scorecardresearch
 

DFCCIL Recruitment 2023: ৫৩৫টি শূন্যপদে এগজিকিউটিভ নিচ্ছে রেল মন্ত্রকের অধীনস্থ DFCCIL, মাইনে ৩০,০০০ টাকা

DFCCIL Recruitment 2023: বিভিন্ন ডিসিপ্লিনে মোট ৫৩৫টি শূন্যপদে এগজিকিউটিভ এবং জুনিয়র এগজিকিউটিভ নিয়োগ করা হবে রেল মন্ত্রকের অধীনস্থ ডেডিকেটেড ফ্রেইট করিডোর অব ইন্ডিয়া লিমিটেড (DFCCIL)। চলুন এই নিয়োগ সম্পর্কে সবিস্তারে জেনে নেওয়া যাক...

Advertisement
বিভিন্ন ডিসিপ্লিনে মোট ৫৩৫টি শূন্যপদে এক্সিকিউটিভ এবং জুনিয়র এক্সিকিউটিভ নিয়োগ করা হবে রেল মন্ত্রকের অধীনস্থ ডেডিকেটেড ফ্রেইট করিডোর অব ইন্ডিয়া লিমিটেড (DFCCIL)। বিভিন্ন ডিসিপ্লিনে মোট ৫৩৫টি শূন্যপদে এক্সিকিউটিভ এবং জুনিয়র এক্সিকিউটিভ নিয়োগ করা হবে রেল মন্ত্রকের অধীনস্থ ডেডিকেটেড ফ্রেইট করিডোর অব ইন্ডিয়া লিমিটেড (DFCCIL)।
হাইলাইটস
  • বিভিন্ন ডিসিপ্লিনে মোট ৫৩৫টি শূন্যপদে এক্সিকিউটিভ এবং জুনিয়র এগজিকিউটিভ নিয়োগ করা হবে রেল মন্ত্রকের অধীনস্থ ডেডিকেটেড ফ্রেইট করিডোর অব ইন্ডিয়া লিমিটেড (DFCCIL)।

DFCCIL Recruitment 2023: শতাধিক শূন্যপদে কর্মী নিয়োগ করছে ডেডিকেটেড ফ্রেইট করিডোর অব ইন্ডিয়া লিমিটেড (DFCCIL)। এটি রেল মন্ত্রকের অধীনস্থ একটি সংস্থা। বিভিন্ন ডিসিপ্লিনে মোট ৫৩৫টি শূন্যপদে এগজিকিউটিভ এবং জুনিয়র এগজিকিউটিভ নিয়োগ করা হবে। চলুন এই নিয়োগ সম্পর্কে সবিস্তারে জেনে নেওয়া যাক...

এগজিকিউটিভ পদ: মোট শূন্যপদের সংখ্যা ৩৫৪টি। এর মধ্যে ইলেক্ট্রিক্যালে ৩০টি, সিভিলে ৫০টি, হিউম্যান রিসোর্সে ১৯টি, ইঅপারেশন অ্যান্ড বিজনেস ডেভেলপমেন্টে ২৩৫টি, ফিন্যান্সে ১৪টি, নফর্মেশন টেকনোলোজিতে ৬টি শূন্যপদ রয়েছে। অন্তত ৬০ শতাংশ নম্বর সহ সংশ্লিষ্ট শাখার ৩ বছরের ডিপ্লোমা অথবা স্নাতক ডিগ্রি থাকা প্রার্থীরা আবেদন করতে পারেন। মূল বেতন ৩০,০০০ টাকা থেকে ১,২০,০০০ টাকা।

জুনিয়র এগজিকিউটিভ পদ: মোট শূন্যপদের সংখ্যা ১৮১টি। এর মধ্যে সিগন্যাল অ্যান্ড টেলিকমিউনিকেশনে ১৪৮টি, ইলেক্ট্রিক্যালে ২৪টি, মেকানিক্যালে ৯টি শূন্যপদ রয়েছে। অন্তত ৬০ শতাংশ নম্বর সহ মাধ্যমিক বা সমতুল্য বোর্ডের পরীক্ষায় পাশ করতে হবে। এর পাশাপাশি সংশ্লিষ্ট ট্রেডের ২ বছরের আইটিআই পাশ করা চাই। মূল বেতন ২৫,০০০ টাকা থেকে ৬৮,০০০ টাকা।

আরও পড়ুন: পোস্ট অফিসে ১২,৮২৮ শূন্যপদে নিয়োগ, মাইনে ২৯,৩৮০ টাকা

আবেদনকারীর বয়সসীমা ও নিয়োগ পদ্ধতি:
আবেদনকারীদের বয়স ১ জুলাই, ২০২৩ তারিখের হিসেবে ১৮ বছর থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। প্রার্থী বাছাই করা হবে ২টি ধাপে। কম্পিউটার ভিত্তিক পরীক্ষা, কম্পিউটার ভিত্তিক অ্যাপ্টিটিউড টেস্ট, নথিপত্র যাচাই এবং সব শেষে ডাক্তারি পরীক্ষার মাধ্যমে যোগ্যতম প্রার্থী নিয়োগ করা হবে।

আবেদনের পদ্ধতি ও ফি:
আবেদন করতে হবে ১৬ জুনের মধ্যে অনলাইনে https://dfccil.com ওয়েবসাইটের মাধ্যমে। আবেদন করতে ইচ্ছুক প্রার্থীদের রেজিস্ট্রেশন করে নিতে হবে। আবেদনের ফি বাবদ ১,০০০ টাকা দিতে হবে। ফি জমা দিতে হবে অনলাইনে। তফশিলি জাতি-উপজাতি, মহিলা, বিশেষভাবে শারীরিক সক্ষম ও প্রাক্তন সেনাকর্মীদের এই ফি দিতে হবে না।

Advertisement

Advertisement