scorecardresearch
 

Fixed Deposit Interest Rates: ফিক্সড ডিপোজিটে ৮.২৫% সুদ দিচ্ছে এই ব্যাঙ্ক, বিনিয়োগ ২ বছরের

স্থায়ী আমানতের সুদের হার বাড়াচ্ছে একের পর এক দেশের বেসরকারি ও সরকারি ব্যাঙ্ক। এবার দেশের অন্যতম বেসরকারি ব্যাঙ্ক ২ কোটি টাকার কম স্থায়ী আমানতের উপর সুদের হার বাড়াল।

Advertisement
এফডি-তে সুদের হার। এফডি-তে সুদের হার।
হাইলাইটস
  • এফডি-তে বাড়ছে সুদের হার।
  • একের পর এক ব্যাঙ্ক বাড়াচ্ছে সুদ।

রিজার্ভ ব্যাঙ্কের (RBI) রেপো রেট বাড়ানোর পর স্থায়ী আমানতের সুদের হার বাড়াচ্ছে একের পর এক দেশের বেসরকারি ও সরকারি ব্যাঙ্ক। এবার দেশের অন্যতম বেসরকারি ব্যাঙ্ক ২ কোটি টাকার কম স্থায়ী আমানতের উপর সুদের হার বাড়াল। বর্তমানে ৩.৫ শতাংশ থেকে ৭ শতাংশ পর্যন্ত সুদ পাচ্ছেন সাধারণ গ্রাহকরা। প্রবীণ নাগরিকরা স্থায়ী আমানতে ৪ শতাংশ থেকে ৭.৫০ শতাংশ পর্যন্ত সুদ পাচ্ছেন। ৭ দিন থেকে ৬১ মাস পর্যন্ত স্থায়ী আমানতে বিবিধ সুদের হার দিচ্ছে এই ব্যাঙ্ক। 

২ বছরের কম ফিক্সড ডিপোজিটে রিটার্ন ৮.২৫%

IndusInd ব্যাঙ্ক ২ বছর থেকে ৩ বছর ৩ মাসের মধ্যে FD-তে সাধারণ মানুষকে ৭.৫০ শতাংশ এবং বয়স্ক নাগরিকদের ৮.২৫ শতাংশ হারে সুদ দিচ্ছে। ব্যাঙ্কের অফিসিয়াল ওয়েবসাইট অনুসারে, নতুন সুদের হার ১৬ ফেব্রুয়ারি থেকে কার্যকর হয়েছে। IndusInd ব্যাঙ্কের বিবৃতি অনুযায়ী,৭ দিন থেকে ৩০ দিনের মধ্যে ফিক্সড ডিপোজিটে ৩.৫০ শতাংশ হারে সুদ মিলছে৷ ৩১ দিন থেকে ৪৫ দিনের মধ্যে এফডি-তে সুদ ৪ শতাংশ। 

তিন বছরের কম সময়ের জন্য FD-তে সুদের হার

ব্যাঙ্ক এক বছর থেকে এক বছর ৬ মাসের FD-তে ৭​ ​শতাংশ সুদ এবং এক বছর ৬ মাস থেকে দুই বছরের কম FD-তে ৭.২৫ শতাংশ সুদ দিচ্ছে। ২ বছর থেকে ৩ বছরের কম মেয়াদের স্থায়ী আমানতে সর্বোচ্চ ৭.৫০ শতাংশ সুদ মিলছে। 

তিন বছরের বেশি কিন্তু ৬১ মাসের কম সময়ের মধ্যে আমানতের উপর সুদ ৭.২৫ শতাংশ। ৬১ মাস বা তার বেশি সময়ের স্থায়ী আমানতে সুদ ৭ শতাংশ।

১২০ দিনের FD-তে কত সুদ?

৯১ থেকে ১২০ দিনের মধ্যে FD-তে সুদ ৪.৭৫ শতাংশ সুদ, ১২১ থেকে ১৮০ দিনের স্থায়ী আমানতে ৫ শতাংশ সুদ। IndusInd ব্যাঙ্ক এখন ২১১ দিন থেকে ২৬৯ দিনের মধ্যে FD-তে ৫.৮০% সুদ দিচ্ছে। ২৭০ দিন থেকে ৩৫৪ দিনের FD-তে মিলছে ৬% সুদ। ৩৫৫ দিন থেকে ৩৬৪ দিনের ডিপোজিটের উপর সুদ ৬.২৫ শতাংশ। 

Advertisement

আরও পড়ুন- সময়ের আগে FD ভাঙাবেন? জানুন কোন ব্যাঙ্কে কত জরিমানা ও নিয়ম

Advertisement