scorecardresearch
 

India Today Conclave 2023: কঠোর পরিশ্রম ছাড়া সাফল্য সম্ভব নয়, মত Byju's প্রতিষ্ঠাতার

India Today Conclave 2023: ভারতকে আধুনিক শিক্ষা ক্ষেত্রে বড় স্বপ্ন দেখাচ্ছে Byju's। ইন্ডিয়া টুডে কনক্লেভ ২০২৩-এ যোগ দিয়ে নিজেদের প্রেম, স্টার্ট আপ এবং সাফল্যের কাহিনি শোনালেন এই সংস্থার দুই প্রতিষ্ঠাতা বাইজু রবীন্দ্রন এবং দিব্যা গোকুলনাথ।

Advertisement
Byju's-এর প্রতিষ্ঠাতা বাইজু রবীন্দ্রন। Byju's-এর প্রতিষ্ঠাতা বাইজু রবীন্দ্রন।
হাইলাইটস
  • ভারতকে আধুনিক শিক্ষা ক্ষেত্রে বড় স্বপ্ন দেখাচ্ছে Byju's।
  • ইন্ডিয়া টুডে কনক্লেভ ২০২৩-এ যোগ দিয়ে নিজেদের প্রেম, স্টার্ট আপ এবং সাফল্যের কাহিনি শোনালেন এই সংস্থার দুই প্রতিষ্ঠাতা বাইজু রবীন্দ্রন এবং দিব্যা গোকুলনাথ।

India Today Conclave 2023: গতকাল থেকে ২০তম ইন্ডিয়া টুডে কনক্লেভ (India Today Conclave 2023) চলছে। দুদিন ধরে চলা কনক্লেভের আজ শেষ দিন। এবারের কনক্লেভে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi), অমিত শাহ (Amit Shah), দক্ষিণী অভিনেতা রাম চরণ, সচিন তেন্ডুলকার সহ একাধিক হেভি ওয়েট তারকার ভিড়। এছাড়াও দেশ-বিদেশের রাজনীতি, সংস্কৃতি, বিনোদন, খেলা সহ নানা ক্ষেত্রের দিকপাল ব্যক্তিত্বরা হাজির হয়েছেন ও হচ্ছেন এই মঞ্চে।

আরও পড়ুন: কৃত্রিম বুদ্ধিমত্তা কি বিপজ্জনক প্রযুক্তি? উত্তর দিলেন রেন ইটো

ভারতকে আধুনিক শিক্ষা ক্ষেত্রে বড় স্বপ্ন দেখাচ্ছে Byju's। এই সংস্থার দুই প্রতিষ্ঠাতা বাইজু রবীন্দ্রন (Byju Raveendran) এবং দিব্যা গোকুলনাথ (Divya Gokulnath) ইন্ডিয়া টুডে কনক্লেভ ২০২৩-এ যোগ দিয়ে নিজেদের প্রেম, স্টার্ট আপ এবং সাফল্যের কাহিনি শোনালেন। Byju's-এর প্রতিষ্ঠাতা বাইজু রবীন্দ্রন জানান, তিনি গ্রামের সাধারণ স্কুলে বড় হয়েছেন। খেলা দেখতে ভালবাসেন ছোটবেলা থেকেই। আর খেলার ইংরেজি ধারাভাষ্য শুনতে শুনতেই ইংলিশে কথা বলতে শিখেছেন তিনি। তাই দেশের বিভিন্ন প্রান্তের প্রত্যন্ত গ্রামের পড়ুয়াদের আধুনিক শিক্ষা ব্যবস্থার আঙিনায় নিয়ে আসতে চান তিনি। 

বাইজু রবীন্দ্রন জানান, ২০০৩-’০৪ সাল নাগাদ যখন তিনি পড়ানো শুরু করেন তখন তিনি প্রতি সপ্তাহে দেশের ৯টি শহরে ঘুরে ঘুরে পড়াতেন। একটানা ৪ বছর এই ভাবেই  তিনি ক্লাস করেছেন কোনও রকম ছুটি না নিয়েই। বাইজু রবীন্দ্রন বলেন, “সাফল্য এক দিনে আসে না। আর কঠোর পরিশ্রম ছাড়া সাফল্য সম্ভব নয়।”

Advertisement

Byju's-এর সহ প্রতিষ্ঠাতা দিব্যা গোকুলনাথ ইন্ডিয়া টুডে কনক্লেভে জানান, এখন ১৫ কোটিরও বেশি পড়ুয়া Byju's-এর সঙ্গে যুক্ত। আমাদের প্রডাক্ট ১২০টিরও বেশি দেশে রয়েছে। কুড়িটিরও বেশি দেশে Byju's-এর অফিস রয়েছে।

Advertisement