scorecardresearch
 

Rakesh Jhunjhunwala: রাকেশ ঝুনঝুনওয়ালা এই কোম্পানির ৪৪ লাখ শেয়ার কিনলেন, Stock হবে রকেট?

Rakesh Jhunjhunwala: রাকেশ ঝুনঝুনওয়ালা এই কোম্পানির ৪৪ লাখ শেয়ার কিনলেন, Stock হবে রকেট? আপনিও দেখে নিন।

রাকেশ ঝুনঝুনওয়ালা রাকেশ ঝুনঝুনওয়ালা
হাইলাইটস
  • এই কোম্পানির ৪৪ লাখ শেয়ার কিনলেন
  • রাকেশ ঝুনঝুনওয়ালার লগ্নি কোন শেয়ারে
  • রকেট হতে পারে এই সব শেয়ার

ভারতের শেয়ারবাজার নিবেশকারী রাকেশ ঝুনঝুনওয়ালা প্রথম থেকেই দেশের কোম্পানিগুলিতে নিজের স্টেক বাড়িয়ে চলেছেন। আসলে যমুনার নাগার্জুনা কনস্ট্রাকশন কোম্পানির ৪৪ লাখ শেয়ার কিনেছেন তিনি। এনসিসি হায়দ্রাবাদ বেস্ট কনস্ট্রাকশন এন্ড ইনফ্রা ফার্ম। এই কোম্পানি ২০২১-২২ এর চতুর্থ ত্রৈমাসিকে রাকেশ ঝুনঝুনওয়ালা এবং তার স্ত্রী রেখা দ্বারা সংযুক্ত পার্টনারশিপ ১৩.৫% হয়ে গিয়েছে। এই দুজনের কাছে এখনও কোম্পানির শেয়ারে ৮.২৭ কোটি টাকা হয়ে গিয়েছে।

চতুর্থ ত্রৈমাসিকের সময়ে কেনা হয়েছে শেয়ার

এক্সচেঞ্জ পাইলিংয়ের হিসেব অনুযায়ী এনসিসির চতুর্থ ত্রৈমাসিকের শেষে রাকেশ ঝুনঝুনওয়ালা এর কাছে ৬.৬৭ কোটি টাকার শেয়ার সপ্তাহে ১০.৯৪ শতাংশ এবং তার স্ত্রী রেখার কাছে ২.৬%, ৫১.৬০ কোটি টাকার শেয়ার রয়েছে। এর আগে ডিসেম্বর থেকে তিনি দুজনের কাছে কোম্পানি ৭.৮ কোটি শেয়ার অর্থাৎ ১২.৮ শতাংশ অংশীদারিত্ব ছিল। ডিসেম্বর মাসের রাকেশ ঝুনঝুনওয়ালা কাছে এই কোম্পানির ৬.৬৭ কোটি টাকার শেয়ার ছিল সেখানে তার স্ত্রীর কাছে অংশীদারিত্ব ১.১৬ কঠিন ছিল এখন দুজনের মার্চ ২০১২-র  ত্রৈমাসিকের সময় অতিরিক্ত ৪৪ লাখ শেয়ার কিনে নিয়েছেন।

মিউচুয়াল ফান্ডে বাড়ানো হয়েছে অংশীদারিত্ব

সেখানে মার্চ মাসি পর্যন্ত এই কোম্পানির প্রোমোটারদের হোল্ডিং ১৯.৬৮ শতাংশ অপরিবর্তিত রয়েছে। যেখানে FII নিজেদের অংশীদারিত্ব কমিয়ে দিয়েছে। ডিসেম্বর ২০২১ মাসিকের সময় ১১.৬ শতাংশ অংশীদারিত্ব রয়েছে। এর মধ্যে মিউচুয়াল ফান্ডের অংশীদারিত্ব মার্চ ত্রৈমাসিকের সময় কিছুটা বেড়েছিল। আগে তা ১২.১২ শতাংশ ছিল। পরে তা কমে ৮. ৮৯ শতাংশ হয়ে গিয়েছে।

এর মধ্যে মিউচুয়াল ফান্ড এর অংশিদারিত্ব ত্রৈমাসিকের সময় একটু বেড়েছে

ডিসেম্বর ত্রৈমাসিকের সময় এই কোম্পানিতে ১২.১৯% শতাংশ ছিল। পরে সামান্য বেড়ে ১২.২৩ শতাংশ হয়ে গিয়েছে। যদি শেয়ারের গতিতে নজর রাখা যায় তাহলে এনসিসির ১৩ এপ্রিল সামান্য ৬৯.৮০ টাকায় বন্ধ হয়। গত এক বছরে এনসিসি ৭% নেগেটিভ রিটার্ন দিয়েছে। যেখানে এ বছর ১% পড়েছে। সেখানে গত এক মাসে তেরো শতাংশ দিয়েছে।

নোটঃ শেয়ার বাজারে লগ্নি করতে হলে আগে বিশেষজ্ঞের সঙ্গে পরামর্শ করে নেওয়া জরুরি।

 

 
; ; ;