scorecardresearch
 

মাথায় হাত বিনিয়োগকারীদের, ৪২০০ টাকার শেয়ার এখন বিকোচ্ছে ১৯০০-তে

এই কোম্পানির শেয়ার ৪২০০ টাকা থেকে পড়ে ১৯০০-তে পৌঁছল, আপনার যদি লগ্নি থাকে এই কোম্পানিতে। তাহলে সাবধান হোন। দেখে নিন শেয়ার ব্রোকিং ফার্মগুলি কি বলছে? পূর্বাভাস জেনে নিন...

Advertisement
এই কোম্পানির শেয়ার ৪২০০ টাকা থেকে পড়ে ১৯০০-তে পৌঁছল এই কোম্পানির শেয়ার ৪২০০ টাকা থেকে পড়ে ১৯০০-তে পৌঁছল
হাইলাইটস
  • এই কোম্পানির শেয়ার ৪২০০ টাকা থেকে পড়ে গেল
  • পতনের পর পৌঁছল ১৯০০ টাকাতে
  • আগামীতে কী হবে জেনে নিন

মেডিসিন কোম্পানি গ্ল্যান্ড ফার্মা অগ্নিকারীদের বড় ঝটকা। দ্বিতীয় ত্রৈমাসিকে অর্থাৎ জুলাই থেকে সেপ্টেম্বরের মধ্যে খারাপ ফলের কারণে এর প্রভাব কোম্পানির শেয়ারের উপর পড়েছে বৃহস্পতিবার শেয়ার বাজারের শুরুর সঙ্গে এই শেয়ার ভাঙতে শুরু করে। দুপুর ১২ টা ২৫ শে এটি ১৫ শতাংশ বেশি পতন সম্পন্ন হয়।

আরও পড়ুনঃ কার্তিক মাসে এভাবে লক্ষ্মীপুজো করুন, রোগমুক্তি-আর্থিক সমৃদ্ধি

৩২৯ টাকা পর্যন্ত পড়েছে দাম

বৃহস্পতিবার খবর লেখার সময় পর্যন্ত গ্র্যান্ড ফার্মার শেয়ার ১৪ শতাংশ অর্থাৎ ৩২৯.৮০ টাকা পড়ে গিয়ে ১৮৯৫ টাকা ৫০ পয়সায় ব্যবসা করছিল। জানা গিয়েছে যে, ওষুধ নির্মাতা গ্লান্ড ফার্মা লিমিটেড সেপ্টেম্বরে ত্রৈমাসিকে ২০শতাংশ
পতন নথিবদ্ধ করেছে। খারাপ ফলের পরে লগ্নিকারীদের সেন্টিমেন্ট এর উপরেও প্রভাব পড়েছে এবং এর বড় প্রভাব কোম্পানির শেয়ারের দামে দেখা যাচ্ছে।

দ্বিতীয় ত্রৈমাসিকে কুড়ি শতাংশ ক্ষতি

কোম্পানির তরফ থেকে শেয়ার বাজারকে দেওয়া তথ্য অনুযায়ী বলা হয়েছে যে দ্বিতীয় ত্রৈমাসিক অর্থাৎ জুলাই-সেপ্টেম্বর মাসিকের জন্য গ্ল্যান্ড ফার্মা লিমিটেড এর লাভ ২০.১৪ শতাংশ পড়ে গিয়েছে। যার সামগ্রিক মূল্য ২৪১.২৪ কোটি টাকা। ২০২২ এর কথা বলতে গেলে এই কোম্পানির জন্য অত্যন্ত ভাল প্রমাণিত হয়েছে। এর ফলে বোঝা যাচ্ছে যে বৃহস্পতিবার শেয়ার পতনের সঙ্গে সঙ্গে গ্ল্যান্ড ফার্মার স্টক বার্ষিক ভিত্তিতে ৪৮ শতাংশ পতন হয়েছে।

ব্রোকারেজ ফার্ম দের কি রায়

এখন এই ভারী পতনের মধ্যে লগ্নিকারীদের বিষয়টি মাথায় রেখে প্রশ্ন উঠতে শুরু করেছে যে এটা কী এখন বিক্রি করা উচিত হবে না হোল্ড করা উচিত? নাকি এটি কম দামে কিনতে হবে? ব্রোকারেজ ফার্ম কোটাক ইনস্টিটিউশনের বক্তব্য যে গ্ল্যান্ড ফার্মার নিকটবর্তী সময়ে আউটলুক ভাল বলে নজরে আসছে।

আরও পড়ুনঃ উত্তরবঙ্গে কবে ঢুকবে শীত? আবহাওয়ার যা পূর্বাভাস...

Advertisement

রাজস্বের অনুমানে ঘাটতি

নির্মল ব্যাঙ ইনস্টিটিউশনালের বক্তব্য যে গ্ল্যান্ড ফার্মাস সেপ্টেম্বর থেকে মিশ্র ফল দেওয়ার কথা ছিল। যেখানে রাজস্ব আমাদের অনুমানের চেয়ে ভাল ছিল। যার মুখ্য কারণ আরওডব্লিউ রাজস্বতে দ্রুত রিকভারি করেছে। যদিও মার্জিন আমাদের সাধারণ ভাবনার চেয়ে কম ছিল।

 

Advertisement