scorecardresearch
 

Central Govt Jobs 2023: ২ জুলাই JIPMER-এর নিয়োগের পরীক্ষা, কী কী নথি সঙ্গে রাখবেন?

JIPMER Recruitment 2023: বিভিন্ন দফতরে সিনিয়র রেসিডেন্ট পদে মোট ১২২ জনকে নিয়োগ করছে জওহরলাল ইনস্টিটিউট অব পোস্ট গ্র্যাজুয়েট মেডিক্যাল এডুকেশন অ্যান্ড রিসার্চ (JIPMER)। নিয়োগের পরীক্ষা হবে ২ জুলাই, রবিবার। পরীক্ষার হলে প্রার্থীদের কী কী নথিপত্র সঙ্গে রাখতে হবে? জেনে নিন...

Advertisement
২ জুলাই JIPMER-এর নিয়োগের পরীক্ষা। ২ জুলাই JIPMER-এর নিয়োগের পরীক্ষা।
হাইলাইটস
  • বিভিন্ন দফতরে সিনিয়র রেসিডেন্ট পদে মোট ১২২ জনকে নিয়োগ করছে জওহরলাল ইনস্টিটিউট অব পোস্ট গ্র্যাজুয়েট মেডিক্যাল এডুকেশন অ্যান্ড রিসার্চ (JIPMER)।
  • নিয়োগের পরীক্ষা হবে ২ জুলাই, রবিবার।

JIPMER Recruitment 2023: বিভিন্ন দফতরে সিনিয়র রেসিডেন্ট পদে মোট ১২২ জনকে নিয়োগ করছে জওহরলাল ইনস্টিটিউট অব পোস্ট গ্র্যাজুয়েট মেডিক্যাল এডুকেশন অ্যান্ড রিসার্চ (JIPMER)। JIPMER হল কেন্দ্র সরকারের নিয়ন্ত্রনাধীন একটি টারশিয়ারি কেয়ার রেফারেল হাসপাতাল। এখানে ক্যান্সারের চিকিৎসা থেকে অঙ্গ প্রতিস্থাপন পর্যন্ত বিভিন্ন চিকিৎসা পদ্ধতি অন্তর্ভুক্ত।

জওহরলাল ইনস্টিটিউট অব পোস্ট গ্র্যাজুয়েট মেডিক্যাল এডুকেশন অ্যান্ড রিসার্চ (JIPMER)-এ অ্যানাটমি, বায়োকেমিস্ট্রি, ইএনটি, অ্যানেস্থেসিওলজি অ্যান্ড ক্রিটিক্যাল কেয়ার, ডেন্টিস্ট্র, বায়োকেমিস্ট্রি, ট্রান্সফিউশন মেডিসিন, ডার্মাটোলজি-সহ মোট ৩২টি দফতরের ১২২টি শূন্যপদে এই নিয়োগ করা হবে। এরমধ্যে JIPMER-পুদুচেরিতে শূন্যপদের সংখ্যা ১০২টি এবং JIPMER-কারাইকালে শূন্যপদের সংখ্যা ২০টি।

আবেদনকারীর শিক্ষাগত যোগ্যতা:
যে কোনও স্বীকৃত বিশ্ববিদ্যালয়/ইনস্টিটিউট থেকে সংশ্লিষ্ট বিষয়ে MD/MS/DNB-এর একটি NMC অথবা MCI-স্বীকৃত স্নাতকোত্তর মেডিকেল ডিগ্রি থাকা প্রার্থীরা উল্লেখিত পদগুলির জন্য আবেদন করতে পারবেন।

আরও পড়ুন

JIPMER Recruitment

আবেদনকারীর বয়সসীমা ও বেতন:
৩১ জুলাই, ২০২৩ তারিখের হিসেবে আবেদনকারীর বয়স ৪৫ বছরের মধ্যে হতে হবে। তবে সংরক্ষিত শ্রেণির প্রার্থীদের জন্য সরকারি নিয়মে বয়সের ঊর্ধ্বসীমায় ছাড় আছে। উল্লেখিত পদগুলিতে নিযুক্তদের বেসিক পে ৬৭,৭০০ টাকা, তার সঙ্গে অন্যান্য ভাতাও আছে।

প্রার্থী-বাছাই পদ্ধতি:
প্রার্থী বাছাই করা হবে কম্পিউটার ভিত্তিক টেস্ট (সিবিটি) এবং ইন্টারভিউয়ের মাধ্যমে। ১ ঘণ্টার কম্পিউটার ভিত্তিক টেস্ট হবে ২ জুলাই রবিবার, সকাল ৯টা থেকে ১০টা পর্যন্ত। কম্পিউটার ভিত্তিক টেস্ট হবে শুধুমাত্র ইংরিজি মাধ্যমে। ৮০ নম্বরের কম্পিউটার ভিত্তিক টেস্টে থাকবে সংশ্লিষ্ট স্পেশ্যালিটির ৪০টি অবজেক্টিভ টাইপ প্রশ্ন। ভুল উত্তরের জন্য কোনও নেগেটিভ মার্কিং নেই। পরীক্ষা হবে কলকাতা, চেন্নাই, দিল্লি, মুম্বই এবং পুদুচেরিতে।

পরীক্ষার কেন্দ্রে কী কী নথি সঙ্গে রাখতে হবে?
পরীক্ষা শুরুর অন্তত ২ ঘণ্টা আগে নির্ধারিত কেন্দ্রে পৌঁছে যেতে হবে। হল টিকিট এবং আধার অথবা ই-আধার, ভোটার আইডি বা পাসপোর্টের একটি মূল এবং তার একটি প্রতিলিপি (ফটোকপি) সঙ্গে রাখতে হবে। হল টিকিটে প্রতিনিধি অথবা পরিদর্শকের সই ও সীল করাতে হবে। হল টিকিট http://www.jipmer.edu.in এই ওবেয়সাইট থেকে ডাউনলোড করতে হবে। হল টিকিট ডাউনলোড করার পদ্ধতি এবং সকল বিস্তারিত তথ্য পাবেন ওয়েবসাইটে।

Advertisement

আবেদনের ফি:
আবেদনের ফি বাবদ সাধারণ এবং ওবিসি প্রার্থীদের ১,৫০০ টাকা + ট্রানজাকশন চার্জ অনলাইনে দিতে হবে। তফশিলি জাতি-উপজাতি প্রার্থীদের আবেদনের ফি বাবদ ১,২০০ টাকা + ট্রানজাকশন চার্জ অনলাইনে দিতে হবে। বিশেষভাবে শারীরিক সক্ষমদের এই ফি দিতে হবে না। ফি পেমেন্টের পদ্ধতি এবং সকল বিস্তারিত তথ্য পাবেন ওয়েবসাইটে।

Advertisement