scorecardresearch
 

৫৬ বছর বয়স! আপনার জন্যও খোলা, এই সরকারি চাকরির সুযোগ, এখনই আবেদন করুন

৫৬ বছর বয়স! আপনার জন্যও খোলা, এই সরকারি চাকরির সুযোগ। এখনই আবেদন করুন, এখনই আবেদন করুন নইলে সুযোগ হাতছাড়া হবে। মাইনেও পাবেন মোটা। বিভিন্ন কারণে চাকরি না পেয়ে থাকলে এই সুযোগ আপনার জন্যই।

৫৬ বছর বয়সে চাকরির সুযোগ ৫৬ বছর বয়সে চাকরির সুযোগ
হাইলাইটস
  • ৫৬ বছর বয়স হয়ে গিয়েছে!
  • আপনার জন্য এই সরকারি চাকরির সুযোগ
  • এখনই আবেদন করুন

Ministry of Agriculture Recruitment 2022 :  মিনিস্ট্রি অফ অগ্রিকাল্টার রেক্রুটমেন্ট ২০২২ ভারতে একটা দারুণ চাকরির সুযোগ নিয়ে এসেছে। চাষাবাদ এবং কৃষকদের সঙ্গে জড়িত কাজের সুযোগ তাও আবার ৫৬ বছর বয়সে। কৃষি এবং কিষান মন্ত্রণালয়ের ,দ্বারা জারি করা বিজ্ঞপ্তিতে চাকরির বড় সুযোগ নিয়ে এসেছে চাকরির বয়স পেরিয়ে যাওয়াদের জন্য। 

চাষাবাদ এবং তার বিভিন্ন পদ্ধতি প্রয়োগ নিয়ে চিন্তাভাবনা এবং সিদ্ধান্ত নেওয়ার দায়িত্ব রয়েছে এই সমস্ত আধিকারিক ও কর্মীদের উপরে। এগ্রিকালচার মার্কেটিং এর দুটি পদের জন্য নোটিশ জারি করেছে কৃষিমন্ত্রকের দুটি পদের জন্য আবেদন করার সর্বোচ্চ বয়সসীমা, ৫৬ বছর।

যোগ্যতা এই সমস্ত আধিকারিক পদে তাঁরাই যোগ্য, যারা কেন্দ্র রাজ্য সরকার বিশ্ববিদ্যালয়, ভারপ্রাপ্ত অনুসন্ধান সংস্থা, সার্বজনীন ক্ষেত্রে উপক্রম, স্বায়ত্বশাসিত সংগঠন, রাজ্য কৃষি বিপণন সমিতি এবং কেন্দ্র রাজ্য কৃষি বিপণন সমিতি এবং কেন্দ্র রাজ্য সরকার দ্বারা সহায়ক সমিতির অন্তর্গত।

জৈবিক সামগ্রী বিশ্লেষণাত্মক কার্যে ১০ বছরের অভিজ্ঞতা এবং তার সঙ্গে জৈবিক বস্তুর উৎপাদনের সঙ্গে টেলি মার্কেটিং এর ১০ বছরের অভিজ্ঞতা একজন মহিলা বিশ্ববিদ্যালয় সমূহ কক্ষের ভাড়া মার্কেটিং ম্যানেজমেন্ট এর ডিপ্লোমা এবং এবং সমুদ্র অবস্থিত সঙ্গে দুধ এবং উৎপাদন তেল এবং ফ্যাট সম্বন্ধিত বিপণন, অ্যানালিটিকস এর কাজ করে থাকা ক্ষেত্রের ৮ বছরের অভিজ্ঞতা থাকা জরুরি।

যে কোনও স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে রসায়ন, বিজ্ঞান, কৃষি রসায়ন, বিজ্ঞান, রসায়ন বিজ্ঞান, ডেয়ারি, জৈব উদ্যোগ, জৈব রসায়নে মাস্টার ডিগ্রি, উন্মুক্ত বিশ্ববিদ্যালয় থেকে অ্যাপ্লাইড মার্কেটিং, এগ্রি মার্কেটিং, রাসায়নিক মার্কেটিং, ডিগ্রি থাকা জরুরি আবেদন করার সর্বাধিক বয়স ৫৬ বছর রাখা হয়েছে। বেতনক্রমে সপ্তম বেতন কমিশনের সুপারিশে বেতন দেওয়া হবে।

নিজের আবেদনের ফর্ম, শ্রী মোহনলাল মিনা, অবর সচিব, বিপণন-১  কিষান কল্যাণ বিভাগ, কেবিন নাম্বার ৫, সেকেন্ড ফ্লোর, এফ উইং, হল নম্বর ২০৮, শাস্ত্রী ভবন, নতুন দিল্লি, ১১০০০১। বিজ্ঞপ্তি প্রকাশের তারিখ থেকে ৬০ দিনের মধ্যে (রোজগার সমাচার এই নোটিশ দেওয়া রয়েছে) পাঠাতে হবে।

 

 
; ; ;