scorecardresearch
 

Railway Recruitment: সেন্ট্রাল রেলে চাকরির বড় সুযোগ, ১৪ মার্চের মধ্যে আবেদন করুন

Railway Recruitment: সেন্ট্রাল রেলে চাকরির বড় সুযোগ। জারি হয়েছে বিজ্ঞাপন। অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে এখনই আবেদন করুন। কে বলতে পারে চাকরিটি আপনার জন্যই রাখা রয়েছে কি না। তবে তার আগে জেনে নিন প্রাথমিক তথ্য।

Advertisement
সেন্ট্রাল রেলে বড় নিয়োগ সেন্ট্রাল রেলে বড় নিয়োগ
হাইলাইটস
  • সেন্ট্রাল রেলওয়েতে চাকরির বড় সুযোগ
  • টেকনিক্যাল অ্যাসিস্ট্যান্ট পদে নিয়োগ
  • শহর অনুযায়ী বেতন বাড়বে-কমবে

Central Railway Recruitment Junior Technical Assitant Recruitment 2022: সরকারি চাকরির খোঁজে বহু যুবক হন্য হয়ে ঘুরে বেড়াচ্ছেন। আবেদন করে চলেছেন একের পর এক চাকরির। কিন্তু যদি সেই চাকরি হয় কেন্দ্রীয় সরকারের এবংভাল মাইনের, তা হলে সে সুযোগ হাতছাড়া করবে কে? চাকুরী প্রার্থীদের জন্য বড় সুযোগ নিয়ে এসেছে সেন্ট্রাল রেলওয়ে। জেনে নিন প্রাথমিক তথ্য। তবে সব কিছুর পর রেলের অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে আবেদন করার আগে আরও একবার তথ্য যাচাই করে নিতে ভুলবেন না।

বিজ্ঞপ্তি জারি করেছে রেল

জুনিয়র টেকনিক্যাল অ্যাসিস্ট্যান্ট পদে নিযুক্ত জন্য নোটিফিকেশন জারি করে দিয়েছে। রেলওয়ে নোটিফিকেশন অনুযায়ী ভর্তি অভিযান চলবে ২০টি জুনিয়র টেকনিক্যাল অ্যাসিস্ট্যান্ট পদে। ইচ্ছুক এবং যোগ্য প্রার্থীদের অফিশিয়াল ওয়েবসাইট indianrailways.gov.in-এ আবেদনপত্র ডাউনলোড করতে পারেন। এ সমস্ত পদের জন্য আবেদন করার শেষ তারিখ ১৪ ই মার্চ ২০২২।

আবেদনের বয়সসীমা

জুনিয়র টেকনিক্যাল অ্যাসিস্ট্যান্ট পদের জন্য আবেদন করা প্রার্থীদের বয়স ১৪ মার্চ ২০২২ এ ১৮ থেকে ৩৩ বছর পর্যন্ত হতে পারে। ওবিসি প্রার্থীদের জন্য এই বয়সের উর্ধ্বসীমা ৩৬ বছর পর্যন্ত রাখা হয়েছে। সরকারি নিয়ম অনুযায়ী সংরক্ষিত বর্গের জন্য নিয়ম অনুযায়ী ছাড় রয়েছে। অনগ্রসর শ্রেণির জন্য বয়স ১৮ থেকে ৩৮ বছর পর্যন্ত দেওয়া হয়েছে।

শিক্ষাগত যোগ্যতা

এই পদের জন্য আবেদন করতে হলে প্রার্থীদের যে কোনও স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে সিভিল ইঞ্জিনিয়ারিং এর  ডিগ্রি/ডিপ্লোমা/ বিএসসি/ থাকতে হবে। প্রার্থীর ব্যাচেলর ডিগ্রিতে কমপক্ষে ৬০ শতাংশ নম্বর থাকতে হবে। সেখানে ওবিসিদের ক্ষেত্রে ৫৫ শতাংশ এবং তফসিলি জাতি-উপজাতির জন্য ৫০ শতাংশ নম্বর থাকলে চলবে।

বেতনক্রম কী হবে?

এই সমস্ত পদের জুনিয়র টেকনিক্যাল অ্যাসিস্ট্যান্ট এর জন্য যারা নিযুক্ত হবেন, তাঁরা বিভিন্ন শহর হিসেবে বেতন পাবেন। জেড প্লাস সিটিতে যারা কাজ করবেন তাদের প্রতি মাসে ২৫০০০ টাকা দেওয়া হবে। সেখানে ওয়াই প্লাস হলে ২৭০০০টাকা এবং এক্স প্লাস শহর হলে ৩০০০০ টাকা প্রতি মাসে দেওয়া হবে।

Advertisement

আবেদনের খরচ

সংরক্ষিত শ্রেণি এসসি, এসটি  ওবিসি এবং মহিলা প্রার্থীদের জন্য ২৫০ টাকা আবেদনের সুযোগ রাখা হয়েছে। সেখানে সামান্য পুরুষ প্রার্থীদের জন্য ৫০০ টাকা রাখা হয়েছে। যদি এই টাকা ফেরত পাওয়া যাবে না। এটি সেন্ট্রাল রেলওয়ে মুম্বাই CSMT নামে ডিমান্ড ড্রাফটের তৈরি করে পাঠাতে পারেন।

Advertisement