scorecardresearch
 

Supertech হল দেউলিয়া, যাঁরা ফ্ল্যাট বুক করেছেন, তাঁদের কী হবে?

Supertech দেউলিয়া হল, যাঁরা ফ্ল্যাট বুক করেছেন, তাঁদের কী হবে? কোম্পানি বলছে ঘাবড়ানোর কিছু নেই। তবে সত্যি কী তাই? আসল সত্যিটা কী? কীভাবে সুরক্ষিত থাকবেন জেনে রাখুন।

সুপারটেককে দেউলিয়া ঘোষণা করলো ব্যাঙ্ক সুপারটেককে দেউলিয়া ঘোষণা করলো ব্যাঙ্ক
হাইলাইটস
  • দেউলিয়া হয়ে গেল সুপারটেক কোম্পানি
  • ২৫ হপাজার ফ্ল্যাট খদ্দেরের ভবিষ্যত জলে
  • কোম্পানির তরফে আশ্বাস দেওয়া হচ্ছে

ন্যাশনাল কোম্পানি ল ট্রাইব্যুনাল (এনসিএলটি) পাওনা পরিশোধ না করার বিষয়ে ইউনিয়ন ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার আবেদন স্বীকার করার পরে সুপারটেককে দেউলিয়া ঘোষণা করা হয়েছে। এনসিএলটি-এর দিল্লি-বেঞ্চ, যে আবেদনের শুনানি করেছিল, হিতেশ গোয়েলকে দেউলিয়াতা সমাধান পেশাদার (আইআরপি) হিসাবে নিযুক্ত করেছিল।

সুপারটেক, যদিও বলেছে যে এটি একটি আর্থিক পাওনাদারের সাথে সম্পর্কিত দাবি করে আদেশের বিরুদ্ধে আপিল করার জন্য NCLAT-এর কাছে যাবে। সুপারটেককে নয়ডার এমারল্ড কোর্টে রিয়েলটি ডেভেলপারের ৪০ তলা টুইন টাওয়ার ভেঙে ফেলার নির্দেশ দেওয়া হয়েছিল। ২২ মে এর মধ্যে টাওয়ারগুলি ভেঙে ফেলতে হবে।সুপারটেক লিমিটেড নয়ডা, গুরুগ্রাম, গাজিয়াবাদ এবং গ্রেটার নয়ডায় একাধিক প্রকল্প হাতে নিয়েছে। এসব আবাসন প্রকল্পে হাজার হাজার গৃহ ক্রেতা তাদের ফ্ল্যাটের অপেক্ষায় রয়েছে।

বাড়ির ক্রেতাদের কি করা উচিত

বাড়ির ক্রেতাদের আতঙ্কিত হওয়া উচিত নয়। তাদের অবিলম্বে তাদের দাবি ফর্মগুলি ফাইল করা উচিত এবং IRP হিতেশ গোয়েলের কাছে জমা দেওয়া উচিত ৷ একবার এই কাগজপত্র সম্পন্ন হলে, বাড়ির ক্রেতারা সুপারটেকে তাদের দাবি নিশ্চিত করার যোগ্য হয়ে উঠবে। তারা কমিটি অফ ক্রেডিটরস (COC) এর একটি অংশও হবে। COC সুপারটেকের সমস্ত মূল সিদ্ধান্তের জন্য অনুমোদনকারী কর্তৃপক্ষ হয়ে উঠবে।
তাই, বাড়ির ক্রেতারা যারা COC-এর অংশ হওয়ার সিদ্ধান্ত নেন, তারা সুপারটেকের পুনরুজ্জীবনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন।

সুপারটেক ক্রেতাদের আশ্বাস দিচ্ছে

সুপারটেক আশ্বাস দিয়েছে যে বাড়ির ক্রেতারা তাদের ফ্ল্যাটের দখল পাবে। "আমাদের কাছে গত ৭ বছরে ৪০ হাজারটিরও বেশি ফ্ল্যাট সরবরাহ করার একটি শক্তিশালী রেকর্ড রয়েছে এবং আমরা আমাদের মিশন ২০২২ এর অধীনে আমাদের ক্রেতাদের ডেলিভারি দেওয়া চালিয়ে যাব। যার অধীনে আমরা ডিসেম্বর, ২০২২ সালের মধ্যে ৭০০০ ইউনিট সরবরাহ করার লক্ষ্য নিয়েছি," Supertech বলেছে।

 "গৃহ ক্রেতাদের স্বার্থে, ব্যাংকের বকেয়া পরিশোধের চেয়ে প্রকল্প নির্মাণ এবং বিতরণকে অগ্রাধিকার দেওয়া হয়েছিল যা প্রকল্প শেষ হওয়ার পরে পূরণ করা যেতে পারে। যেহেতু কোম্পানির সমস্ত প্রকল্প আর্থিকভাবে কার্যকর, তাই কোনও পক্ষের ক্ষতি হওয়ার সম্ভাবনা নেই বা আর্থিক পাওনাদার। এই আদেশ অন্য কোন সুপারটেক গ্রুপ কোম্পানির কার্যক্রমকে প্রভাবিত করবে না, "কোম্পানি একটি বিবৃতিতে বলেছে।