scorecardresearch
 

Ankita Adhikari Salary: কত বেতন পেতেন অঙ্কিতা? ফেরত-অর্থের অঙ্ক শুনলে চোখ কপালে উঠবে

২০১৮ সালের ২৪ নভেম্বর ইন্দিরা উচ্চ বালিকা বিদ্যালয়ে যোগ দিয়েছিলেন অঙ্কিতা। রাষ্ট্রবিজ্ঞানের শিক্ষিকা হিসেবে তিনি পড়িয়েছেন ৪১ মাস। সেটাই দু'কিস্তিতে ফেরত দিতে হবে অঙ্কিতা।

Advertisement
পরেশ-কন্যা অঙ্কিতা অধিকারী। পরেশ-কন্যা অঙ্কিতা অধিকারী।
হাইলাইটস
  • ২০১৮ সালের ২৪ নভেম্বর ইন্দিরা উচ্চ বালিকা বিদ্যালয়ে যোগ দিয়েছিলেন অঙ্কিতা।
  • রাষ্ট্রবিজ্ঞানের শিক্ষিকা হিসেবে তিনি পড়িয়েছেন ৪১ মাস।
  • সেটাই দু'কিস্তিতে ফেরত দিতে হবে অঙ্কিতা।

হাইকোর্টের নির্দেশে চাকরি হারিয়েছেন পরেশ অধিকারীর কন্যা অঙ্কিতা। মেখলিগঞ্জ ইন্দিরা গার্লস উচ্চ বিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞানের সহকারী শিক্ষিকা পদ থেকে তাঁকে বরখাস্ত করা হয়েছে। সোমবার সেই বরখাস্তের নির্দেশিকা কোচবিহার জেলা বিদ্যালয় পরিদর্শকের দফতর ঘুরে পৌঁছে গিয়েছে ওই স্কুলে। যত টাকা বেতন পেয়েছেন তা মন্ত্রী-কন্যাকে দুই কিস্তিতে ফেরত দেওয়ার নির্দেশ দিয়েছে হাইকোর্ট। সাড়ে তিনবছর অঙ্কিতা চাকরি করেছেন। কত টাকা ফেরত দিতে হবে তাঁকে? 

২০১৮ সালের ২৪ নভেম্বর ইন্দিরা উচ্চ বালিকা বিদ্যালয়ে যোগ দিয়েছিলেন অঙ্কিতা। রাষ্ট্রবিজ্ঞানের শিক্ষিকা হিসেবে তিনি পড়িয়েছেন ৪১ মাস। সেটাই দু'কিস্তিতে ফেরত দিতে হবে অঙ্কিতা। জানা গিয়েছে, ৩৯ হাজারের কাছাকাছি বেতনে চাকরিজীবন শুরু করেছিলেন অঙ্কিতা। শেষ বেতন পেয়েছেন ৪৭ হাজার টাকা। সবমিলিয়ে ৪১ মাসে তিনি বেতন তুলেছেন ১৬ লক্ষ টাকা। এই টাকায় শহরাঞ্চলে একটা ফ্ল্যাটের দাম উঠে যাবে। দুই কিস্তিতে ১৬ লক্ষ টাকা ফেরাতে হবে অঙ্কিতাকে। বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় নির্দেশ দিয়েছেন, ৭ জুন প্রথম কিস্তি দিতে হবে। আর দ্বিতীয় কিস্তি দিতে হবে ৭ জুলাই।

২০১৭ সালের নভেম্বরে এসএসসি পরীক্ষার দ্বিতীয় মেধাতালিকায় অঙ্কিতার নাম ওঠে। ওই মেধাতালিকার ২০ নম্বরে যে এসএসসি পরীক্ষার্থীর নাম ছিল, তাঁর থেকে ১৬ নম্বর কম পেয়েছিলেন মন্ত্রী-কন্যা। বাবার প্রভাব খাটিয়ে অঙ্কিতার বিরুদ্ধে অবৈধ ভাবে শিক্ষকতার চাকরি নেওয়ার অভিযোগ উঠেছিল। ববিতা সরকার নামে এক এসএসসি পরীক্ষার্থীর মামলায় শুনানির পর বেআইনিভাবে নিয়োগ হয়েছে বলে জানিয়েছে হাইকোর্ট।

অঙ্কিতাকে চাকরি থেকে বরখাস্ত করার নির্দেশ দেওয়া হয়েছে। শিক্ষক হিসাবেও পরিচয় দিতে পারবেন না। বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় জানিয়েছেন,  প্রায় ৪১ মাসের বেতন দুই কিস্তিতে ফেরত দিতে হবে।    

আরও পড়ুন- রাজ্য পুলিশে মহিলা কনস্টেবল পদে প্রচুর চাকরি, কত শূন্যপদ? 

Advertisement

Advertisement