scorecardresearch
 

শিক্ষা-দীক্ষা

এসএসসি চাকরিপ্রার্থীদের অবস্থান।

মেধাতালিকায় থাকা সবার নিয়োগ, জানাল SSC, সোম-বঙ্গে চাকরির জোয়ার

26 Sep 2022

সোমবার একগুচ্ছ চাকরির খবর। প্রাথমিক টেট পরীক্ষা ১১ ডিসেম্বর। এসএসসি জানাল, মেধাতালিকায় থাকা সবার চাকরি। এ দিন এসএসসি চেয়ারম্যান সিদ্ধার্থ মজুমদার জানান, উচ্চ প্রাথমিকে নিয়োগের জন্য ইন্টারভিউ বোর্ড তৈরি হয়ে গিয়েছে। আদালতের নির্দেশ পেলেই ১৫৮৫ জনের ইন্টারভিউ নেওয়া হবে।

ছবিটি নিজস্ব

১১ ডিসেম্বর প্রাথমিকে শিক্ষক নিয়োগে TET পরীক্ষা, বিজ্ঞপ্তি জারি

26 Sep 2022

Primary Teachers Recruitment in Bengal: আজ অর্থাত্‍ সোমবার পর্ষদের সভাপতি বলেন, 'এবার থেকে প্রতি বছরই টেট হবে। পুজোর আগেই আমরা নোটিফিকেশন দিয়ে দিচ্ছি। যেহেতু পুজোর ছুটি পড়ে যাচ্ছে, তাই লক্ষ্মীপুজোর পরেই রেজিস্ট্রেশন শুরু করব।'

১১ ডিসেম্বর প্রাথমিকের টেট পরীক্ষা।

প্রাথমিক TET পরীক্ষার রেজিস্ট্রেশন-অ্যাডমিট কার্ড কীভাবে? জানালেন পর্ষদ সভাপতি

26 Sep 2022

WB Primary TET Exam 2022: ১১ ডিসেম্বর প্রাথমিকে টেট (TET 2022) পরীক্ষা হবে। পুজোর আগেই বিজ্ঞপ্তি প্রকাশ করল পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষা পর্ষদ। এই পরীক্ষার মাধ্যমে ১১ হাজারেরও বেশি শূন্যপদে প্রার্থী নিয়োগ করা হবে। পরীক্ষার রেজিস্ট্রেশন কবে থেকে? জেনে নিন...

IOCL

ইন্ডিয়ান অয়েলে নিয়োগ, দেড় হাজারের ওপর ভ্যাকান্সি, রইল সব তথ্য

26 Sep 2022

IOCL Apprentice Recruitment 2022 : ইচ্ছুক ও যোগ্য প্রার্থীরা iocl.com-এ গিয়ে অনলাইনে আবেদন করতে পারেন। মোট ১,৫৩৫ জন ট্রেন অ্যাপ্রেন্টিস নিয়োগ করা হবে। নির্বাচিত প্রার্থীদের ট্রেনিং পিরিয়ড চলবে ১ থেকে ২ বছর। প্রার্থীদের আগামী ২৩ অক্টোবরের মধ্যে অনলাইনে আবেদন করতে হবে।

নিজস্ব চিত্র

প্রাথমিকে TET-এর লিখিত পরীক্ষা কবে? জানালেন শিক্ষামন্ত্রী

26 Sep 2022

Primary Teachers Recruitment in West Bengal: সুপ্রিম কোর্টের নির্দেশ ছিল, সেপ্টেম্বরের মধ্যে টেট পরীক্ষা নিতে হবে। কিন্তু ডিসেম্বরে পরীক্ষা নেওয়া হবে বলে সিদ্ধান্ত হয়। প্রাথমিক শিক্ষা পর্ষদ নির্দেশ পালন করতে পারছে না, এই মর্মে শীর্ষ আদালতকে জানিয়ে দেওয়া হবে বলেও সিদ্ধান্ত হয়েছে পর্ষদের অ্যাডহক কমিটির বৈঠকে।

UPSC

UPSC : বিভিন্ন পদে একগুচ্ছ সরকারি চাকরি, 7th Pay Commission অনুযায়ী মাইনে

26 Sep 2022

UPSC Recruitment 2022 : এই নিয়োগ প্রক্রিয়ায় মোট শূন্যপদের সংখ্যা ৫২। তারমধ্যে প্রসিকিউটার পদে ১২, স্পেশালিস্ট গ্রেড থ্রি (জেনারেল মেডিসিন) পদে ২৮, অ্যাসিস্ট্যান্ট প্রফেসার পদে ২ এবং ভেটরনারি অফিসার পদে ১০ জনকে নিয়োগ করা হবে। ১৩ অক্টোবর ২০২২-এর আগ করতে হবে আবেদন। সফল প্রার্থীদের 7th Pay Commission অনুযায়ী বেতন দেওয়া হবে। 

SBI

SBI-তে সাড়ে ৬ হাজারের বেশি চাকরি, রইলো আবেদনের খুঁটিনাটি

25 Sep 2022

জুনিয়র অ্যাসোসিয়েট পদে মোট ৫,০০৮ জনকে নিয়োগ করা হবে। আর পিও পদে নেওয়া হবে ১,৬৭৩ জনকে। তবে এই দুই পদের আবেদন এবং পরীক্ষার সম্ভাব্য দিনক্ষণ আলাদা। আবেদনকারীদের অফিসিয়াল বিজ্ঞপ্তিটি খুঁটিয়ে পড়ে নেওয়ার পরামর্শ দেওয়া হচ্ছে। 

ডিসেম্বরেই শিক্ষক নিয়োগ পরীক্ষা?

এই বছরেই বাংলায় প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা, জানুন কবে

23 Sep 2022

২০১৭ সালের পর রাজ্যে আর টেট হয়নি। ইতিমধ্যেই প্রাথমিক শিক্ষক নিয়োগ নিয়ে একাধিক অভিযোগ উঠেছে। তার তদন্ত করছে সিবিআই।  এর মধ্যেই নতুন করে টেট পরীক্ষা নেওয়ার তোড়জোড় শুরু হয়ে গেল।

SBI

SBI-তে প্রায় ১৭০০ চাকরি, বেতন মাসে ৬৩ হাজার টাকারও বেশি

23 Sep 2022

স্নাতক পাশ প্রার্থীরা ১২ অক্টোবর ২০২২-এর মধ্যে ব্যাঙ্কের অফিসিয়াল ওয়েবসাইটে অর্থাৎ sbi.co-তে রেজস্ট্রেশন করতে পারেন। রেজিস্ট্রেশন প্রক্রিয়া সম্পন্ন হওয়ার পর, আগামী ১৭, ১৮, ১৯ এবং ২০ ডিসেম্বর ২০২২-এ অনুষ্ঠিত হবে প্রিলিমিনারি পরীক্ষা। যে সমস্ত ছাত্রছাত্রীরা SBI PO প্রিলিমিনারি পরীক্ষায় উত্তীর্ণ হবেন তাঁদের SBI PO মেইন পরীক্ষার জন্য ডাকা হবে এবং তারপর সাইকোমেট্রিক পরীক্ষা হবে৷

Indian Post

অষ্টম শ্রেণি পাশে ডাক বিভাগে চাকরি, বেতন মাসে ৬৩ হাজরেরও বেশি

22 Sep 2022

গ্রুপ সি (Group C) পদে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি জারি করেছে ভারতীয় ডাকবিভাগ (Indian Postal Recruitment)। বিজ্ঞপ্তি অনুযায়ী আবেদন করতে হবে ডাকের মধ্যমে। আবেদনের শেষ তারিখ আগামী ১৭ অক্টোবর। 

ফাইল ছবি

পুজোর আগেই ৯২৩ জনের নিয়োগ প্রক্রিয়া শুরু, নির্দেশ বিচারপতির

21 Sep 2022

স্কুল সার্ভিশ কমিশনের গ্রুপ সি ও গ্রুপ ডি বিভাগের চাকরি প্রার্থীদের জন্য সুখবর। পুজোর মুখেই ৯২৩ জনের নিয়োগ প্রক্রিয়া শুরুর নির্দেশ দিলেন কলকাতা হাইকোর্টের মাননীয় বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়।