scorecardresearch
 

LPG Cylinder Price: ভোটের আগে ফের কমল LPG সিলিন্ডারের দাম,আপনার শহরে নতুন রেট কত?

LPG Price 1 April: আজ থেকে নতুন আর্থিক বছর শুরু হয়েছে এবং এর প্রথম দিনেই গ্যাসের দামে বড় ধরনের স্বস্তি এসেছে। ১৯ কেজি বাণিজ্যিক গ্যাস সিলিন্ডারের দাম কমানো হয়েছে, এবং গার্হস্থ্য গ্যাস সিলিন্ডারের দাম একই রয়েছে।

Advertisement
 নির্বাচনের আগে বড় স্বস্তি নির্বাচনের আগে বড় স্বস্তি

LPG Price Cut: লোকসভা নির্বাচন ২০২৪ দেশে অনুষ্ঠিত হতে চলেছে এবং এর ঠিক আগে, এলপিজির দামে (LPG Price Cut)  বড় স্বস্তির খবর সামনে এসেছে। নতুন অর্থবছরের প্রথম দিন পয়লা এপ্রিলে এলপিজি সিলিন্ডারের দাম কমিয়েছে তেল বিপণন সংস্থাগুলি। তবে বাণিজ্যিক গ্যাস সিলিন্ডারে এই কমানো হয়েছে। ১৯ কেজি এলপিজি সিলিন্ডারে ৩২ টাকা দাম কমান হয়েছে। আজ থেকে নতুন দর কার্যকর হয়েছে।

কলকাতা থেকে দিল্লি, কত সস্তা?
তেল বিপণন সংস্থাগুলি নতুন আর্থিক বছরের প্রথম দিনে ১ এপ্রিল, ২০২৪-এ বাণিজ্যিক এলপিজি সিলিন্ডারের দাম কমিয়ে গ্রাহকদের বড় স্বস্তি দিয়েছে। সর্বশেষ দাম কমানোর পরে, এখন রাজধানী দিল্লিতে ১৯ কেজি এলপিজি সিলিন্ডারের দাম ৩০.৫০ টাকা কমে ১৭৬৪.৫০ টাকা হয়েছে। কলকাতায় বাণিজ্যিক সিলিন্ডারের দাম ৩২ টাকা কমেছে এবং এখন এটি এখানে ১৮৭৯ টাকায় পাওয়া যাবে। মুম্বইয়ে,  একটি সিলিন্ডারের দাম ৩১.৫০ টাকা কমিয়ে ১৭১৭.৫০টাকা করা হয়েছে এবং চেন্নাইতে এটি ৩০.৫০ টাকা কমিয়ে ১৯৩০ টাকা করা হয়েছে।

 

আরও পড়ুন

 

IOCL ওয়েবসাইট অনুসারে, এই পরিবর্তিত হারগুলি ১ এপ্রিল, ২০২৪ থেকে কার্যকর করা হয়েছে। এর আগে ১ মার্চ, একটি  ১৯ কেজি এলপিজি সিলিন্ডার দিল্লিতে ১৭৯৫টাকা, কলকাতায় ১৯১১ টাকা, মুম্বাইতে ১৭৪৯ টাকা এবং চেন্নাইতে ১৯৬০.৫০  টাকায় পাওয়া যাচ্ছিল।

নারী দিবসে গার্হস্থ্য সিলিন্ডারে দাম কমান হয়েছিল
এর আগে, মহিলা দিবসে, কেন্দ্রীয় সরকার ১৪ কেজি গার্হস্থ্য গ্যাস সিলিন্ডারে গ্রাহকদের বড় স্বস্তি দিয়েছিল। এর পরে, গার্হস্থ্য এলপিজি সিলিন্ডারের দাম ১০০  টাকা কমানো হয়েছে। বর্তমানে, এই সিলিন্ডারগুলির দামে কোনও পরিবর্তন হয়নি এবং একটি সিলিন্ডারের দাম দিল্লিতে ৮০৩  টাকা, কলকাতায় ৮২৯ টাকা, মুম্বাইতে ৮০২.৫০  টাকা এবং চেন্নাইতে ৮১৮.৫০ টাকায় পাওয়া যাচ্ছে।

Advertisement

অন্যান্য বড় শহরগুলিতে দাম
দিল্লি থেকে কলকাতা, মুম্বই হয়ে চেন্নাই পর্যন্ত চারটি মেট্রো শহর বাদে অন্যান্য শহরের ক্ষেত্রে , বাণিজ্যিক গ্যাস সিলিন্ডার লখনউতে ১৮৭৭.৫০.50 টাকা, জয়পুরে ১৭৮৬.৫০ টাকা, গুরুগ্রামে ১৭৭০ টাকা এবং পাটনায় ২০৩৯ টাকা করা হয়েছে।

Advertisement