scorecardresearch
 

Multibager Penny Stock: এই স্টকে ১ লাখ টাকা ২ মাসে হল ৮.৬৩ লাখ টাকা

Tine Agro কোম্পানির শেয়ার দুই মাস আগে যা দাম ছিল, দুমাস পরে যে দামে পৌঁছেছে, তা দেখে মোটামুটি চোখ কপালে উঠেছে গোটা শেয়ার মার্কেটের। এটি এমন রিটার্ন দেওয়া শুরু করেছে খোদ BSE নিজেরাই হয়রান হয়ে পড়েছে এবং তাতে ASM লাগাতে বাধ্য হয়েছে।

Advertisement
২ মাসে তরতরিয়ে বাড়ল স্টক ২ মাসে তরতরিয়ে বাড়ল স্টক
হাইলাইটস
  • ১ লাখ টাকা ২ মাসে হল ৮.৬৩ লাখ টাকা
  • শেয়ারের দাম চড়তে দেখে হয়রান সেবিও
  • টাইনি অ্যাগ্রো-র শেয়ারে ম্য়াসিভ হাইক

Best Multibager Stocks List: রদ্দি মালের দামে বিক্রি হওয়া কিছু পেনি স্টক্স কখনও কখনও এমন রিটার্ন দেওয়া শুরু করে, যা সাধারণ মানুষের বোধবুদ্ধি-ভাবনার বাইরে চলে যায়। সমস্তটাই মনে হয় নাটকীয়, সিনেম্যাটিক। কখনও তো এমন স্টক্স রিটার্ন, শেয়ার মার্কেট এবং সেবিকেও হয়রান করে দেয়। এমনই একটি স্টক Tine Agro. দুই মাস আগে যা দাম ছিল, দুমাস পরে যে দামে পৌঁছেছে, তা দেখে মোটামুটি চোখ কপালে উঠেছে গোটা শেয়ার মার্কেটের। এটি এমন রিটার্ন দেওয়া শুরু করেছে খোদ BSE নিজেরাই হয়রান হয়ে পড়েছে এবং তাতে ASm লাগাতে বাধ্য হয়েছে।

৩১ শে ডিসেম্বর ২০২১ এ Tine Agro-র শেয়ার ৬ টাকা ৮০ পয়সা লেভেলে বন্ধ হয়েছিল। গতকাল বৃহস্পতিবার ১০ মার্চ এটি ৫৮,৭০ টাকায় পৌঁছে গিয়েছে। এটি আড়াই মাসের কম সময়ে ৭৬৩ শতাংশ রিটার্ন দিয়েছে। এই শেয়ার রিটার্ন দিয়েছে যখন স্টক চড়চড় করে বাড়ছিল ঠিক সেই সময়ে BSE সেনসেক্স ৪.৭৯ শতাংশ নিম্নমুখী ছিল। ফলে কী হারে এটি রিটার্ন দিয়েছে তা বুঝতেই পারা যাচ্ছে।

পেনি স্টক যেভাবে রিটার্ন দিয়েছে, সেই হিসেবে যদি কেউ এই স্টকে ৩১ ডিসেম্বরে এই স্টকে ১ লক্ষ টাকা বিনিয়োগ করে থাকেন, তাহলে আজকে তার ইনভেস্টমেন্ট ভ্যালু ৮ লাখ ৬৩ হাজার টাকায় পৌঁছে গিয়েছে। যদিও গত দুই দিনে এই স্টক লাগাতার সার্কিট মারছে। বৃহস্পতিবার মার্কেট খুলতেই ৪.৯৪ শতাংশ নীচে পড়ে গিয়েছে। এবং সেই লেভেলেই বন্ধ হয়েছে। শুক্রবার মার্কেট খোলার সময় ৪.৯৪ শতাংশ পড়ে গিয়ে ৫৫.৮০ ঢাকাতে এসে গিয়েছে। এইভাবে গত দু'দিনে স্টক ৯.৬৪ শতাংশ পড়েছে।

এমন স্টকে ইনভেস্টমেন্ট করার সময় অতিরিক্ত সর্তকতা বজায় রাখা জরুরি। যে স্টক এভাবে ঝড়ের গতিতে বাড়তে থাকে তা ভোলাটাইল থাকার সম্ভাবনা অনেক বেশি এবং সেই ভাবেই তার চেয়ে দ্রুতগতিতে স্টক পড়ে যেতে পারে। আমেদাবাদের এই কোম্পানির শেয়ারে উত্থান পতন নিয়ে বিএসই আপাতত এএসএম লাগিয়ে রেখেছে। কোম্পানি মার্চ ২০১৯ থেকে ডিসেম্বর ২০২০ পর্যন্ত কোনও বিক্রি করতে পারেনি। এরপর কোম্পানি কিছু ত্রৈমাসিকে বিক্রি এবং হিসেবের রিপোর্ট করেনি।

Advertisement

Dsiclamer: শেয়ারবাজারে পয়সায় লাগানোর বিভিন্ন পদ্ধতি এবং রিস্ক রয়েছে। স্টক মার্কেটের টাকা লগ্নি করার জন্য আপনি নিজে নিশ্চয়ই যাচাই করে নেবেন। আপনার ব্যক্তিগত ফাইন্যান্স অ্যাডভাইজারের সঙ্গে কথা বলুন।

 

Advertisement