scorecardresearch
 

Barrackpore Cantonment Board Recruitment 2023: উচ্চ মাধ্যমিক পাশ? শিক্ষক নিয়োগে ব্যারাকপুর ক্যান্টনমেন্ট বোর্ডে, মাইনে কত-কীভাবে আবেদন?

যোগ্য ও আগ্রহী প্রার্থীরা সরাসরি অনলাইনে আবেদন করতে পারবেন। ব্যারাকপুর ক্যান্টনমেন্ট বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট www.cbbarrackpore.org-তে গিয়ে আবেদন করতে পারবেন।

Advertisement
হাইলাইটস
  • অনলাইনে আবেদন করার শেষ তারিখ ১৩ মার্চ
  • www.cbbarrackpore.org-তে গিয়ে আবেদন করতে পারবেন

ব্যারাকপুর ক্যান্টনমেন্ট বোর্ডে (Barrackpore Cantonment Board) চাকরির সুযোগ। অ্যাসিস্ট্যান্ট টিচার, লোয়ার ডিভিশন ক্লার্ক ও স্টেনোগ্রাফার পদে নিয়োগ (Barrackpore Cantonment Board Recruitment 2023) করবে ব্যারাকপুর ক্যান্টনমেন্ট বোর্ড। পশ্চিমবঙ্গ তথা দেশের যে কোনও নাগরিক এই নিয়োগে আবেদন করতে পারবেন। যোগ্য ও আগ্রহী প্রার্থীরা সরাসরি অনলাইনে আবেদন করতে পারবেন। ব্যারাকপুর ক্যান্টনমেন্ট বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট www.cbbarrackpore.org-তে গিয়ে আবেদন করতে পারবেন। অনলাইনে আবেদন করার শেষ তারিখ ২০২৩ সালের ১৩ মার্চ।

শূন্যপদের বিবরণ ও যোগ্যতা (Cantonment Board Barrackpore Recruitment 2023):

পদের নাম- অ্যাসিস্ট্যান্ট টিচার (Assistant Teacher)

মোট শূন্যপদ- ১ টি (EWS)

বয়স সীমা- আবেদনকারীর বয়স হতে হবে ২১ থেকে ৩০ বছরের মধ্যে।

বেতন: ৭,১০০ টাকা থেকে ৩৭,৬০০ টাকা

শিক্ষাগত যোগ্যতা- যে কোন স্বীকৃত বোর্ড বা শিক্ষা প্রতিষ্ঠান থেকে অন্তত ৪৫ শতাংশ নম্বর সহ উচ্চ মাধ্যমিক পাশ। এছাড়াও ২ বছরের ডিএলএড কোর্স পাশ করে থাকতে হবে অথবা অন্তত ৪৫ শতাংশ নম্বর সহ উচ্চ মাধ্যমিক পাশ, সঙ্গে ৪ বছরের বি.এল.এড (B.El.Ed.) কোর্স পাশ করে থাকতে হবে। সঙ্গে TET / CTET (Primary) পাশ করে থাকতে হবে। অফিসিয়াল নোটিফিকেশন দেখতে এখানে ক্লিক করুন। 

পদের নাম- স্টেনোগ্রাফার (Stenographer)

মোট শূন্যপদ- ১ টি (UR)

বয়স সীমা- আবেদনকারীর বয়স হতে হবে ২১ থেকে ৩০ বছরের মধ্যে।

বেতন: ৭,১০০ টাকা থেকে ৩৭,৬০০ টাকা।

শিক্ষাগত যোগ্যতা- যে কোন স্বীকৃত বোর্ড বা শিক্ষা প্রতিষ্ঠান থেকে মাধ্যমিক পাশ। কম্পিউটার কাজে দক্ষ হতে হবে। কম্পিউটারে অন্তত ৬ মাসের একটি সার্টিফিকেট থাকতে হবে। কম্পিউটারে প্রতি মিনিটে ইংরেজিতে ৩৫টি শব্দ টাইপিং করতে হবে। অফিসিয়াল নোটিফিকেশন দেখতে এখানে ক্লিক করুন। 

Advertisement

পদের নাম- লোয়ার ডিভিশন ক্লার্ক (Lower Division Clerk)

মোট শূন্যপদ- ১ টি (UR)

বয়স সীমা- আবেদনকারীর বয়স হতে হবে ২১ থেকে ৪০ বছরের মধ্যে।

বেতন: ৫,৪০০ টাকা থেকে ২৫,২০০ টাকা।

শিক্ষাগত যোগ্যতা- যে কোন স্বীকৃত বোর্ড বা শিক্ষা প্রতিষ্ঠান থেকে মাধ্যমিক পাশ। এছাড়াও কম্পিউটার কাজে দক্ষ হতে হবে। অন্তত ৬ মাসের একটি সার্টিফিকেট থাকতে হবে। কম্পিউটারে প্রতি মিনিটে ইংরেজিতে ৩৫ টি শব্দ ও হিন্দিতে ২৫ টি শব্দ টাইপিং করতে হবে। অফিসিয়াল নোটিফিকেশন দেখতে এখানে ক্লিক করুন। 

আবেদন পদ্ধতি:

যোগ্য ও আগ্রহী প্রার্থীরা সরাসরি অনলাইনে আবেদন করতে পারবেন। ব্যারাকপুর ক্যান্টনমেন্ট বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট www.cbbarrackpore.org-তে গিয়ে আবেদন করতে পারবেন। অনলাইনে আবেদন করার শেষ তারিখ ১৩ মার্চ।

আবেদন ফি:

অ্যাসিস্ট্যান্ট টিচার ও লোয়ার ডিভিশন ক্লার্ক পদের ক্ষেত্রে আবেদন ফি জমা দিতে হবে না। স্টেনোগ্রাফার পদের ক্ষেত্রে আবেদন ফি ১০০ টাকা। অফিসিয়াল নোটিফিকেশন দেখতে এখানে ক্লিক করুন। 

আরও পড়ুন: SECL Recruitment 2023: মাধ্যমিক পাশে সাউথ ইস্টার্ন কোলফিল্ডসে প্রচুর নিয়োগ, আবেদন কীভাবে?
 

Advertisement