scorecardresearch
 

CBSE Board 10th, 12th Term 2 Result 2022: CBSE Term 2 দশম ও দ্বাদশের রেজাল্ট কবে? আধিকারিকরা জানাচ্ছেন...

CBSE Board 10th, 12th Term 2 Result 2022: সিবিএসই দশম ও দ্বাদশের ফল ঘোষণা হতে পারে জুলাইয়েই। তবে কবে ঘোষণা হবে তা নিয়ে পরিষ্কার জানিয়েছে সিবিএসই বোর্ড। আপনারাও জেনে নিন...

Advertisement
সিবিএসই-র দশম ও দ্বাদশের ফল নিয়ে বড় ঘোষণা বোর্ডের সিবিএসই-র দশম ও দ্বাদশের ফল নিয়ে বড় ঘোষণা বোর্ডের
হাইলাইটস
  • সিবিএসই দশম ও দ্বাদশের ফল ঘোষণা কবে
  • জুলাইয়েই দুটি ফল প্রকাশের সম্ভাবনা
  • দশম প্রস্তুত, দ্বাদশ এখনও তৈরি নয়

CBSE Board 10th, 12th Term 2 Result 2022: সিবিএসসি বোর্ডের দশম এবং দ্বাদশ শ্রেণির রেজাল্ট নিয়ে এখনও পর্যন্ত সাসপেন্স বজায় রয়েছে। টার্ম টু বোর্ড পরীক্ষা শেষ হয়ে গিয়েছে এবং এখন ছাত্রছাত্রীরা নিজেদের মার্কশিটের অপেক্ষায় রয়েছেন।

দশমের রেজাল্ট তৈরি

জানিয়ে দেওয়া যাক, যে দশমের রেজাল্ট প্রায় তৈরি হয়ে গিয়েছে। এবং খুব দ্রুত তা প্রকাশ করা হবে বলে জানা গিয়েছে। অন্যদিকে দ্বাদশ শ্রেণির ফলাফলে এখনও একটু সময় লাগবে বলে জানানো হয়েছে। দুটো টার্মের পরীক্ষায় রেজাল্টে কোন পরীক্ষার ফলের বেশি ওয়েটেজ পাওয়া যাবে এটা এখনও পরিষ্কার নয়।

দুটো পরীক্ষার রেজাল্ট জুলাইতেই

সিবিএসসি বোর্ডের দশম এবং দ্বাদশের রেজাল্ট এর অপেক্ষা এখনও জারি রয়েছে। এটা এখন পরিষ্কার যে দুটো পরীক্ষার ফলাফল এই মাসেই প্রকাশ হবে। কিন্তু কবে, এই সাসপেন্স এখনও পর্যন্ত রয়েছে। কারণ বোর্ড এখনও পর্যন্ত চূড়ান্ত ফল ঘোষণার তারিখ ঘোষণা করেনি।

সূত্র অনুযায়ী দশমের রেজাল্ট ঘোষণার জন্য প্রায় সম্পূর্ণ প্রস্তুতি হয়ে গিয়েছে এবং আশা করা যাচ্ছে যে জুলাই-এর প্রথম সপ্তাহেই এই ফল ঘোষণা করে দেওয়া হবে। দ্বাদশ শ্রেণির রেজাল্ট নিয়ে উদ্বেগ রয়েছে, তার  কারণ এই ফলের ভিত্তিতেই আলাদা আলাদা ইউনিভার্সিটিতে ভর্তি প্রক্রিয়া শুরু হবে।

জুলাইয়ের মাঝামাঝি দ্বাদশের ফল

সিবিএসসি সূত্রে জানা গিয়েছে, দ্বাদশ শ্রেণি নিয়ে ইভলিউশন এর কাজ এখনও সম্পন্ন হয়নি এবং এ কারণে রেজাল্ট সম্পূর্ণভাবে তৈরি হতে একটু সময় লাগবে। সম্ভাবনা রয়েছে জুলাইয়ের মাঝামাঝি পর্যন্ত দ্বাদশ শ্রেণির ফলও পাওয়া যাবে। এরপরে আরও দেরি হলে সেই হিসেবে ফল আসার জন্য আরও সময় লাগতে পারে। এবার প্রথমবার বোর্ড দুটো পরীক্ষায় দশম এবং দ্বাদশের জন্য টার্মের পরীক্ষা নিয়েছে। দুটো পরীক্ষাই অফলাইন মোডে হয়েছিল

ফল ঘোষণা কবে?

বোর্ড এখন প্রথমে টার্ম-টু এর ফাইনাল রেজাল্ট প্রকাশ করবে। পরীক্ষা এপ্রিল এবং মে মাসে আয়োজন করা হয়েছিল। বোর্ড প্রথম টার্ম-টু এর রেজাল্ট প্রকাশ করবে এবং হতে পারে এরপরে তারা প্রথম এবং দ্বিতীয় টার্ম মিলিয়ে ফাইনাল মার্কশিট প্রকাশ করবে। কোন টার্মকে বেশি গুরুত্ব দেওয়া হবে তা এখনও সিদ্ধান্ত আসা বাকি। বোর্ড খুব দ্রুত রেজাল্ট ডেট এবং টাইমের ফাইনাল ঘোষণা করবে।

Advertisement

 

Advertisement