scorecardresearch
 
Advertisement

শিক্ষা-দীক্ষা

NDA পরীক্ষার জন্য রেজিস্ট্রেশন শুরু

সেনাবাহিনীর উচ্চপদে চাকরির বড় সুযোগ দ্বাদশ পাশেই, কীভাবে রেজিস্ট্রেশন? সব তথ্য

16 May 2024

UPSC NDA 2 Exam 2024: যারা সরকারি চাকরি করতে চান তাদের জন্য সুখবর রয়েছে । ইউনিয়ন পাবলিক সার্ভিস কমিশন (UPSC) জাতীয় প্রতিরক্ষা একাডেমিতে (NDA) ভর্তির জন্য আবেদনের আমন্ত্রণ জানিয়েছে। এনডিএ হল ভারতীয় সশস্ত্র বাহিনীর একটি যৌথ পরিষেবা একাডেমি, যেখানে সেনাবাহিনী, নৌবাহিনী এবং বিমান বাহিনীর তিনটি পরিষেবার জন্য নিয়োগ করা হয়। আপনি যদি এই বছর NDA পরীক্ষায় অংশ নিতে চান তবে এখনই আবেদন করুন। রেজিস্ট্রেশন প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে।

NTA CUET UG 2024-র পরীক্ষা হলে এই দু'টি জিনিস ভুলবেন না

আজ CUET UG Exam 2024, পরীক্ষা হলে দু'টি জিনিস নিয়ে যেতে একদম ভুলবেন না

15 May 2024

CUET UG Exam 2024 Updates: ন্যাশনাল টেস্টিং এজেন্সি (NTA) আজ কমন ইউনিভার্সিটি এন্ট্রান্স টেস্ট, স্নাতক স্তরের (CUET UG) 2024 পরীক্ষা শুরু করবে। মাত্র সাত দিনে পরীক্ষা শেষ হবে। সমস্ত পরীক্ষাই এক শিফটে অনুষ্ঠিত হবে। তবে এনটিএ দিল্লি সেন্টারে কিছু ক্যান্ডিডেটের জন্য এদিনের পরীক্ষা ক্যানসেল করেছে। তাঁদের আগামী 29 মে পরীক্ষা নেওয়া হবে। 

CBSE  দশম শ্রেণির রেজাল্ট আউট

CBSE দশম শ্রেণির রেজাল্ট আউট,পাশের হার ৯৩.৬০%, কীভাবে চেক করবেন?

13 May 2024

CBSE Board 10th Results 2024: সেন্ট্রাল বোর্ড অফ সেকেন্ডারি এডুকেশন (CBSE) আজ, ১৩ মে CBSE দ্বাদশ শ্রেণীর পরে দশম শ্রেণীর ফলাফল প্রকাশ করেছে। এ বছর দশম শ্রেণিতে পাসের হার ৯৩.৬০%। যে শিক্ষার্থীরা পরীক্ষায় অংশগ্রহণ করেছে তারা অফিসিয়াল ওয়েবসাইট results.cbse.nic.in, cbse.gov.in বা cbseresults.nic.in-এ তাদের নম্বর পরীক্ষা করতে পারে।

সিবিএসই রেজাল্ট ২০২৪

সিবিএসই-র দ্বাদশের রেজাল্ট আউট, এভাবে চেক করুন নম্বর, রইল LINK

13 May 2024

CBSE Board 12th Result 2024 Declared: চলতি বছর প্রায় ৩৯ লক্ষ পডুয়া দশম ও দ্বাদশ শ্রেণির বোর্ড পরীক্ষায় অংশ নিয়েছিল। ফল CBSE বোর্ডের cbse.gov.in-এর অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশিত হয়েছে।

CUET UG 2024 অ্যাডমিট ডাউনলোডের লিঙ্ক

CUET UG 2024-এর Admit Card ডাউনলোড করুন, রইল Link

12 May 2024

CUET UG 2024 Admit Card: ন্যাশনাল টেস্টিং এজেন্সি (NTA) শীঘ্রই কমন ইউনিভার্সিটি এন্ট্রান্স টেস্ট - আন্ডার গ্র্যাজুয়েট (CUET UG) 2024-এর অ্যাডমিট কার্ড প্রকাশ করতে পারে। তবে এর রিলিজের তারিখ ও সময় সম্পর্কে কোনও আনুষ্ঠানিক ঘোষণা করা হয়নি। যে পরীক্ষার্থীরা CUET UG 2024 পরীক্ষার জন্য রেজিস্ট্রেশন করেছেন তারা NTA-এর রিলিজের পরে অফিসিয়াল ওয়েবসাইট exams.nta.ac.in/CUET-UG/ থেকে তাঁদের হল টিকিট ডাউনলোড করতে পারবেন।

বাবা খুন হয়েছিলেন, সেই সন্দেশখালির প্রীতমকে HS-এ সাফল্যে কুর্নিশ শুভেন্দুর

সন্দেশখালিতে খুন হওয়া প্রদীপ মণ্ডলের ছেলেকে কুর্নিশের সঙ্গে কাকে হুঁশিয়ারি শুভেন্দুর?

09 May 2024

উচ্চ মাধ্য়মিকে কলা বিভাগ থেকে ৪৮৩ নম্বর পেয়ে পাশ করেছে ছেলে প্রীতম মণ্ডল। ইচ্ছে পুলিশ কর্তা হবেন। আইপিএসের প্রস্তুতি নিতে চান তিনি। তাঁর এই লড়াইকে কুর্নিশ জানিয়ে এক্স হ্যান্ডেলে পোস্ট করেছেন রাজ্য বিধানসভার বিরোধী দলনেতা তথা বিজেপি নেতা শুভেন্দু অধিকারী।

সল্টলেক সুকান্ত নগরের অর্ঘ্যদীপ দত্ত উচ্চ মাধ্যমিকে রাজ্যে অষ্টম

08 May 2024

উচ্চ মাধ্যমিক পরীক্ষার ফল ঘোষণা হলো আজ। সেখানে অষ্টম স্থান অধিকার করেছে সল্টলেক সুকান্ত নগরের বাসিন্দা ও হিন্দু স্কুলের ছাত্র অর্ঘ্যদীপ দত্ত তার প্রাপ্ত নাম্বার ৪৮৯ । আগামী দিনে ডাক্তার হতে চাই অর্ঘ্যদীপ।

নরেন্দ্রপুর রামকৃষ্ণ মিশনের সৌম্যদীপ সাহা উচ্চ মাধ্যমিকে দ্বিতীয়

08 May 2024

প্রকাশিত হল উচ্চ মাধ্যমিক ২০২৪-এর রেজাল্ট। দ্বিতীয় স্থান‌ অধিকার করেছেন নরেন্দ্রপুর রামকৃষ্ণ মিশনের সৌম্যদীপ সাহা, প্রাপ্ত নম্বর ৪৯৫।

প্রথম দশের শীর্ষে হুগলি , উচ্চ মাধ্যমিকে এগিয়ে কোন কোন জেলা?

08 May 2024

পাসের হারেও এগিয়ে জেলা। পাঁচের মধ্যে প্রথম চারটিই জেলা। পাশে হারে এগিয়ে পূর্ব মেদিনীপুর। সেই জেলায় পাশের হার ৯৫.৭৭%। দ্বিতীয় দক্ষিণ ২৪ পরগনা ৯২.৮%। তারপর তৃতীয় ও চতুর্থস্থানে যথাক্রমে পশ্চিম মেদিনীপুর ও কালিম্পং। পাশের হার ৯২.৭৮ এবং ৯২.৫১%। ৯২.১৩% পাশের হার নিয়ে পঞ্চম স্থানে কলকাতা। এ বছর প্রথম দশে ঠাঁই পেয়েছে ৫৮ জন পড়ুয়া। প্রথম দশেও এগিয়ে জেলা। এর মধ্যে বাকিদের টেক্কা দিয়েছে হুগলি।

উচ্চ মাধ্যমিকে নয়া ব্যবস্থা, স্ক্রুটিনি ও রিভিউয়ের জন্য 'তৎকাল সার্ভিস' চালু

08 May 2024

প্রকাশিত হল উচ্চ মাধ্যমিক ২০২৪-এর রেজাল্ট। বেলা ৩টে থেকে অনলাইনে ফল দেখা যাবে। এবার স্ক্রুটিনি ও রিভিউয়ের জন্য নয়া ব্যবস্থা 'তৎকাল সার্ভিস' চালু করেছে উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদ। শুক্রবার, ১০ মে সকাল ১০টা থেকে ৫৫টা ক্যাম্পের মাধ্যমে রেজাল্ট দেওয়া হবে। বেলা ১২টা থেকে এই সার্ভিস চালু হচ্ছে। ১০ থেকে ১৩ তারিখ রাত ১২টা পর্যন্ত এই সুবিধা পাওয়া যাবে। যারা স্ক্রুটিনি করবেন তারা এখানে আবেদন করলে সাতদিনের মধ্যে সংশোধিত সার্টিফিকেট পাবেন। বাইরে ভর্তি হওয়ার ক্ষেত্রে যাতে সমস্যায় না পড়তে হয় সে জন্য এই ব্যবস্থা চালু করেছে শিক্ষা সংসদ।

উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদ সভাপতি চিরঞ্জীব ভট্টাচার্য

উচ্চ মাধ্যমিকে স্ক্রুটিনি ও রিভিউতে চালু 'তৎকাল সার্ভিস', কী এই নয়া ব্যবস্থা?

08 May 2024

প্রকাশিত হল উচ্চ মাধ্যমিক ২০২৪-এর রেজাল্ট। বেলা ৩টে থেকে অনলাইনে ফল দেখা যাবে। এবার স্ক্রুটিনি ও রিভিউয়ের জন্য নয়া ব্যবস্থা 'তৎকাল সার্ভিস' চালু করেছে উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদ। শুক্রবার, ১০ মে সকাল ১০টা থেকে ৫৫টা ক্যাম্পের মাধ্যমে রেজাল্ট দেওয়া হবে। বেলা ১২টা থেকে এই সার্ভিস চালু হচ্ছে। ১০ থেকে ১৩ তারিখ রাত ১২টা পর্যন্ত এই সুবিধা পাওয়া যাবে। যারা স্ক্রুটিনি করবেন তারা এখানে আবেদন করলে সাতদিনের মধ্যে সংশোধিত সার্টিফিকেট পাবেন। বাইরে ভর্তি হওয়ার ক্ষেত্রে যাতে সমস্যায় না পড়তে হয় সে জন্য এই ব্যবস্থা চালু করেছে শিক্ষা সংসদ।

Advertisement