scorecardresearch
 

Learn English : খুব সহজে ইংরেজি শিখতে চান? সাহায্য করবে এই ৫ অ্যাপ

ইংরেজি খুবই জরুরি ভাষা। কারণ বেশিরভাগ কাজই হয় ইংরেজিতে। আর ঘরে বসে খুব সহজেই অ্যাপের মাধ্যমে শেখা যায় ইংরেজি। এখানে রইল তেমনই কিছু অ্যাপের খবর, যেখানে আপনি খেলার ছলে শিখে নিতে পারবেন ইংরেজি। 

Advertisement
প্রতীকী ছবি প্রতীকী ছবি
হাইলাইটস
  • খেলার ছলেই শেখা যায় ইংরেজি
  • শিখতে পারেন মোবাইলের মাধ্যমে
  • সাহায্য করতে রয়েছে বিভিন্ন অ্যাপ

বর্তমান সময়ে ইংরেজি খুবই জরুরি ভাষা। কারণ বেশিরভাগ কাজই হয় ইংরেজিতে। আর ঘরে বসে খুব সহজেই অ্যাপের মাধ্যমে শেখা যায় ইংরেজি। এখানে রইল তেমনই কিছু অ্যাপের খবর, যেখানে আপনি খেলার ছলে শিখে নিতে পারবেন ইংরেজি। 

Duolingo
ভাষা শেখার জন্য এই অ্যাপটি খুবই জনপ্রিয়। এই Personalised English Learning App দিয়ে যে কেউ খুব সহজেই শিখে নিতে পারবে ইংরেজি। কোনও প্রশ্ন থাকলে এর মেসেজ বোর্ডে ফেলো স্টুডেন্টের থেকেও সাহায্য নেওয়া যায়। এটি Android এবং iOS, দুটিতেই কার্যকরীর। 

Rosetta Stone
এই অ্যাপের মাধ্যমে ভোকাবুলারি ও ইংরেজি গ্রামার শেখা যায়। তাছাড়া উচ্চারণও শেখা যায় এখানে। এছাড়াও এখানে রয়েছে অডিও লেশন, যার মাধ্যমে আপনি অফলাইনও শিখতে পারবেন। 

FluentU
এই অ্যাপটি বাস্তব জগত ইংরেজি ভাষার উৎস। এর মধ্যে রয়েছে খবর, মিউজিক ভিডিও এবং বিজ্ঞাপন। ইন্টারেক্টিভ ক্যাপশন ইউজার কোনও একটি শব্দে ক্লিক করে সেটির সম্পর্কে আরও জানতে পারেন। এটি ফ্রি ট্রায়াল এবং মাসিক সাবসক্রিপশানে পাওয়া যায়। 

Hello English
যদি আপনার ইংরেজির প্রাথমিক ধারনা থেকে থাকে, কিন্তু সেটিতে আরও উন্নতি করতে চান তাহলে এই অ্যাপটি খুবই উপযোগী। এখানে ভাষার পরীক্ষা নেওয়া হয় এবং সেই মতো লেশন দেওয়া হয়। গেম খেলতে খেলতেও এখানে আপনি ইংরেজি শিখতে পারেন। 

HelloTalk
এই অ্যাপের মাধ্যমে আপনি খুব সহজেই ইংরেজিতে কথা বলতে পারবেন এবং নেটিভ স্পিকারের মাধ্যমে ফিডব্যাকও পেতে পারেন।

আরও পড়ুনBoycott Hyundai-এর আঁচ এবার KFC ও Pizza Hut-এ, সাফাই দিল সংস্থা

 

Advertisement