scorecardresearch
 

Flight Attendant Job : পারফিউম ব্যবহারের অনুমতি নেই, ফ্লাইট অ্যাটেনডেন্টদের মানতে হয় কড়া নিয়ম

Flight Attendant Job: ফ্লাইট অ্যাটেনডেন্টদের দেখলে অনেক কথা মাথায় আসে। তাঁদের কাজের কথা শুনলে বা তাঁদের দেখলে প্রায়ই মানুষের মনে অনেক প্রশ্ন আসে। যেমন ফ্লাইট অ্যাটেনডেন্টদের চাকরি খুব ভাল এবং তাঁরা প্লেনে বিভিন্ন জায়গায় যাওয়ার সুযোগ পান।

Advertisement
ফ্লাইট অ্যাটেনডেন্টদের কাজ বেশ মোটেই সহজ নয় (প্রতীকী ছবি) ফ্লাইট অ্যাটেনডেন্টদের কাজ বেশ মোটেই সহজ নয় (প্রতীকী ছবি)
হাইলাইটস
  • ফ্লাইট অ্যাটেনডেন্টদের দেখলে অনেক কথা মাথায় আসে
  • তাঁদের কাজের কথা শুনলে বা তাঁদের দেখলে প্রায়ই মানুষের মনে অনেক প্রশ্ন আসে
  • যেমন ফ্লাইট অ্যাটেনডেন্টদের চাকরি খুব ভাল

Flight Attendant Job: ফ্লাইট অ্যাটেনডেন্টদের দেখলে অনেক কথা মাথায় আসে। তাঁদের কাজের কথা শুনলে বা তাঁদের দেখলে প্রায়ই মানুষের মনে অনেক প্রশ্ন আসে। যেমন ফ্লাইট অ্যাটেনডেন্টদের চাকরি খুব ভাল এবং তাঁরা প্লেনে বিভিন্ন জায়গায় যাওয়ার সুযোগ পান। 

ছেলেবেলায় অনেকে মনে করেন যে তাদের ফ্লাইট অ্যাটেনডেন্ট হিসেবে কাজ করতে হবে। কিন্তু আপনি কি জানেন যে একজন ফ্লাইট অ্যাটেনডেন্টের চাকরি যতটা ভাল, ততটা কঠিনও।

আমাদের দৈনন্দিন জীবনে এমন অনেক কাজ আছে, যা সাধারণ মানুষ আরামে করতেন। পারে কিন্তু ফ্লাইট অ্যাটেনডেন্টদের ভ্রমণের সময় সেগুলি করতে দেওয়া হয় না। আসুন জেনে নিই এমন কিছু কাজ যা ফ্লাইট অ্যাটেনডেন্টদের করতে দেওয়া হয় না।

কয়েকটা নিয়ম
> ফ্লাইট অ্যাটেনডেন্টদের খুব তীব্র গন্ধযুক্ত পারফিউম লাগাতে দেওয়া হয় না।

> আপনি অবশ্যই ফ্লাইট অ্যাটেনডেন্টদের খাবার এবং পানীয় দিতে দেখেছেন। কিন্তু আপনি তাঁদের কখনও কিছু খেতে বা পান করতে দেখেননি। এটি ঘটে কারণ ফ্লাইট অ্যাটেনডেন্টদের যাত্রীদের সামনে কিছু খেতে বা পান করতে দেওয়া হয় না। তাঁদের শুধুমাত্র কিছু বিশেষ এলাকায় খাওয়া এবং পান করার অনুমতি দেওয়া হয়।

> ফ্লাইট অ্যাটেনডেন্টরা তাঁদের জায়গায় বসে থাকলেও ইয়ারফোন ব্যবহার করতে দেওয়া হয় না। এটা জেনেবুঝেই করা হয়েছে। কারণ যাতে ফ্লাইট অ্যাটেনডেন্টরা বিমানে উপস্থিত জরুরি সংকেত শুনতে পারে।

আরও পড়ুন: এই সব কোম্পানিতে এলআইসি-র বিশাল লগ্নি, কোনটাতে সবথেকে বেশি?

আরও পড়ুন: গুগলের 'ভুল' ধরায় ইনাম ৬৫.৭৯ কোটি, ইন্দোরের অমন পাণ্ডে সবথেকে বেশি

আরও পড়ুন: সোশাল মিডিয়ায় ছবি পোস্ট 'ঝুমা বউদি' Monalisa-র, Viral

> আপনি প্রায়শই শুনেছেন যে ফ্লাইট অ্যাটেনডেন্টদের চাকরি পেতে প্রার্থীদের উচ্চতা পরীক্ষা করা হয়। এটি উচ্চতার ভিত্তিতে বৈষম্যের জন্য নয়, যাত্রীদের নিরাপত্তার জন্য করা হয়েছে। 

Advertisement

যদি একজন ফ্লাইট অ্যাটেনডেন্ট উচ্চতায় ছোট হয়, তাহলে তাঁরা ওভারহেড বগি থেকে কোনও যাত্রীর লাগেজ রাখতে পারবে না বা সেখান থেকে প্রাথমিক চিকিৎসার কিট সরাতে পারবে না।

> ফ্লাইট অ্যাটেনডেন্টদের গয়না পরতে দেওয়া হয় না। ফ্লাইট অ্যাটেনডেন্টদের ভারী, ঝুলন্ত গহনা পরতে দেওয়া হয় না কারণ জরুরী অবতরণ বা ইমার্জেন্সি ল্যান্ডিংয়ের সময় তাদের গয়নাগুলো কোথাও ফেসে যেতে পারে। বা আটকে যেতে পারে। যা সরিয়ে নেওয়ার ক্ষেত্রে সমস্যা হতে পারে।

 

Advertisement