scorecardresearch
 

Multibagger Stock SRF Limited : একবছরে ডবল রিটার্ন দিয়েছে এই স্টক, টাকা ঢালবেন?

Multibagger Stock SRF Limited: এক বছর আগে এই মাল্টিবাগার স্টকে বিনিয়োগ করা 5 লক্ষ টাকা আজ 11.8 লক্ষ টাকায় পরিণত হবে। দীর্ঘমেয়াদী বিনিয়োগকারীরা স্টকটিতে বিনিয়োগ করে বড় লাভ করেছে। কারণ এটি গত দশ বছরে 5,000 শতাংশের বেশি বেড়েছে।

Advertisement
একবছরে ডবল রিটার্ন (প্রতীকী ছবি) একবছরে ডবল রিটার্ন (প্রতীকী ছবি)
হাইলাইটস
  • এসআরএফ লিমিটেডের শেয়ার গত 12 মাসে বিনিয়োগকারীদের অর্থ দ্বিগুণ করেছে
  • গত এক বছরে শেয়ারের দাম 1,148.65 টাকা থেকে 2,713.45 টাকা হয়েছে
  • সময়ের মধ্যে প্রায় 136 শতাংশ রিটার্ন লগ করেছে

Multibagger Stock SRF Limited: এসআরএফ লিমিটেডের শেয়ার গত 12 মাসে বিনিয়োগকারীদের অর্থ দ্বিগুণ করেছে। গত এক বছরে শেয়ারের দাম 1,148.65 টাকা থেকে 2,713.45 টাকা হয়েছে। এই সময়ের মধ্যে প্রায় 136 শতাংশ রিটার্ন লগ করেছে।

কত ছিল, কত হল
এক বছর আগে এই মাল্টিবাগার স্টকে বিনিয়োগ করা 5 লক্ষ টাকা আজ 11.8 লক্ষ টাকায় পরিণত হবে। দীর্ঘমেয়াদী বিনিয়োগকারীরা স্টকটিতে বিনিয়োগ করে বড় লাভ করেছে। কারণ এটি গত দশ বছরে 5,000 শতাংশের বেশি বেড়েছে।

77,000 কোটি টাকার বেশি বাজার মূলধন সহ শেয়ার 20 দিন, 50 দিন, 100 দিন এবং 200 দিনের মুভিং এভারেজের চেয়ে বেশি কিন্তু 5 দিনের চলমান গড় থেকে কম৷

আপনার কি স্টক বিবেচনা করা উচিত?
ব্রোকারেজ হাউস আইসিআইসিআই সিকিউরিটিজ মনে করে যে কোম্পানিটি তার শক্তিশালী পেডিগ্রির ওপর ভিত্তি করে নতুন এবং আরও জটিল এলাকায় (যেমন ফ্লুরো-কেমিক্যালস) সম্প্রসারণের জন্য প্রস্তুত।

"আমরা 3065 টাকার টার্গেট মূল্যে পৌঁছনোর জন্য SOTP-তে BUY রেটিং এবং মূল্য SRF সহ স্টক টেলস ফর্ম্যাটের অধীনে কভারেজ শুরু করি," বলছে তারা। 

প্যাকেজিংয়ে কোম্পানি 1.75-2 গুণ এর প্রত্যাশিত সম্পদের টার্ন সহ আমদানি প্রতিস্থাপন থিম (অ্যালুমিনিয়াম ফয়েলের দেশীয় আমদানি) ট্যাপ করার জন্য অ্যালুমিনিয়াম ফয়েলের জন্য 425 কোটি টাকার ক্যাপেক্স নির্ধারণ করেছে। কোম্পানিটি প্রাথমিকভাবে মধ্য-কিশোরীদের আমদানি বাজারের শেয়ারকে লক্ষ্য করছে। "এগিয়ে যাওয়া, আমরা বিদ্যমান গ্রাহকদের কাছ থেকে শক্তিশালী ক্রমবর্ধমান ট্র্যাকশন আশা করি," ব্রোকারেজ হাউস এমন কথা উল্লেখ করেছে।

আরও পড়ুন: কয়েনের ভাঁড়ার উপচে পড়ছে RBI-র, সামাল দিচ্ছে এই উপায়ে

আরও পড়ুন: রাওয়াতের মৃত্যুতে 'উল্লাস', লালবাজারের ধমকে ডিলিট Facebook পোস্ট

Advertisement

আরও পড়ুন: দশম-দ্বাদশ পাশেই নৌসেনায় চাকরি, ৪৩ হাজার টাকা পর্যন্ত বেতন

এটি আরও হাইলাইট করেছে যে কর্মক্ষম পুঁজির উপর নিয়ন্ত্রণের সঙ্গে সঙ্গে ভাল অপারেশনাল কর্মক্ষমতা FCF প্রজন্মকে উন্নত করবে। উচ্চ RoCE উৎপাদনকারী ব্যবসার প্রতি বিচক্ষণ মূলধন বরাদ্দ রিটার্ন অনুপাতকে আরও উন্নত করবে।

এদের সম্পর্কে মন্তব্য করে, কোটাক ইনস্টিটিউশনাল ইক্যুইটিজ বলেছে, “আমরা বিশ্বাস করি যে বিশেষ রাসায়নিক কোম্পানিগুলির মৌলিক বিষয়গুলি শক্তিশালী হতে চলেছে। CoE প্রি-কোভিড লেভেলের কাছাকাছি চলে যাওয়ায় মূল্যায়নে কিছু সংশোধন দেখা যেতে পারে। অপরিশোধিত মূল্যের বর্তমান বৃদ্ধি (শেষবার দেখা গেছে FY2013-14 এ) আরও নিম্নমুখী পণ্যে উপস্থিতি, ভলিউম-নেতৃত্বাধীন বৃদ্ধি এবং চিনা সমবয়সীদের তুলনায় উন্নত প্রতিযোগিতামূলকতার কারণে কোম্পানিগুলিকে আরও ভাল ভাবে পরিচালনা করা হয়েছে।

Q3-তে পারফর্ম্যান্স
কোম্পানিটি ডিসেম্বর 2021-এ শেষ হওয়া ত্রৈমাসিকে 506 কোটি টাকা একত্রিত নিট মুনাফায় 56 শতাংশেরও বেশি বৃদ্ধি পেয়েছে এবং তার বার্ষিক আয় বৃদ্ধির দৃষ্টিভঙ্গি প্রায় 37 শতাংশে পৌঁছেছে। আগের বছরের একই সময়ে মুনাফা ছিল 324 কোটি টাকা।

একই ত্রৈমাসিকে অপারেশন থেকে রাজস্ব বেড়ে দাঁড়িয়েছে 3,346 কোটি টাকা। যা আগের বছরের সময়ের 2,146 কোটি টাকা ছিল। বোর্ড শেয়ার প্রতি ৪.৭৫ টাকা ৪৭.৫ শতাংশ হারে দ্বিতীয় অন্তর্বর্তী লভ্যাংশও অনুমোদন করেছে।

প্রতিষ্ঠানটি সম্পর্কে জেনে নেওয়া যাক
এসআরএফ লিমিটেড হল একটি রাসায়নিক-ভিত্তিক বহু-ব্যবসায়িক সত্তা যা শিল্প এবং বিশেষ মধ্যবর্তী পণ্য তৈরিতে নিযুক্ত। কোম্পানির ব্যবসায়িক পোর্টফোলিও ফ্লুরোকেমিক্যালস, স্পেশালিটি কেমিক্যালস, প্যাকেজিং ফিল্মস, টেকনিক্যাল টেক্সটাইল, প্রলিপ্ত এবং লেমিনেটেড ফ্যাব্রিক্স কভার করে।

(সতর্কীকরণ- বিনিয়োগের আগে আর্থিক পরামর্শদাতার সঙ্গে আলোচনা করে নিন)

 

Advertisement