scorecardresearch
 

Teachers Day Gifts : শিক্ষক দিবসে দিতে পারেন এই ৫ উপহার, মন জয় করবেই

Teachers Day 2022 : প্রতি বছর ৫ সেপ্টেম্বর শিক্ষক দিবস (Happy Teachers Day 2022) হিসেবে উদযাপিত হয়। ভারতের প্রাক্তন রাষ্ট্রপতি ডঃ সর্বপল্লী রাধাকৃষ্ণনের জন্মদিন উপলক্ষে এই দিনটি উদযাপন শুরু হয়েছিল। এই দিনে প্রত্যেকেই নিজেদের শিক্ষক তথা গুরুদের শ্রদ্ধা জানান। একইসঙ্গে উপহারও দেওয়া হয় শিক্ষকদের। তাহলে চলুন জেনে নেওয়া যাক এই বছর শিক্ষক দিবসে কী কী উপহার (Teachers Day Gift) দেওয়া যেতে পারে।

Advertisement
Happy Teachers Day Happy Teachers Day
হাইলাইটস
  • সামনেই শিক্ষক দিবস
  • কী উপহার দেবেন প্রিয় শিক্ষককে?
  • এখানে রইল কিছু টিপস

শিক্ষকরা আমাদের জীবনের এমন এক গুরুত্বপূর্ণ অংশ যা ভাষায় বর্ণনা করা যায় না। শিক্ষাই সফলতার পথ খুলে দেয়। আর শিক্ষকরা সেই পথেই চলতে শেখান। বলা হয়, 'গুরু ব্রহ্মা, গুরু বিষ্ণু, গুরু দেব মহেশ্বরা, গুরু সাক্ষত পরব্রহ্ম, তস্মৈ শ্রী গুরুবে নমঃ।' 

প্রতি বছর ৫ সেপ্টেম্বর শিক্ষক দিবস (Happy Teachers Day 2022) হিসেবে উদযাপিত হয়। ভারতের প্রাক্তন রাষ্ট্রপতি ডঃ সর্বপল্লী রাধাকৃষ্ণনের জন্মদিন উপলক্ষে এই দিনটি উদযাপন শুরু হয়েছিল। এই দিনে প্রত্যেকেই নিজেদের শিক্ষক তথা গুরুদের শ্রদ্ধা জানান। একইসঙ্গে উপহারও দেওয়া হয় শিক্ষকদের। তাহলে চলুন জেনে নেওয়া যাক এই বছর শিক্ষক দিবসে কী কী উপহার (Teachers Day Gift) দেওয়া যেতে পারে।

পোস্টকার্ড
নিজেদের হাতে তৈরি পোস্টকার্ড শিক্ষকদের (Teachers Day 2022) উপহার হিসেবে দিতে পারেন ছাত্রছাত্রীরা। হাতের আঁকা ভাল হলে, যেকোনও স্কাইলাইন, নদী, জলপ্রপাত, পপ আর্ট বা ইলাস্ট্রেশন পেইন্টিং করা যেতে পারে। আর যদি হাতের আঁকা খুব একটা ভাল না হয় তাহলে ইন্টারনেটের সাহায্যে ট্রেসিং করেও পেইন্টিং করা যেতে পারে। শুধু মনে রাখবেন আপনি যা-ই বানান, যদি বাজেটে হয়ে যায় তাহলে ফ্রেমে বাঁধিয়ে দেবেন। 

টিচার্স ডে কার্ডে ধন্যবাদ চিঠি
শিক্ষককে একটি কার্ডে (Teachers Day Card) তাঁর প্রতি আপনার শ্রদ্ধার কথাও লিখতে পারেন। সেটি হবে আপনার মনের কথা। সেখানে এও লিখুন কেন আপনি তাঁর কাছে পড়াশোনা করতে পছন্দ করেন। আপনার জীবনে তাঁর অবদানের কথাও লিখুন। আপনি যতটা গুছিয়ে নিজের মনের কথা লিখবেন, ততটাই আনন্দ পাবেন শিক্ষক।

কাস্টমাইজড নোটপ্যাড 
প্রিয় শিক্ষককে কাস্টমাইজড নোটপ্যাড দিতে পারেন। আর সেই নোটপ্যাডের কভারে লেখুন Best teacher in the world। আর যদি সেটা সম্ভব না হয় তাহলে নোটপ্যাডের প্রথম পাতায় লিখুন, তিনিই আপনার প্রিয় শিক্ষক এবং তাঁর কাছে পড়াশোনা করে আপনি জীবনে উপকৃত। এটি শিক্ষকের মন জয় করবে। 

Advertisement

বই
একজন শিক্ষকের জন্য সবচেয়ে ভাল উপহার হতে পারে বই। তাই শিক্ষককে তাঁর পছন্দের লেখকের বইও উপহার হিসেবে দিতে পারেন। 

স্টেশনারি উপহার
এছাড়া শিক্ষককে কোনও স্টেশনারি সামগ্রীও উপহার হিসেবে দিতে পারেন। এক্ষেত্রে যে বিষয়ের শিক্ষককে উপহার দিচ্ছেন সেই সংক্রান্ত জিনিস বেছে নিন।

আরও পড়ুনমিলল না RBI-পূর্বাভাস, প্রথম ত্রৈমাসিকে GDP ১৩.৫%


 

Advertisement