scorecardresearch
 
 

প্রাথমিকে ৩২ হাজার শিক্ষক নিয়োগ, নবান্নে ঘোষণা মমতার

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায় (Mamata Banerjee) জানান, ১৪ হাজার আপার প্রাইমারি (Upper Primary) শিক্ষককে পুজোর মধ্যে নেওয়া হবে। এই বছরই নেওয়া হবে। ১০ হাজার ৫০০ প্রাইমারি (Primary) পুজোর আগে নেওয়া হবে। দু'টো বললাম কিন্তু। পুজোর পর মার্চের মধ্যে আরও সাড়ে সাত হাজার প্রাইমারি (Primary) শিক্ষক নেওয়া হবে।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়
হাইলাইটস
  • মোট ৩২ হাজার প্রাথমিক এবং উচ্চ প্রাথমিক শিক্ষককে চাকরি দেওয়া হবে
  • পুজোর আগে ও পরে শিক্ষকদের চাকরি দেওয়া হবে
  • ঘোষণা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়ের

প্রাথমিক (Primary) এবং উচ্চ প্রাথমিক (Upper Primary) মিলিয়ে মোট ৩২ হাজার শিক্ষককে চাকরি দেওয়া হবে। পুজোর আগে ও পরে প্রাথমিক শিক্ষকদের চাকরি দেওয়া হবে। সোমবার নবান্নে এ কথা জানান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায় (Mamata Banerjee)। পুজোর মধ্যে ২৪,৫০০ জনের চাকরি পাবেন এবং পুজোর পরে সাড়ে সাত হাজার শিক্ষকের চাকরি। জানালেন তিনি।

রাজ্য সরকার মোট ৩২ হাজার শিক্ষককে চাকরি দেবে। মমতা বন্দ্যোপাধ্য়ায় (Mamata Banerjee) বলেন, মেধাই তাঁদের পরিচয়। কারও কাছে লবি করার কোনও দরকার নেই। তাঁদের মেধাই তাঁদের সবচেয়ে বড় পরিচয়।

এদিন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায় (Mamata Banerjee) জানান, ১৪ হাজার আপার প্রাইমারি (Upper Primary) শিক্ষককে পুজোর মধ্যে নেওয়া হবে। এই বছরই নেওয়া হবে। ১০ হাজার ৫০০ প্রাইমারি (Primary) পুজোর আগে নেওয়া হবে। দু'টো বললাম কিন্তু। পুজোর পর মার্চের মধ্যে আরও সাড়ে সাত হাজার প্রাইমারি (Primary) শিক্ষক নেওয়া হবে। 

মমতা বন্দ্যোপাধ্য়ায় (Mamata Banerjee) জানান, পরীক্ষায় পাশ করেছে পাওয়ার অধিকারী, তাঁরাই পাবেন। কোর্ট কেস ছিল বলে এটা আটকে ছিল। আজ ঘোষণা করা হল। স্কুলগুলোতে তাঁরা কাজ করবেন। এতে সুবিধা হবে।

এদিন মমতা বন্দ্যোপাধ্য়ায় (Mamata Banerjee) জানান, কর্মদক্ষতা বাড়াতে তৈরি করা হয়েছে কমিটি। আলাপন বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে সেটি তৈরি হয়েছে। ১৫ দিনের মধ্যে রিপোর্ট দেবে। কর্মদক্ষতা বাড়ানো এবং কর্মসংস্থান নিয়ে কাজ করা হবে।

এ ব্যাপারে মমতা বন্দ্যোপাধ্য়ায় (Mamata Banerjee) আরও জানান, স্কিল ডেভেলপমেন্ট এ রাজ্যের ছেলেমেয়েরা দেশের ১০ টির মধ্যে ৬ টি স্থান দখল করেছে। স্কিল ডেভেলপমেন্ট এ জাতীয় স্তরে দুটি ক্ষেত্রে রাজ্যের দুই জন প্রথম স্থান অধিকার করেছে।

মমতা বন্দ্যোপাধ্য়ায় (Mamata Banerjee)-এর অভিযোগ, কিছু কিছু জায়গায় ডিভিসি জল ছেড়েছে। আমাদের এখানে অনেক ডেডবডি উত্তরপ্রদেশ থেকে ভেসে এসেছে। মালদায় পর পর ডেড বডি দেখা গিয়েছে। ভোটের সময় সেটা ৩২ শতাংশ গিয়েছিল। কলকাতা অনেকটা কমেছে।

রাজ্যে করোনা সংক্রমণের হার কমেছে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। নবান্নে সাংবাদিক সম্মেলনে তিনি বলেন বর্তমানে সংক্রমণের হার ৪ শতাংশ। 

কোভিডের তৃতীয় ঢেউ মোকাবিলায় রাজ্যে শিশুদের জন্য বেড বাড়ানোর চেষ্টা করছে সরকার বলে জানান তিনি। তবে এক্ষেত্রে মায়েদের বিশেষ যত্ন নেবার আবেদন করেন তিনি।
২১ তারিখ থেকে ১৭ লক্ষ করোনার টিকা দেওয়া হবে বলে জানান তিনি।