scorecardresearch
 

Indian Navy Recruitment 2021 : দশম-দ্বাদশ পাশেই নৌসেনায় চাকরি, ৪৩ হাজার টাকা পর্যন্ত বেতন

Indian Navy Recruitment 2021: আগ্রহী এবং যোগ্য প্রার্থীরা এই পদে যোগ দেওয়ার জন্য আবেদন করতে পারেন। আবেদনের শেষ তারিখ ২৫ ডিসেম্বর।

ভারতীয় নৌসেনায় চাকরির দারুণ সুযোগ (প্রতীকী ছবি) ভারতীয় নৌসেনায় চাকরির দারুণ সুযোগ (প্রতীকী ছবি)
হাইলাইটস
  • ভারতীয় নৌসেনায় চাকরি করার দারুণ সুযোগ তৈরি হয়েছে
  • সেলর পদে নিয়োগের নোটিফিকেশন জারি করা হয়েছে
  • আগ্রহী এবং যোগ্য প্রার্থীরা এই পদে যোগ দেওয়ার জন্য আবেদন করতে পারেন

Indian Navy Recruitment 2021: ভারতীয় নৌসেনা (Indian Navy)-য় চাকরি করার দারুণ সুযোগ তৈরি হয়েছে। সেখানে নিয়োগ (Indian Navy Recruitment 2021) করা হবে। সেলর পদে নিয়োগের নোটিফিকেশন জারি করা হয়েছে। 

আবেদন সরকারি ওয়েবসাইটে
সরকারি ওয়েবসাইটে আবেদন করা যাবে। সেটি হল joinindianarmy.gov.in। আগ্রহী এবং যোগ্য প্রার্থীরা এই পদে যোগ দেওয়ার জন্য আবেদন করতে পারেন। এগুলি সবই স্পোর্টস কোটায় নিয়োগ। আবেদনের শেষ তারিখ ২৫ ডিসেম্বর।

আরও পড়ুন: নয়া 'কুছ খাস হ্য়ায়!' ক্যাডবেরির নতুন অ্যাডে অর্ধেক আকাশের জয়গাথা

শিক্ষার যোগ্যতা
পেটি অফিসার (Petty Officer) পদে আবেদনকারীদের দশম-দ্বাদশ শ্রেণি পাশ করতে হবে বা সমতুল যোগ্যতা থাকতে হবে। যে কোনও স্বীকৃত জায়গা থেকে পাশ করলেই হবে। সিনিয়র সেকেন্ডারি রিক্রুট (এসএসআর বা SSR) পদে আবেদন করার জন্য প্রার্থীদের যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে দ্বাদশ শ্রেণি পাশ করার সার্টিফিকেট থাকতে হবে। 

আরও পড়ুন: হুগলিতে বাড়ির টালির চালা খুলে গুলি করে খুনের চেষ্টা, ভাড়া করা হয়েছিল 'সুপারি কিলার'

ম্যাট্রিক রিক্রুটস (এমআর বা MR) পদের জন্য আবেদন করার জন্য আবেদনকারীকে যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে দশম শ্রেণি পাশ করতে হবে। এর পাশাপাশি তাঁদের সংশ্লিষ্ট খেলায় যা যোগ্যতা চাওয়া হয়েছে, তা থাকতে হবে। এ ব্য়াপারে জানার জন্য সরকারি নোটিফিকেশন দেখুন।

আরও পড়ুন: 'তোলামূল'কে হারানোর জন্য ত্রিপুরাকে ধন্যবাদ, TMC-কে বিঁধলেন শুভেন্দু

পেটি অফিসার পদে আবেদনকারীর সর্বনিম্ন বয়স ১৭ বছর এবং সর্বোচ্চ বয়স ২২ হতে হবে। এসএসআর এবং এমআর পদের জন্য আবেদকের বয়স ১৭ থেকে ২১ বছরের মধ্যে হতে হবে।

আরও পড়ুন: ছাঁট মাল বেচে ২০০ কোটি টাকা ঘরে তুলল পূর্ব রেল, বৃদ্ধি ৮০ শতাংশ

বেতন কত?
এই পদ (Indian Navy Recruitment 2021)-এ বাছাই করা প্রার্থীদের বেতন হবে ২১,৭০০ থেকে ৪৩,১০০ টাকা। এই পদে আবেদন করার জন্য প্রার্থীদের joinindianarmy.gov.in ওয়েবসাইটে যেতে হবে। এটি সরকারি ওয়েবসাইট। সেখান রয়েছে ফর্ম। তা পূরণ করতে হবে।

আরও পড়ুন: কালো পোশাকে মোহময়ী Esha Gupta, ঠান্ডায় উষ্ণতা ছড়াচ্ছেন

সময়সীমা
নৌসেনার এই পদ (Indian Navy Recruitment 2021)-এ আবেদনের শেষ দিন ২৫ ডিসেম্বর। তবে দেশের উত্তর-পূর্ব অংশ, জম্মু-কাশ্মীর, নিকোবর এবং লক্ষদ্বীপের প্রার্থীরা আরও বেশি সময় পাবেন। তাঁদের জন্য আবেদনের শেষ দিন ২০২২ সালের ১ জানুয়ারি।