scorecardresearch
 

Patanjali Foods FPO: শীঘ্রই FPO আনছে পতঞ্জলি ফুডস, মোটা টাকা লগ্নি-আয়ের সুযোগ কবে থেকে?

Patanjali Foods FPO: যোগ গুরু রামদেবের পতঞ্জলি গ্রুপের এফএমসিজি কোম্পানি, পতঞ্জলি ফুডস তার দ্বিতীয় এফপিও অর্থাৎ মাত্র এক বছরের মধ্যে আনার প্রস্তুতি নিচ্ছে। রামদেব নিজেই এই তথ্য জানিয়েছেন। রামদেব নিজেই এই তথ্য জানিয়েছেন।

Advertisement
শীঘ্রই FPO আনছে পতঞ্জলি ফুডস, রামদেব নিজেই এই তথ্য জানিয়েছেন। শীঘ্রই FPO আনছে পতঞ্জলি ফুডস, রামদেব নিজেই এই তথ্য জানিয়েছেন।
হাইলাইটস
  • পতঞ্জলি ফুডস তার দ্বিতীয় এফপিও অর্থাৎ মাত্র এক বছরের মধ্যে আনার প্রস্তুতি নিচ্ছে।
  • রামদেব নিজেই এই তথ্য জানিয়েছেন।

Patanjali Foods FPO: যোগ গুরু রামদেবের পতঞ্জলি গ্রুপের এফএমসিজি কোম্পানি, পতঞ্জলি ফুডস তার দ্বিতীয় এফপিও অর্থাৎ মাত্র এক বছরের মধ্যে আনার প্রস্তুতি নিচ্ছে। রামদেব নিজেই এই তথ্য জানিয়েছেন। স্টক এক্সচেঞ্জের পক্ষ থেকে পতঞ্জলি ফুডসের প্রোমোটারের শেয়ার জব্দ করার সিদ্ধান্তের পর কোম্পানিটি এই সিদ্ধান্ত নিয়েছে। পতঞ্জলি ফুডস তার FPO এনে পাবলিক শেয়ারহোল্ডিং ২৫ শতাংশে নামিয়ে আনবে।

পিটিআই-কে দেওয়া একটি সাক্ষাৎকারে, রামদেব বিনিয়োগকারীদের এবং শেয়ারহোল্ডারদের আশ্বস্ত করেছেন যে পতঞ্জলি ফুডস লিমিটেডের ক্রিয়াকলাপ, আর্থিক কর্মক্ষমতা এবং বৃদ্ধিতে কোনও প্রভাব পড়বে না। তিনি বলেন, বিনিয়োগকারীদের উদ্বিগ্ন হওয়ার দরকার নেই। রামদেব বলেছেন যে পতঞ্জলি ফুডস তাদের দ্বিতীয় FPO আনবে। 

আরও পড়ুন: রেশনে পরিবারপিছু ২১ কেজি চাল-১৪ কেজি গম, কোন কার্ডে কত রেশন ফ্রি?

তিনি বলেছিলেন যে, SEBI নির্দেশিকা অনুযায়ী, প্রচারকের শেয়ারগুলি ইতিমধ্যে ৮ এপ্রিল, ২০২৩ পর্যন্ত লক-ইন পিরিয়ডে রয়েছে। এই তারিখে তালিকাভুক্তির পর এক বছরের মেয়াদ শেষ হচ্ছে এবং স্টক এক্সচেঞ্জের এই সিদ্ধান্ত পতঞ্জলি ফুডস লিমিটেডের কার্যকারিতার উপর কোন প্রভাব ফেলবে না। রামদেব বলেছেন যে, পতঞ্জলি গ্রুপ খুব ভালভাবে পতঞ্জলি ফুডস পরিচালনা করছেন এবং তিনিই ব্যবসার বিস্তৃতি বিতরণ, মুনাফা এবং কর্মক্ষমতা সম্পূর্ণ যত্ন নিচ্ছেন। 

রামদেব বলেছেন যে, সংস্থাটি FPO এর মাধ্যমে ৬ শতাংশ শেয়ার বিক্রি করবে। তিনি বলেন, বাজারের খারাপ মনোভাব থাকায় এফপিও বিলম্বিত হয়েছে। রামদেব জানিয়েছেন, চলতি আর্থিক বছর শেষ হওয়ার পর কোম্পানি FPO-এর প্রক্রিয়া শুরু করবে।

 

Advertisement