scorecardresearch
 

Gold, Silver Price Drop: দু’সপ্তাহে ১২০০ টাকা সস্তা হয়েছে সোনা, ৩৪০০ টাকা কমেছে রুপোর দাম

Gold, Silver Price Drop: মার্চ থেকেই সোনার দামে অস্থিরতা শুরু হয়েছে। গত দুই সপ্তাহে সোনার দর প্রতি ১০ গ্রামে প্রায় ১২০০ টাকা সস্তা হয়েছে। পাশাপাশি এই দুই সপ্তাহে সোনার দর রুপোর দর কেজিতে ৩,৪০০ টাকা কমেছে। চলুন জেনে নেওয়া যাক এই দুই ধাতুর সর্বশেষ দাম...

Advertisement
দু’সপ্তাহে ১২০০ টাকা সস্তা হয়েছে সোনা, ৩৪০০ টাকা কমেছে রুপোর দাম! দু’সপ্তাহে ১২০০ টাকা সস্তা হয়েছে সোনা, ৩৪০০ টাকা কমেছে রুপোর দাম!
হাইলাইটস
  • মার্চ থেকেই সোনার দামে অস্থিরতা শুরু হয়েছে।
  • গত দুই সপ্তাহে সোনার দর প্রতি ১০ গ্রামে প্রায় ১২০০ টাকা সস্তা হয়েছে।
  • পাশাপাশি এই দুই সপ্তাহে সোনার দর রুপোর দর কেজিতে ৩,৪০০ টাকা কমেছে।

Gold, Silver Rate: সোনা ও রুপোর দামে ক্রমাগত উত্থান-পতন চলছে। আপনি যদি সোনা বা রুপো কেনার পরিকল্পনা করে থাকেন, তবে এই দুই ধাতুর দাম কমার খবরে আপনিও খুশি হতে পারেন। শুক্রবার ফের সোনার দামের পতন হয়েছে বুলিয়ন বাজারে। তবে আজ রুপোর দামে মিশ্র প্রবণতা দেখা গেছে। মাল্টি-কমোডিটি এক্সচেঞ্জে (MCX) সোনার দর কমেছে, আর রুপোর দর সামান্য বেড়েছে। তবে বুলিয়ন বাজারে উভয় মূল্যবান ধাতুর দরই আজ কমতে দেখা যাচ্ছে। বিশেষজ্ঞরা বলছেন, আগামী দিনে সোনার দাম প্রতি ১০ গ্রামে ৬৫ হাজার টাকার গণ্ডি ছাড়িয়ে যেতে পারে।

গত দুই মাস ধরে সোনা ও রুপোর দর বেড়েই চলেছে। ফেব্রুয়ারি মাসে সোনার দাম ৫৫,০০০ টাকায় নেমেছিল। কিন্তু তার পরেই সোনার দামে অস্থিরতা শুরু হয়। গত দুই সপ্তাহে সোনার দর প্রতি ১০ গ্রামে প্রায় ১২০০ টাকা সস্তা হয়েছে। পাশাপাশি এই দুই সপ্তাহে সোনার দর রুপোর দর কেজিতে ৩,৪০০ টাকা কমেছে। বৃদ্ধি ছাড়াও, বিশেষজ্ঞরা রুপোর দরেও বৃদ্ধির পূর্বাভাস দিচ্ছেন। অনুমান করা হচ্ছে যে, কয়েক মাসের মধ্যে রুপোর দামও ৮০,০০০ টাকার গণ্ডি ছুঁয়ে ফেলতে পারে।

আরও পড়ুন: এক মাসেই ৪৩.৩৫% রিটার্ন, এই স্টকে রাতারাতি লাখপতি লগ্নিকারীরা

মাল্টি-কমোডিটি এক্সচেঞ্জে (MCX) সোনা ও রুপোর দর:
দেশের বাজারে, মাল্টি কমোডিটি এক্সচেঞ্জে, সোনার দাম ৬১ টাকা কমে প্রতি ১০ গ্রামে ৫৯,৮৪০ টাকার স্তরে পৌঁছেছে। পাশাপাশি, রুপোর দর ৪৯ টাকা বেড়ে প্রতি কেজিতে ৭৫৩২৯ টাকার স্তরে পৌঁছেছে।

বুলিয়ন বাজারে সোনা ও রুপোর দর:
বুলিয়ন বাজারের সোনা ও রুপোর দাম ইন্ডিয়া বুলিয়ন্স অ্যাসোসিয়েশন (https://ibjarates.com) প্রতিদিন জারি করে। শুক্রবার, ২৪ ক্যারেট সোনার দর প্রায় ৩৫০ টাকা কমে প্রতি ১০ গ্রামে ৬০১৬৯ টাকায় পৌঁছেছে। রুপোর দরেও বুলিয়ন বাজারে পতন দেখা গেছে এবং এই ধাতুর দর প্রতি কেজিতে ৫০০ টাকা ৭৩,৯৭৪ টাকার স্তরে পৌঁছেছে। আজ ২৩ ক্যারেট সোনা ৫৯,৯২৮ টাকা, ২২ ক্যারেট সোনা ৫৫,১১৫ টাকা এবং ২০ ক্যারেট সোনা প্রতি ১০ গ্রামে ৪৫,১২৭ টাকায় পৌঁছেছে।

Advertisement

Advertisement