scorecardresearch
 

Gold, Silver Price: রেকর্ড দর থেকে প্রায় ৭০০০ টাকা সস্তা হল সোনা; জানুন আজকের দাম

Gold, Silver Price: আন্তর্জাতিক বাজারে সোনার দাম সামান্য বাড়লেও দেশের বাজারে সোনার দাম ফের পড়েছে। আজ নিয়ে টানা ৫ দিন পড়ল সোনার দর। এদিকে রুপোর দামও টানা পতনের ধাক্কা সামলে আজ সামান্য বেড়েছে। চলুন জেনে নেওয়া যাক এই দুই মূল্যবান ধাতুর সর্বশেষ দর...

Advertisement
আন্তর্জাতিক বাজারে সোনার দাম সামান্য বাড়লেও দেশের বাজারে সোনার দাম ফের পড়েছে। আন্তর্জাতিক বাজারে সোনার দাম সামান্য বাড়লেও দেশের বাজারে সোনার দাম ফের পড়েছে।
হাইলাইটস
  • আন্তর্জাতিক বাজারে সোনার দাম সামান্য বাড়লেও দেশের বাজারে সোনার দাম ফের পড়েছে।
  • আজ নিয়ে টানা ৫ দিন পড়ল সোনার দর।

Gold Silver Rate: আন্তর্জাতিক বাজারে সোনার দাম সামান্য বাড়লেও দেশের বাজারে সোনার দাম ফের পড়েছে। আজ নিয়ে টানা ৫ দিন পড়ল সোনার দর। এদিকে রুপোর দামও টানা পতনের ধাক্কা সামলে আজ সামান্য বেড়েছে। চলুন জেনে নেওয়া যাক এই দুই মূল্যবান ধাতুর সর্বশেষ দর...

আজ আন্তর্জাতিক বাজারে সোনার দাম বাড়তে দেখা গিয়েছে এবং বেশ কয়েকদিন পতনের পর আজ সোনার দাম ঊর্ধ্বমুখী হচ্ছে। সোনার পাশাপাশি, রুপোর দামও বৃদ্ধি পেয়ে এবং তা আবার ৫৭,০০০ টাকার কাছাকাছি এসেছে। আজ, বিশ্ব বাজারে সোনা ও রুপোর ভালো চাহিদা দেখা যাচ্ছে এবং সেখানেও সোনা ও রুপোর দাম বেড়েছে। দেশের খুচরা বুলিয়ন বাজারে সোনার দাম কোথাও কোথাও প্রায় অপরিবর্তিত আবার কোথাও দরপতনের সঙ্গে লেনদেন হচ্ছে। 

আরও পড়ুন: নয়া শ্রম আইনে কমবে না Take Home বেতন, বরং বাড়বে; জানুন কীভাবে

MCX-এ সোনা ও রুপোর দাম:
ফিউচার মার্কেটে, মাল্টি কমোডিটি এক্সেঞ্জে (MCX) সোনা আজ ৪৪ টাকা বেড়ে ৪৯,৩৪৬ টাকা প্রতি ১০ গ্রামে লেনদেন করছে এবং এই হারগুলি অক্টোবর ফিউচারের জন্য। এছাড়াও, রুপোর ডিসেম্বর ফিউচার ২৯১ টাকার বৃদ্ধির পর প্রতি কেজিতে ৫৬,৯৭৫ টাকা হয়েছে। 

আরও পড়ুন: ২ সপ্তাহে ২০% বাড়ল মুরগির মাংসের দর; দাম আরও বাড়বে

আন্তর্জাতিক বাজারে সোনা ও রুপোর দর:
আন্তর্জাতিক বাজারে আজ সোনা ও রুপোর দাম বাড়ছে। কমেক্সে সোনার দাম ৩.৬৫ ডলার বেড়ে ১,৬৮১.৮৫ ডলার প্রতি আউন্স এবং রুপো ০.৬৫ শতাংশ বৃদ্ধির পর ১৯.৪৮৩ ডলার প্রতি আউন্সে লেনদেন করছে। 

দেশের খুচরা বাজারে সোনার দাম কোথায় পৌঁছেছে?
দিল্লির খুচরা বাজারে সোনা ২২ ক্যারেটের জন্য ১০ টাকা কমে ৪৫,৮৪০ টাকা এবং ২৪ ক্যারেটের জন্য ১০ টাকা কমে ৫০,০১০ টাকা প্রতি ১০ গ্রামে হয়েছে৷ 
মুম্বাইতে ২২ ক্যারেট বিশুদ্ধ সোনা ১০০ টাকা বেড়ে ৪৫,৯৫০ টাকা এবং ২৪ ক্যারেট সোনা ১১০ টাকা বেড়ে ৫০,১৩০ টাকা প্রতি ১০ গ্রামে হয়েছে।
কলকাতায় ২২ ক্যারেট বিশুদ্ধ সোনা ১০০ টাকা বেড়ে ৪৫,৯৫০ টাকা এবং ২৪ ক্যারেট সোনা ১১০ টাকা বেড়ে ৫০,১৩০ টাকা প্রতি ১০ গ্রামে হয়েছে।
চেন্নাইতে ২২ ক্যারেট বিশুদ্ধ সোনা ৮০ টাকা বেড়ে ৪৬,৪০০ টাকা এবং ২৪ ক্যারেট সোনা ৯০ টাকা বেড়ে ৫০,৬২০ টাকা প্রতি ১০ গ্রামে হয়েছে।

Advertisement

Advertisement