scorecardresearch
 

Zomato Name Change: বদলে গেল Zomato, সংস্থার নতুন নাম কী হল?

প্রতিটি ব্যবসার জন্য আলাদা সিইও নিয়োগ করার পক্ষপাতী সংস্থা। বর্তমানে Zomato-র মোট চারটি ব্র্যান্ড রয়েছে। ম্যানেজমেন্ট চাইছে, একটি পেরেন্ট কোম্পানির অধীনে আনা হোক গোটা ব্যবসাকে। 

নাম বদল হতে চলেছে জোমাটোর। নাম বদল হতে চলেছে জোমাটোর।
হাইলাইটস
  • প্রতিটি ব্যবসার জন্য আলাদা সিইও নিয়োগ করার পক্ষপাতী সংস্থা।
  • বর্তমানে Zomato-র মোট চারটি ব্র্যান্ড রয়েছে।

২০২২ সালের প্রথম ত্রৈমাসিকে লোকসান অনেকটা কমাতে সক্ষম হয়েছে অনলাইন খাবার সরবরাহকারী সংস্থা Zomato। এর মধ্যেই সংস্থা নেতৃত্ব-সহ একাধিক বদল করতে চলেছে। জানা গিয়েছে, শীঘ্রই একটি পেরেন্ট কোম্পানি তৈরি করে চলেছে জোমাটো। অতিসম্প্রতি Blinkit অধিগ্রহণের অনুমোদন দিয়েছে সংস্থার ম্যানেজমেন্ট। প্রতিটি ব্যবসার জন্য আলাদা সিইও নিয়োগ করার পক্ষপাতী সংস্থা। বর্তমানে Zomato-র মোট চারটি ব্র্যান্ড রয়েছে। ম্যানেজমেন্ট চাইছে, একটি পেরেন্ট কোম্পানির অধীনে আনা হোক গোটা ব্যবসাকে। 

Zomato-এর প্রতিষ্ঠাতা এবং CEO দীপিন্দর গয়াল বলেন, একটি আলাদা সংস্থা তৈরির পরিকল্পনা করছি। সেই সংস্থার অধীনে সব ব্যবসাকে চালানো হবে। এজন্য একাধিক সিইও থাকবেন। দীপিন্দর গোয়েল পেরেন্ট কোম্পানি রিব্র্যান্ড কর নাম দিতে পারেন 'ইটারনাল' (Eternal)। তবে এ বিষয়ে সংস্থার তরফে কোনও আনুষ্ঠানিক বিবৃতি দেওয়া হয়নি।

সংস্থার কাছে রয়েছে Zomato, Blinkit, Hyperpure ও Feeding India নামে চারটি ব্র্যান্ড। Zomato-এর প্রতিষ্ঠাতা এবং সিইও দীপিন্দর গোয়েল এই সমস্ত সংস্থাগুলিকে একটি সংস্থার অধীনে আনতে চান। গুরুগ্রামের স্টার্টআপের সিইও-র কথায়, আপাতত 'ইটারনাল' আপাতত একটি অভ্যন্তরীণ নাম থাকবে। তবে Zomato-এর নাম বদলাবে না। অফিসের মধ্যে এই নাম ব্যবহার শুরুও করে দিয়েছে সংস্থা। শীঘ্রই সেই নাম প্রকাশ করা হবে। 

২০২২ সালের এপ্রিল-জুন ত্রৈমাসিকে Zomato-এর লোকসান হয়েছে ১৮৫.৭ কোটি টাকা। গত বছরের প্রথম ত্রৈমাসিকে লোকসানের পরিমাণ ছিল ৩৫৬.২ কোটি টাকা। জুনের আগের ত্রৈমাসিকে Zomato-এর লোকসান হয়েছিল ৩৫৯.৭ কোটি টাকা। ২০২২-২৩ আর্থিক বছরের প্রথম ত্রৈমাসিকে সংস্থার আয় হয়েছে ১,৪১৩.৯ কোটি টাকা। গতবছর এই সময়ের তুলনায় এবার কোম্পানির আয় বেড়েছে ৬৭.৪৪ শতাংশ। গত বছরের প্রথম ত্রৈমাসিকে Zomato এর আয় ছিল ৮৪৪.৪ কোটি টাকা।

আরও পড়ুন- পরিবেশ বাঁচাতে ৬১ বছর পর আর সবুজ থাকছে না স্প্রাইট, কী রং হচ্ছে?