scorecardresearch
 

Real Estate-এ কেরিয়ার গড়ার সোনার সুযোগ, শুধু মাথায় রাখুন এগুলি

Real Estate-এ কেরিয়ার গড়ার সোনার সুযোগ রয়েছে। রয়েছে মোটা টাকার হাতছানিও। শুধু মাথায় রাখুন এই বিষয়গুলি । তাহলেই কেল্লাফতে।

Advertisement
রিয়েল এস্টেট ক্যারিয়ার রিয়েল এস্টেট ক্যারিয়ার
হাইলাইটস
  • রিয়েল এস্টেটে ক্যারিয়ার গড়তে পারেন
  • শুধু মাথায় রাখবেন কয়েকটি বিষয়
  • কখনও গুজবে কান দেবেন না

কোভিড-পরবর্তী বিশ্বে, অর্থনীতি পুনরুদ্ধারের পথে রয়েছে, এবং বিশ্ব হারানো সময় পূরণ করতে আগ্রহী। রিয়েল এস্টেট শিল্প আলাদা নয়। নির্মাণ এবং আবাসন খাতটি সম্প্রসারণ মোডে রয়েছে এবং উত্সাহী পেশাদারদের প্রয়োজন, এবং আপনি যদি একই ক্ষেত্রে আপনার কর্মজীবন শুরু করতে চান, তবে আপনার সেই একই পৌরাণিক কাহিনী সম্পর্কে জানা উচিত এবং কিছু টিপস যা আপনাকে আপনার যাত্রা শুরু করতে সাহায্য করবে। .

বলা হচ্ছে, রিয়েলটি সেক্টরে নিজের জন্য একটি বিশেষ স্থান তৈরি করার জন্য কিছু মূল দক্ষতার অধিকারী হওয়া খুবই গুরুত্বপূর্ণ। রিয়েল এস্টেট শিল্পে সফল হওয়ার জন্য এখানে কয়েকটি টিপস দেওয়া হল।

গুরুত্বপূর্ণ টিপস মনে রাখা


চমৎকার যোগাযোগ চাবিকাঠি

একজন রিয়েল এস্টেট এক্সিকিউটিভের চাকরিতে বিভিন্ন ব্যাকগ্রাউন্ড, মেজাজ এবং আয়ের গ্রাহক বেসের সাথে ঘন ঘন ডিল করা জড়িত। এখানে, আপনার যোগাযোগ দক্ষতা অনেক গুরুত্বপূর্ণ হবে। প্রকল্পের বৈশিষ্ট্যগুলি ব্যাখ্যা করা থেকে শুরু করে সম্ভাব্য বাড়ির ক্রেতাদের কাছে 'বিনিয়োগের রিটার্ন' বিশ্লেষণ এবং পৌঁছে দেওয়া, যোগাযোগের দক্ষতা চুক্তিটি তৈরি বা ভাঙতে একটি গুরুত্বপূর্ণ এবং নির্ধারক ভূমিকা পালন করবে।

আপনার কথা বলার দক্ষতা বাড়াতে আপনি আয়নার সামনে কথা বলার চেষ্টা করতে পারেন। একজন অনলাইন গৃহশিক্ষকের সাহায্য নেওয়াও এক্ষেত্রে উপকারী হতে পারে।

আলোচনার ক্ষমতা

সেরা রিয়েল এস্টেট ডিল চমত্কার আলোচনার বুদ্ধিমান ব্যক্তিদের দ্বারা লক করা হয়। ভারতে সম্পত্তি বিনিয়োগ একটি আবেগপূর্ণ এবং মূলধন-নিবিড় প্রস্তাব উভয়ই। অতএব, একটি জোরদার মনোভাব এবং চমৎকার আলোচনার ক্ষমতা সহ একজন পুঙ্খানুপুঙ্খ শ্রোতা চুক্তিটি সিল করতে পারে। মজার বিষয় হল, এই দক্ষতাটি আত্মস্থ করতে সময় লাগে এবং আপনি আপনার অভিজ্ঞতা থেকে শিখেন। আপনি আপনার কর্মজীবনে এগিয়ে যাওয়ার সাথে সাথে এই দক্ষতাগুলি আপনার কাছে স্বাভাবিকভাবেই আসে।

Advertisement

সংযোজন টিপ: একটি 'ধন্যবাদ' বলা যদিও এটি সবেমাত্র প্রয়োজন হয়, তবে এটি সহজ তবে সবচেয়ে কার্যকর বৈশিষ্ট্যগুলির মধ্যে একটি যা আপনাকে অবশ্যই অন্তর্ভুক্ত করতে হবে।

প্রযুক্তি জ্ঞান

সফল হওয়ার জন্য আপনাকে প্রযুক্তিবিদ হতে হবে না, তবে এটি সর্বদা কম্পিউটার জগতে প্রচলিত সর্বশেষ সেরা অনুশীলনগুলি জানতে সহায়তা করে। আপনি যদি একটি MNC-তে আপনার কর্মজীবন শুরু করেন, তাহলে মাইক্রোসফট পাওয়ারপয়েন্ট, ওয়ার্ড, এক্সেল, গুগল শিট এবং বেসিক ক্যালকুলাস সম্পর্কে বিশেষজ্ঞ জ্ঞান থাকলে আপনাকে ভালো অবস্থানে রাখবে।

প্রযুক্তির সাথে অভ্যস্ত হওয়া শুধুমাত্র আপনাকে একটি পেশাদার প্রান্ত দেয় না বরং আপনাকে আপনার সময় এবং সংস্থানগুলিকে ভালভাবে পরিচালনা করতে সহায়তা করে।

এই শিক্ষণীয় দক্ষতা এবং প্রচুর সুযোগ থাকা সত্ত্বেও, রিয়েল এস্টেট শিল্প সম্পর্কে প্রচুর মিথ এবং ভুল ধারণা রয়েছে। এই পৌরাণিক কাহিনীগুলি থেকে বেরিয়ে আসা আপনাকে একটি পরিষ্কার মন এবং উত্সাহ নিয়ে মাঠে প্রবেশ করতে সহায়তা করবে।

রিয়েল এস্টেট শিল্পের চারপাশে প্রচলিত কাহিনী

মিথ ১- শুধুমাত্র পারিবারিক ব্যবসার উন্নতি হয়

যে কেউ রিয়েল এস্টেট শিল্পে তার কর্মজীবন শুরু করছেন, এটি মনে হতে পারে যে শুধুমাত্র পারিবারিক উত্তরাধিকার এবং পারিবারিক বংশের ব্যবসা এই সেক্টরে বিকাশ লাভ করে। যাই হোক, এটি ছবির একটি মাত্র দিক। রিয়েল এস্টেট সেক্টর ভারতে দ্বিতীয় সর্বোচ্চ চাকরি প্রদানকারী। একটি সু-সংজ্ঞায়িত শ্রেণিবিন্যাস আছে, এবং আকাশ হল এমন একজনের সীমা যা কঠোর পরিশ্রম করতে এবং তার হাত নোংরা করতে ইচ্ছুক। অভিজ্ঞতা এবং লোকের দক্ষতার সাথে, কেউ রিয়েল এস্টেট সেক্টরে সফল হতে পারে।

মিথ ২- আপনাকে অবশ্যই স্পষ্টভাষী হতে হবে

একজন বহির্মুখী হওয়া কিছু কাজের প্রোফাইলে সাহায্য করতে পারে, তবে এটি কখনই একটি অপরিহার্য বৈশিষ্ট্য নয়। অন্য প্রতিটি সেক্টরের মতো, রিয়েল এস্টেট সেক্টরও ভাল যোগাযোগ দক্ষতা এবং চিত্তাকর্ষক, বিশ্বাসযোগ্য শক্তি সহ কঠোর পরিশ্রমী পেশাদারদের দাবি করে। একজন অন্তর্মুখী হওয়া কখনই পেশাগতভাবে সমস্যা হতে পারে না, যতক্ষণ না আপনি আপনার পেশার প্রতি প্রতিশ্রুতিবদ্ধ।

মিথ ২- ব্রোকার হওয়াই এগিয়ে যাওয়ার পথ

সেক্টরের সীমিত জ্ঞানের সাথে, লোকেরা বিশ্বাস করে যে একজন দালাল হওয়াই একমাত্র উপায় যা রিয়েল এস্টেট শিল্পে উপার্জন করতে পারে। এটা চরমভাবে বিভ্রান্তিকর. পেশাগত প্রোফাইল যেমন সিভিল ইঞ্জিনিয়ার, আর্কিটেক্ট, প্রজেক্ট ম্যানেজার, প্রকিউরমেন্ট স্পেশালিস্ট, ল্যান্ডস্কেপ ডিজাইনার, মার্কেটিং ম্যানেজার, সেলস প্রফেশনাল ইত্যাদি।

আপনি যদি প্রতিশ্রুতি নিয়ে মাঠে প্রবেশ করতে প্রস্তুত হন তবে আপনি আপনার পছন্দ এবং দক্ষতার যে কোনও ভূমিকায় ফিট করতে পারেন।

রিয়েল এস্টেট শিল্পে ক্যারিয়ার গড়ার জন্য বিশেষজ্ঞদের কী পরামর্শ দিতে হবে?

পৃথিবীর দ্বিতীয় সর্বাধিক জনবহুল স্থান হওয়ায়, ভারতে আবাসন ক্ষেত্রে প্রচুর সুযোগ এবং সম্ভাবনা রয়েছে। রিয়েল এস্টেট সেক্টরের অভিজ্ঞরা পরামর্শ দেন যে দক্ষ হওয়া এবং সর্বশেষ প্রবণতা সম্পর্কে আপডেট হওয়া সবসময় নতুন প্রবেশকারীদের সাহায্য করবে।

আপনি যদি একজন সিভিল ইঞ্জিনিয়ার হন, তাহলে অটোক্যাড এবং কম্পিউটার এডেড ডিজাইনিংয়ের মতো সফ্টওয়্যারগুলির সাথে প্রযুক্তি-জ্ঞান এবং স্বাচ্ছন্দ্য দারুনভাবে সাহায্য করবে৷

একজন আর্কিটেক্ট, স্ট্রাকচারাল ইঞ্জিনিয়ার, মার্কেটিং ম্যানেজার এবং সেলস প্রফেশনাল হওয়ার ক্ষেত্রেও একই কথা।

আপনার বৈশিষ্ট্যের একজন মাস্টার হওয়া এবং ক্রমাগত শেখার ইচ্ছা আপনাকে অনেক চাকরিপ্রার্থীর চেয়ে এগিয়ে রাখবে। আপনি যদি চমৎকার সুযোগ সহ একটি ফলপ্রসূ কর্মজীবনের জন্য প্রস্তুত হন, তাহলে ভারতীয় রিয়েল এস্টেট সেক্টরে আপনাকে স্বাগত জানাই।

Advertisement

 

এই নিবন্ধটি লিখেছেন শুভম অরোরা, পরিচালক,                                                                   Sheerbulls India Pvt Ltd.

Advertisement