 

তারপর মাননীয় বিচারপতি রাজাশেখর মান্থা নির্দেশ দেন, ২৭ জানুয়ারি সুবোধ মল্লিক স্কোয়ার থেকে কর্পোরেশন পর্যন্ত মিছিল করতে পারবেন আন্দোলনকারীরা। তবে ওই রেস্তরাঁর সামনে অবস্থানে বসা যাবে না। বদলে শহিদ মিনার চত্বরে বসতে পারবেন আন্দোলনকারীরা। 

সঙ্গে মাননীয় বি্চারপতির আরও নির্দেশ, শহিদ মিনার চত্বর পরিষ্কার করার দায়িত্বও নিতে হবে অবস্থানকারীদের । 

প্রসঙ্গত, রাজ্যের ডিএ মামলা এখন সুপ্রিমকোর্টে বিচারাধীন। মার্চের ১৫ তারিখে ফের শুনানি রয়েছে। এই মামলার (WB DA case in Supreme Court)৷ রাজ্য সরকারি কর্মীদের অভিযোগ, ২০১৮ সাল থেকে হাইকোর্ট ও স্যাট একাধিক বার রাজ্যকে বকেয়া মহার্ঘভাতা দেওয়ার নির্দেশ দিলেও রাজ্য বারবার নির্দেশ অমান্য করছে ৷ 
 

Advertisement

Advertisement