scorecardresearch
 

Fixed Deposit Interest Rates: ফিক্সড ডিপোজিটে ৮% সুদ দিচ্ছে এই ব্যাঙ্ক, ৩০ মাসের বিনিয়োগ

রিজার্ভ ব্যাঙ্কের রেপো রেট বাড়ানোর পরে দেশের বেসরকারি এবং সরকারি ব্যাঙ্কগুলি স্থায়ী আমানতের উপর সুদের হার বাড়িয়েছে। 

Advertisement
ফিক্সড ডিপোজিটে সুদের হার। ফিক্সড ডিপোজিটে সুদের হার।
হাইলাইটস
  • ফিক্সড ডিপোজিটে ৮ শতাংশ সুদ।
  • ইয়েস ব্যাঙ্কের বাম্পার অফার।

আরবিআই রেপো রেট বাড়ানোর পর থেকে একাধিক ব্যাঙ্ক ফিক্সড ডিপোজিটের উপর সুদের হার বাড়িয়েছে। সেই তালিকায় এবার নয়া সংযোজন ইয়েস ব্যাঙ্ক। দু'কোটি টাকার কম আমানতের সুদের হার পরিবর্তন করেছে সংস্থা। নতুন সুদের হার ৩ জানুয়ারি থেকে কার্যকর হয়েছে। সুদের হার পরিবর্তনের পর ৭ দিন থেকে ১২০ মাস পর্যন্ত আমানতের উপর ৩.২৫ শতাংশ থেকে ৭ শতাংশ পর্যন্ত সুদ মিলছে। এই সময়ের জন্য আমানতের উপর ৩.৭৫ শতাংশ থেকে ৭.৭৫ শতাংশ পর্যন্ত সুদ পাচ্ছেন প্রবীণ নাগরিকরা।

বর্তমানে Yes Bank ৭ থেকে ১৪ দিনের আমানতের উপর ৩.৭০ শতাংশ হারে সুদ দিচ্ছে। ১৫ থেকে ৪৫ দিনের আমানতের উপর সুদ ৩.২৫ শতাংশ৷ ইয়েস ব্যাঙ্কের সাম্প্রতিক বিবৃতি অনুযায়ী, ৪৬ দিন থেকে ৯০ দিনের আমানতে ৪.১০ শতাংশ হারে সুদ পাওয়া যাবে। ৯১ দিন থেকে ১৮০ দিনের ডিপোজিট মেয়াদে সুদ ৪.৭৫ শতাংশ। ৩০ মাসের বিশেষ ফিক্সড ডিপোজিটে সাধারণ গ্রাহকদের সর্বোচ্চ সুদের হার ৭.৫০ শতাংশ। প্রবীণ নাগরিকদের ৮ শতাংশ সুদ দিচ্ছে ইয়েস ব্যাঙ্ক। 

১০ বছরের এফডি-তে সুদের হার 

১৮১ দিন থেকে ২৭১ দিনের মধ্যে আমানতের উপর সুদ ৫.৭৫ শতাংশ৷ এক বছরের কম, ২৭২ দিনের আমানতে সুদ পাবেন ৬ শতাংশ। ইয়েস ব্যাঙ্ক ১ বছর থেকে ১২০ মাসের মধ্যে সুদ দিচ্ছে ৭ শতাংশ। 

বিশেষ ফিক্সড ডিপোজিট স্কিম

১৫ মাসের একটি নতুন বিশেষ মেয়াদের আমানত চালু করেছে Yes Bank৷ এই ফিক্সড ডিপোজিট স্কিমে বিনিয়োগ করলে সাধারণ গ্রাহকদের জন্য সুদের হার ৭.২৫ শতাংশ। ৭.৭৫ হারে সুদ পাচ্ছেন প্রবীণ নাগরিকরা। ২০ থেকে ২২ মাসের মেয়াদে ফিক্সড ডিপোজিট স্কিম চালু করেছে ইয়েস ব্যাঙ্ক। এই মেয়াদে আমানতকারী বিনিয়োগের উপর ৭.২৫ শতাংশ হারে সুদ পাচ্ছেন। প্রবীণ নাগরিকদের জন্য সুদের হার ৭.৭৫ শতাংশ।

Advertisement

রিজার্ভ ব্যাঙ্কের রেপো রেট বাড়ানোর পরে দেশের বেসরকারি এবং সরকারি ব্যাঙ্কগুলি স্থায়ী আমানতের উপর সুদের হার বাড়িয়েছে। 

আরও পড়ুন- বাজেটের পরই সরকারি কর্মীদের বেতন বেড়ে দ্বিগুণ? দেখে নিন হিসাব

Advertisement