scorecardresearch
 

DA West Bengal-Supreme Court : রাজ্যের ডিএ মামলার বড় আপডেট, অনুপস্থিত সরকারি আইনজীবী; এবার কী হবে ?

মামলায় অনুপস্থিত রাজ্য সরকারি আইনজীবীরা। সূত্রের খবর, ২৬ নম্বর মামলা চলা পর্যন্ত কোর্ট চত্বরে ছিলেন সরকারি আইনজীবী অভিষেক মনু সিংভি ও মুকুল রোহতগি। তবে তাঁরা শুনানির সময় অনুপস্থিত ছিলেন।

Advertisement
ফাইল ছবি ফাইল ছবি
হাইলাইটস
  • রাজ্যের ডিএ মামলার বড় আপডেট
  • অনুপস্থিত রাজ্য সরকারের আইনজীবী

রাজ্যের ডিএ (West Bengal Dearness Allowance) মামলার শুনানি আজ সোমবার।  রাজ্যের দাখিল করা স্পেশাল লিভ পিটিশনের (Special Leave Petition)-এর শুনানি সুপ্রিম কোর্টের সাত নম্বর এজলাসে ৩৪ নম্বর সিরিয়ালে ডিএ মামলা ওঠার কথা ছিল। তারপর ৩৫ নম্বর সিরিয়াল দেখা যায় বলে খবর। তারপর মামলাটি ওঠে ডিভিশন বেঞ্চে। 

এরই মধ্যে জানা যায়, মামলায় অনুপস্থিত রাজ্য সরকারি আইনজীবীরা। সূত্রের খবর, ২৬ নম্বর মামলা চলা পর্যন্ত কোর্ট চত্বরে ছিলেন সরকারি আইনজীবী অভিষেক মনু সিংভি ও মুকুল রোহতগি। তবে তাঁরা শুনানির সময় অনুপস্থিত ছিলেন। 

আরও পড়ুুন :  রাজ্যের ডিএ মামলায় 'পাল্লা ভারী' সরকারি কর্মীদের, বকেয়া কবে মিলবে ?

তখন রাজ্য সরকারের তরফে মহামান্য সুপ্রিম কোর্টের কাছে আবেদন করা হয়, এই মামলা যেন পিছিয়ে দেওয়া হয়। আগামী সপ্তাহে মামলার পরবর্তী শুনানির দিন ধার্য্য করার আবেদনও করা হয়। তবে মাননীয় বিচারপতিরা জানান, আগের দিনই তাঁরা মামলা শুনতেন। তবে সময়ের অভাবে শুনতে পারেননি। তাঁরা এই মামলা আজই শুনবেন। 

সূত্রের খবর, সরকারি কর্মচারি পরিষদের আইনজীবী মীনাক্ষী আরোরা মহামান্য সুপ্রিম কোর্টকে জানান, এই মামলার কোনও মেরিট নেই। এর আগে মহামান্য হাইকোর্ট ও SAT আগেই ডিএ দেওয়ার নির্দেশ দিয়েছে। তবে রাজ্য সরকার তা বাস্তবায়িত করেনি। এরপরই বলতে ওঠেন স্টেট গভর্নমেন্ট এমপ্লয়িজ ইউনিয়ন ও ইউনিটি ফোরামের আইনজীবী বিকাশরঞ্জন ভট্টাচার্য। তিনিও জানান, মীনাক্ষী আরোরার বক্তব্যের সঙ্গে তিনি সম্পূর্ণ সহমত। মামলার মেরিট নেই। 

এসব শোনার পর মাননীয় বিচারপতিরা জানান, মামলা তাঁরা আজই শুনবেন। তবে বিকেলে। ৫৭ নম্বর মামলা হবে এটি। সব পক্ষকে সেই সময় উপস্থিত থাকতে হবে। 

এই বিষয়ে সরকারি কর্মচারি পরিষদের সভাপতি দেবাশিস শীল বলেন, সরকারি কর্মচারি সংগঠনের আইনজীবীরা প্রস্তুত রয়েছেন। মামলা বিকেলে উঠবে। আজই সুখবর পেতে পারেন সরকারি কর্মীরা। 

Advertisement


 

Advertisement