scorecardresearch
 

IIT JEE Advanced 2021 Answer Key প্রকাশিত, জানুন ডাউনলোডের উপায়

IIT JEE Advanced 2021 Answer Key: আইআইটি-র প্রবেশিকা জেইই অ্য়াডভান্সড ২০২১-এর প্রোভিশনাল আনসার কি (IIT JEE Advanced 2021 Answer Key) প্রকাশ করা হয়েছে।

Advertisement
আইআইটি প্রবেশিকা জেইই অ্য়াডভান্সড ২০২১-এর প্রোভিশনাল আনসার কি প্রকাশ করা হয়েছে আইআইটি প্রবেশিকা জেইই অ্য়াডভান্সড ২০২১-এর প্রোভিশনাল আনসার কি প্রকাশ করা হয়েছে
হাইলাইটস
  • আইআইটি পড়ুয়াদের জন্য ভাল খবর
  • আইআইটি প্রবেশিকা জেইই অ্য়াডভান্সড ২০২১-এর প্রোভিশনাল আনসার কি প্রকাশ করা হয়েছে
  • যে সব পরীক্ষার্থী ৩ অক্টোবর পরীক্ষা দিয়েছিলেন, তাঁরা তা দেখতে পারেন

IIT JEE Advanced 2021 Answer Key: আইআইটি-র পড়ুয়াদের জন্য ভাল খবর। আইআইটি প্রবেশিকা জেইই অ্য়াডভান্সড ২০২১-এর প্রোভিশনাল আনসার কি (IIT JEE Advanced 2021 Answer Key) প্রকাশ করা হয়েছে। যে সব পরীক্ষার্থী ৩ অক্টোবর পরীক্ষা দিয়েছিলেন, তাঁরা তা দেখতে পারেন। সরকারি ওয়েবসাইট jeeadv.ac.in থেকে দেখা যেতে পারে।

১১ অক্টোবর বিকেল থেকে
সেখান থেকে তা (IIT JEE Advanced 2021 Answer Key) দেখে যে কেউ ডাউনলোডও করতে পারে। প্রার্থীরা ১১ অক্টোবর বিকেল ৫টা থেকে তা দেখতে পারবেন। এরপর কোনও অভিযোগ উঠলে তা যাচাই করা হবে। এবং ফাইনাল আনসার কি ১৫ অক্টোবর প্রকাশ করা হবে বলে জানা গিয়েছে।

ডাউনলোড করার উপায়
জেইই অ্য়াডভান্সড ২০২১-এর আনসার কি (IIT JEE Advanced 2021 Answer Key) দেখতে হলে-

  • সবার আগে যেতে হবে সরকারি ওয়েবসাইটে jeeadv.ac.in
  • হোমপেজে দেখা যাবে ডাউনলোড সেকশন, সেখানে আনসার কি-র লিঙ্কে ক্লিক করতে হবে
  • এরপর নিজের বিষয়ের পেপারের লিঙ্কে ক্লিক করতে হবে
  • এবার আনসার কি চলে আসবে স্ক্রিনে, করা যাবে ডাউনলোড

আরও পড়ুন: Netaji Subhas Open University : NSOU পড়ুয়াদের জন্য আনল ইন্টারনেট রেডিও 'মুক্তক' 

আপত্তি জানাতে হলে
কোনও প্রার্থী যদি মনে করেন, কোনও অসুবিধা রয়েছে, তা হলে তা জানাতে পারেন। এর জন্য খরচও হবে। পরীক্ষার ফল প্রকাশিত হবে ফাইনাল আনসার কি-র ওপর নির্ভর করে। 

এর আগে আইআইটি খড়্গপুর পরীক্ষার্থীদের জন্য রেসপন্স শিট প্রকাশ করেছিল। কোনও পরীক্ষার্থী নিজের রেসপন্স শিট এবং আনসার কি দিয়ে নিজের স্কোর জেনে নিতে পারতেন। তেমনই ব্যবস্থা ছিল। এর পাশাপাশি আর কোনও তথ্য জানতে হলে তা সরকারি ওয়েবসাইট থেকে জেনে নেওয়া যাবে। আনসার কি ডাউনলোড করতে এখানে ক্লিক করুন

Advertisement

 

Advertisement