scorecardresearch
 

IB Recruitment 2022 : ইন্টালিজেন্স ব্যুরোতে প্রচুর চাকরি, রইল বিস্তারিত তথ্য ও আবেদনের লিঙ্ক

IB Recruitment 2022 : শূন্যপদে আবেদনর জন্য বয়স হতে হবে ১৮ থেকে ২৭ বছরের মধ্যে। এক্ষেত্রে সাধারণ, ওবিসি ও ইডব্লুএস পুরুষ প্রার্থীদের আবেদনের ফি ১০০ টাকা। তবে এসসি, এসটি, মহিলা ও প্রাক্তন সেনাকর্মীদের আবেদন শুল্কের ক্ষেত্রে ছাড় দেওয়া হয়েছে। 

Advertisement
প্রতীকী ছবি প্রতীকী ছবি
হাইলাইটস
  • IB-তে চাকরির সুযোগ
  • মোট শূন্যপদ ১৫০
  • শুরু হয়ে গিয়েছে আবেদন

mharecruitment.in, IB Recruitment 2022 : অ্যাসিস্ট্যান্ট সেন্ট্রাল ইন্টালিজেন্স অফিসার (Assistant Central Intelligence Officer) পদে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করেছে ইন্টালিজেন্স ব্যুরো। মোট ১৫০টি শূন্যপদে হবে নিয়োগ। ১৬ এপ্রিল থেকেই শুরু হয়েছে আবেদন প্রক্রিয়া। ইচ্ছুক ও যোগ্য প্রার্থীরা mha.gov.in ওয়বেসাইটে গিয়েে আবেদন করতে পারেন। আবেদনের শেষ তারিখ ৭ মে ২০২২। 

IB Recruitment 2022 : পদের বিবরণ
নিয়োগ হবে মোট ১৫০টি শূন্যপদে। তারমধ্যে ৫৬টি পদ কম্পিউটার সাইন্স অ্যান্ড টেকনোলজির জন্য এবং ৯৪টি পদ ইলেক্ট্রনিক্স অ্যান্ড কমিউনিকেশানের জন্য। 

আবশ্যিক যোগ্যতা 
এই পদগুলিতে আবেদনের জন্য প্রার্থীদের কোনও স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে ইলেক্ট্রনিক্স অ্যান্ড কমিউনিকেশান এবং কম্পিটার সাইন্স ও ইনফরমেশন টেকনোলজিতে পোস্ট গ্র্যাজুয়েট ডিগ্রি থাকতে হবে। 

আবেদনের জন্য এখানে ক্লিক করুন

বয়সসীমা ও আবেদনের ফি
এই পদগুলিতে আবেদনর জন্য বয়স হতে হবে ১৮ থেকে ২৭ বছরের মধ্যে। এক্ষেত্রে সাধারণ, ওবিসি ও ইডব্লুএস পুরুষ প্রার্থীদের আবেদনের ফি ১০০ টাকা। তবে এসসি, এসটি, মহিলা ও প্রাক্তন সেনাকর্মীদের আবেদন শুল্কের ক্ষেত্রে ছাড় দেওয়া হয়েছে। 

IB Selection Process 2022: নির্বাচন প্রক্রিয়া
গেট মার্কস ইন্টারভিউয়ের মাধ্যমে প্রার্থীদের বেছে নেওয়া হবে। গেট স্কোরের ওয়েটেজ ১,০০০ এবং ইন্টারভিউ ১৭৫ নম্বরের। ইন্টারভিউয়ের জন্য প্রার্থীদের সাইকোমেট্রিক/ অ্যাপটিটিউড টেস্টে যোগ দিতে হতে হবে। 

আরও পড়ুনআজ থেকে ৪ দিন বৃষ্টির সম্ভাবনা, ভিজবে কোন জেলাগুলি?

 

Advertisement