scorecardresearch
 

Gold, Silver Price Drop: রেকর্ড দর থেকে প্রায় ৩,০০০ টাকা সস্তায় সোনা, পড়েছে রুপোর দামও

Gold, Silver Price Drop: ফের উত্থান-পতন দেখা যাচ্ছে সোনা-রুপোর দামে। গতকাল রেকর্ড দর থেকে ২,৮৩৭ টাকা সস্তা হয়েছে সোনা, পড়েছে রুপোর দামও। চলুন জেনে নেওয়া যাক এই দুই মূল্যবান ধাতু সর্বশেষ দাম...

Advertisement
গতকাল রেকর্ড দর থেকে ২,৮৩৭ টাকা সস্তা হয়েছে সোনা, পড়েছে রুপোর দামও। গতকাল রেকর্ড দর থেকে ২,৮৩৭ টাকা সস্তা হয়েছে সোনা, পড়েছে রুপোর দামও।
হাইলাইটস
  • ফের উত্থান-পতন দেখা যাচ্ছে সোনা-রুপোর দামে।
  • গতকাল রেকর্ড দর থেকে ২,৮৩৭ টাকা সস্তা হয়েছে সোনা, পড়েছে রুপোর দামও।

Gold, Silver Rate: ফের উত্থান-পতন দেখা যাচ্ছে সোনা-রুপোর দামে। গতকাল যেখানে সোনার দাম সামান্য বেড়েছে, সেখানে রুপোর দাম আবার কিছুটা পড়েছে। হোলি উপলক্ষে সোনার দামে সামান্য বৃদ্ধি দেখা যাচ্ছে। তবে রুপোর দামে মঙ্গলবার সামান্য পতন লক্ষ্য করা গেছে।

দেশের বাজারে সোনার দর:
বিশ্ববাজারে মূল্যবান ধাতুর দাম বৃদ্ধির পাশাপাশি মঙ্গলবার দেশের রাজধানী দিল্লির বুলিয়ন বাজারে সোনার দাম প্রতি ১০ গ্রামে ৫০ টাকা বেড়েছে। প্রতি ১০ গ্রাম সোনার দাম ৫০ টাকা বেড়ে ৫৬,০৪৫ টাকা হয়েছে। সোনার এই দাম তার রেকর্ড দর থেকে ২,৮৩৭ টাকা সস্তা।

আরও পড়ুন: ১ এপ্রিল থেকে বদলে যাচ্ছে সোনা কেনাকাটার নিয়ম; না জানলেই বিপদ

এই সপ্তাহের শুরুতে সোনার দাম ছিল ৫৬ হাজার টাকার নিচে। গত ট্রেডিং সেশনে, সোনা প্রতি ১০ গ্রামে ৫৫,৯৯৫ টাকায় বন্ধ হয়েছিল। যদিও সোনার দাম পরে বেড়েছে। আগামী দিনে সোনার দাম ফের ঊর্ধ্বমুখী হতে পারে বলে মনে করছেন বাজার বিশেষজ্ঞরা।

দেশের বাজারে রুপোর দর:
হোলির দিনে প্রাথমিক লেনদেনে রুপোর দাম কিছুটা কমেছে। রুপোর দাম গতকাল কেজিতে ৪০ টাকা কমেছে। মঙ্গলবার রুপোর দাম ৪০ টাকা কমে প্রতি কেজিতে ৬৪,৭৭০ টাকা কেজিতে বন্ধ হয়েছিল। এইচডিএফসি সিকিউরিটিজের সিনিয়র বিশ্লেষক সৌমিল গান্ধীর মতে, দিল্লির বাজারে স্পট গোল্ডের দর প্রতি ১০ গ্রামে ৫০ টাকা বেড়ে ৫৬,০৪৫ টাকা লেনদেন হয়েছে।

আন্তর্জাতিক বাজারে সোনা-রুপোর দর:
শুধু দেশের বাজারেই নয়, আন্তর্জাতিক বাজারেও গতকাল সোনার দাম বেড়েছে। সোনার দাম গতকাল আউন্স প্রতি ১৮৫০ ডলারে লেনদেন করছে। পাশাপাশি রুপোর দর গতকাল সামান্য হ্রাস পেয়ে আউন্স প্রতি ২১.০৫ ডলারে লেনদেন করছে।

Advertisement
Advertisement