scorecardresearch
 

Agniveer Recruitment Online Apply : অগ্নিবীরে মহিলাদেরও চাকরির সুবর্ণ সুযোগ, আবেদন করুন এই লিঙ্কে

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে যে, অগ্নিবীর পদে মহিলাদের নিয়োগের অনলাইন রেজিস্ট্রেশন শুরু হয়েছে ১০ অগাস্ট থেকে। চলবে ৭ সেপ্টেম্বর পর্যন্ত। www.Joinindianarmy.nic.in অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে অনলাইনে নিজেদের নাম রেজিস্ট্রেশন করতে হবে প্রার্থীদের।

Advertisement
প্রতীকী ছবি প্রতীকী ছবি
হাইলাইটস
  • অগ্নিবীর নিয়োগ প্রক্রিয়া চালু হয়ে গিয়েছে
  • প্রকাশিত হয়েছে বিজ্ঞপ্তি
  • আবেদন করুন মহিলারা

অগ্নিবীর প্রকল্পে (Agniveer Scheme) নিয়োগ প্রক্রিয়া চলছে। আপাতত ৯ লক্ষ ৫৫ হাজার আবেদনকারী ভারতীয় নৌবাহিনীতে প্রবেশের জন্য নাম নথিভুক্ত করেছেন। তার মধ্যে প্রায় ৮২ হাজার ২০০ জন মহিলা। এবার অগ্নিবীর পদে ফের মহিলাদের নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশিত হল। মহিলা প্রার্থীদের www.Joinindianarmy.nic.in অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে অনলাইনে (Agniveer Scheme Apply Online) নিজেদের নাম রেজিস্টার করতে হবে। আগামী ১২ অক্টোবর থেকে ৩১ অক্টোবরের মধ্যে রেজিস্টার করা ই-মেল আইডিতে পাঠানো হবে অ্যাডমিট কার্ড।

মিলিটারি পুলিশের জেনারেল ডিউটি বিভাগের অধীনে মহিলা প্রার্থীদের জন্য অগ্নিবীর নিয়োগের র‍্যালি আগামী ১ থেকে ৩ নভেম্বরের মধ্যে অনুষ্ঠিত হবে। প্রতিরক্ষামন্ত্রকের বিবৃতিতে বলা হয়েছে, সেনাবাহিনীতে মিলিটারি পুলিশ পদে অগ্নিবীর জেনারেল ডিউটি (মহিলা) প্রার্থীদের তালিকাভুক্তির জন্য ব়্যালি অনুষ্ঠিত হচ্ছে। সেনাবাহিনীতে নির্দিষ্ট বিভাগে তালিকাভুক্তির জন্য বয়স, শিক্ষাগত যোগ্যতা এবং অন্যান্য মানদণ্ডের বিশদ বিবরণ গত ৭ অগাস্ট বেঙ্গালুরুর হেডকোয়ার্টার রিক্রুটিং জোন দ্বারা প্রকাশিত বিজ্ঞপ্তিতে দেওয়া হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে যে, অগ্নিবীর পদে মহিলাদের নিয়োগের অনলাইন রেজিস্ট্রেশন শুরু হয়েছে ১০ অগাস্ট থেকে। চলবে ৭ সেপ্টেম্বর পর্যন্ত। www.Joinindianarmy.nic.in অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে অনলাইনে নিজেদের নাম রেজিস্ট্রেশন করতে হবে প্রার্থীদের। যে সকল প্রার্থীরা সফল ভাবে নিজেদের নাম রেজিস্টার করবেন তাঁদের অ্যাডমিট কার্ড আগামী ১২ অক্টোবর থেকে ৩১ অক্টোবরের মধ্যে নথিভুক্ত ই-মেল আইডিতে পাঠানো হবে বলে জানা গিয়েছে। 

আরও পড়ুনযৌন ক্ষমতা থেকে অর্থাভাব, জানিয়ে দেবে হাতের নখের এই দাগগুলি

 

Advertisement