scorecardresearch
 

India Today Conclave 2023: কোভিড মহামারী মানব সভ্যতায় বড়সড় জঙ্গি হামলার মতোই: পুনীত ছটওয়াল

India Today Conclave 2023: ২০তম ইন্ডিয়া টুডে কনক্লেভের শেষ দিনে এসে ইন্ডিয়ান হোটেলের এমডি-সিইও পুনীত ছাটওয়াল, পিভিআর সিএমডি অজয় বিজলি এবং স্পাইসজেটের সিইও অজয় সিং কনক্লেভ ২০২৩-এর মঞ্চ থেকে জানালেন কোভিড মহামারি পেরিয়ে প্রতিযোগিতার বাজারে টিকে থাকা এবং পরবর্তিতে সমৃদ্ধিলাভের চাবিকাঠি সম্পর্কে।

Advertisement
কোভিড মহামারী মানব সভ্যতায় বড়সড় জঙ্গি হামলার মতোই, মত ইন্ডিয়ান হোটেলের এমডি-সিইও পুনীত ছটওয়ালের। কোভিড মহামারী মানব সভ্যতায় বড়সড় জঙ্গি হামলার মতোই, মত ইন্ডিয়ান হোটেলের এমডি-সিইও পুনীত ছটওয়ালের।
হাইলাইটস
  • দুদিন ধরে চলা ২০তম ইন্ডিয়া টুডে কনক্লেভের আজ শেষ দিন।
  • কোভিড মহামারি প্রসঙ্গে ইন্ডিয়ান হোটেলের এমডি এবং সিইও বলেন, কোভিড মহামারী, মানব সভ্যতার উপর বড়সড় জঙ্গি হামলার মতোই ঘটনা।

India Today Conclave 2023: দুদিন ধরে চলা ২০তম ইন্ডিয়া টুডে কনক্লেভের (India Today Conclave 2023) আজ শেষ দিন। এবারের কনক্লেভে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi), অমিত শাহ (Amit Shah), সচিন তেন্ডুলকার, উদ্যোগপতি সঞ্জীব গোয়েঙ্কা, দক্ষিণী অভিনেতা রাম চরণ সহ একাধিক হেভি ওয়েট তারকার ভিড়। এছাড়াও দেশ-বিদেশের রাজনীতি, সংস্কৃতি, বিনোদন, খেলা সহ নানা ক্ষেত্রের সফলতম ব্যক্তিত্বরা হাজির হয়েছেন ও হচ্ছেন এই মঞ্চে।

২০তম ইন্ডিয়া টুডে কনক্লেভের (India Today Conclave 2023) শেষ দিনে এসে ইন্ডিয়ান হোটেলের এমডি-সিইও পুনীত ছাটওয়াল, পিভিআর সিএমডি অজয় বিজলি এবং স্পাইসজেটের সিইও অজয় সিং কনক্লেভ ২০২৩-এর মঞ্চ থেকে জানালেন কোভিড মহামারি পেরিয়ে প্রতিযোগিতার বাজারে টিকে থাকা এবং পরবর্তিতে সমৃদ্ধিলাভের চাবিকাঠি সম্পর্কে। এই প্রসঙ্গে ইন্ডিয়ান হোটেলের এমডি এবং সিইও পুনীত ছটওয়াল বলেন, আমরা যদি ফিরে দেখি, ২২ মার্চ, ২০২০ ছিল ‘জনতা কার্ফু’। এর ২ দিন পর ২৪ মার্চ থেকেই লকডাউন শুরু হয়। আমরা অনেকেই তখন ভাবতে পারিনি যে এই লকডাউন অবস্থা টানা ২ বছর স্থায়ী হতে পারে। কোভিড মহামারী, এই ভাইরাস মানব সভ্যতার উপর বড়সড় জঙ্গি হামলার মতোই ঘটনা। 

আরও পড়ুন: কঠোর পরিশ্রম ছাড়া সাফল্য সম্ভব নয়, মত Byju's প্রতিষ্ঠাতার

ইন্ডিয়া টুডে কনক্লেভে এসে স্পাইসজেট-এর সিইও অজয় সিং করোনা মহামারী চলাকালীন তাঁর তিনটি বিশেষ অভিজ্ঞতা-শিক্ষা শেয়ার করেন। ওই তিনটি শিক্ষা বা অভিজ্ঞতাগুলি হল, চেষ্টা চালিয়ে যাওয়া, সঙ্কটে সঠিক সুযোগের সন্ধান করা এবং যে কোনও বিপর্যয়ের জন্য আগাম প্রস্তুতি নেওয়া। তিনি বলেন, কখনই এমন অনুমান করবেন না যে, সবচেয়ে খারাপ কোনও পরিস্থিতি বা ঘটনা আপনার সঙ্গে ঘটবে না। বরং, অটোমেশনের গুরুত্ব বুঝে যে কোনও রকম খারাপ পরিস্থিতির জন্য সকলের প্রস্তুত থাকা জরুরি।

Advertisement

Advertisement