scorecardresearch
 

JEE Main 2022 BIG UPDATE : NTA-র নয়া নোটিশ, JEE Main-এর আবেদন প্রক্রিয়ায় এল পরিবর্তন

JEE Main 2022-এর সিলেবাস, এলিজিবিলিটি ও পরীক্ষার প্যাটার্নে কোনও পরিবর্তন আসেনি। পরীক্ষার্থীদের কাছে এখনও একটি বা দুটি পরীক্ষায় সামিল হওয়ার বিকল্প রয়েছে। পরীক্ষার প্রথম সেশান 16 এপ্রিল থেকে 21 এপ্রিল এবং দ্বিতীয় সেশান 24 মে থেকে 29 মে পর্যন্ত আয়োজিত হবে।

Advertisement
প্রতীকী ছবি প্রতীকী ছবি
হাইলাইটস
  • নয়া নোটিশ জারি এনটিএ-র
  • আবেদন প্রক্রিয়া বন্ধ হলে করা যাবে না সংশোধন
  • জেনে নিন বিস্তারিত

জয়েন্ট এন্ট্রান্স এক্সাম JEE Main 2022-এর রেজিস্ট্রেশান প্রক্রিয়া জারি রয়েছে। এর জন্য 01 মার্চ 2022-এ বিজ্ঞপ্তি জারি করেছিল ন্যাশনাল টেস্টিং এজেন্সি বা NTA। যে সমস্ত পরীক্ষার্থী আবেদন করছেন তাঁদের জন্য NTA-র তরফে নয়া নোটিশ জারি করা হয়েছে। NTA অফিসিয়াল ওয়েবসাইটে জানিয়েছে যে এই বছর আবেদন প্রক্রিয়া বন্ধ করার পরে সংশোধনের আর কোনও সুযোগ দেওয়া হবে না। 

অফিসিয়াল ওয়েবসাইট jeemain.nta.nic.in অনুযায়ী 31 মার্চ 2022-এ আবেদন প্রক্রিয়া বন্ধ হওয়ার আর কোনও সংশোধনের সুযোগ পাওয়া যাবে না। তাই পরীক্ষার্থীদের আবেদন করার আগে নোটিশটি ভাল করে পড়ে নেওয়া ও সমস্ত তথ্য সঠিকভাবে পূরণ করার পরামর্শ দেওয়া হয়েছে।  31 মার্চ 2022 বিকেল পাঁচটায় বন্ধ হবে রেজিস্ট্রেশান প্রক্রিয়া। ওইদিনই সকাল রাত এগারোটা পর্যন্ত অনলাইনে ফি জমা দিতে পারবেন পরীক্ষার্থীরা। 

JEE Main 2022-এর সিলেবাস, এলিজিবিলিটি ও পরীক্ষার প্যাটার্নে কোনও পরিবর্তন আসেনি। পরীক্ষার্থীদের কাছে এখনও একটি বা দুটি পরীক্ষায় সামিল হওয়ার বিকল্প রয়েছে। পরীক্ষার প্রথম সেশান 16 এপ্রিল থেকে 21 এপ্রিল এবং দ্বিতীয় সেশান 24 মে থেকে 29 মে পর্যন্ত আয়োজিত হবে। প্রথম সেশানের ফলাফল ঘোষণা হবে মে মাসের প্রথম সপ্তাহে এবং দ্বিতীয় সেশানের রেজাল্ট ঘোষণা হবে জুনের দ্বিতীয় সপ্তাহে। 

আরও পড়ুনমাধ্যমিক পরীক্ষার আজকের প্রশ্নপত্র, এই ৫ প্রশ্নের উত্তর জানেন? 

 

Advertisement