scorecardresearch
 

NTPC Recruitment 2023: ৩০০ শূন্যপদে নিয়োগ করছে NTPC, রইল যোগ্যতা-আবেদনের খুঁটিনাটি

NTPC_Recruitment: মোটা বেতনে শতাধিক শূন্যপদে নিয়োগ করছে ন্যাশনাল থার্মাল পাওয়ার কর্পোরেশন (NTPC)। বিজ্ঞপ্তি অনুযায়ী, মোট শূন্যপদের সংখ্যা ৩০০টি। চলুন এই নিয়োগ সম্পর্কে সবিস্তারে জেনে নেওয়া যাক...

Advertisement
মোটা বেতনে শতাধিক শূন্যপদে নিয়োগ করছে ন্যাশনাল থার্মাল পাওয়ার কর্পোরেশন (NTPC)। মোটা বেতনে শতাধিক শূন্যপদে নিয়োগ করছে ন্যাশনাল থার্মাল পাওয়ার কর্পোরেশন (NTPC)।
হাইলাইটস
  • মোটা বেতনে শতাধিক শূন্যপদে নিয়োগ করছে ন্যাশনাল থার্মাল পাওয়ার কর্পোরেশন (NTPC)।
  • বিজ্ঞপ্তি অনুযায়ী, মোট শূন্যপদের সংখ্যা ৩০০টি।

NTPC Recruitment 2023: মোটা বেতনে শতাধিক শূন্যপদে নিয়োগ করছে ন্যাশনাল থার্মাল পাওয়ার কর্পোরেশন (NTPC)। বিজ্ঞপ্তি অনুযায়ী, মোট শূন্যপদের সংখ্যা ৩০০টি। অপারেশন আর মেন্টেন্যান্স বিভাগে অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার নিয়োগ করা হচ্ছে। যোগ্য, অভিজ্ঞ প্রার্থীদের সংস্থায় নিয়োগ হবে। চলুন জেনে নেওয়া যাক এই নিয়োগের খুঁটিনাটি...

অপারেশন আর মেন্টেন্যান্স বিভাগে অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার পদে ৩০০ জনকে নিয়োগ করছে ন্যাশনাল থার্মাল পাওয়ার কর্পোরেশন লিমিটেডে। মেকানিক্যাল, ইলেক্ট্রিক্যাল এবং ইলেক্ট্রনিক্স অথবা ইনস্ট্রুমেন্টেশন ইঞ্জিনিয়ারিং ডিসিপ্লিনে নিয়োগ হবে ই-৩ লেভেলে। কাজ করতে হবে যে কোনও স্টেশন, প্রোজেক্ট, জেভি অথবা সাবসিডিয়ারিতে।

শিক্ষাগত ও অন্যান্য যোগ্যতা:
ইলেক্ট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং: মোট শূন্যপদের সংখ্যা ১২০টি।
মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং: মোট শূন্যপদের সংখ্যা ১২০টি।
ইলেক্ট্রনিক্স / ইনস্ট্রুমেন্টেশন ইঞ্জিনিয়ারিং: মোট শূন্যপদের সংখ্যা ৬০টি।

নির্ধারিত ইঞ্জিনিয়ারিং শাখার বিই অথবা বিটেক ডিগ্রি থাকতে হবে। এর পাশাপাশি যে কোনও সরকারি প্রতিষ্ঠানে অন্তত ৭ বছরের কাজের অভিজ্ঞতা থাকা চাই। আবেদনকারীদের বয়স ৩৫ বছরের মধ্যে হতে হবে। কাজে যোগদানের আগে প্রার্থীদের ডাক্তারি পরীক্ষা করা হবে।

আরও পড়ুন: ৫৩৫ পদে নিয়োগ করছে রেল মন্ত্রকের অধীনস্থ DFCCIL, মাইনে ৩০,০০০ টাকা

প্রার্থী বাছাই করা হবে অনলাইন টেস্ট (ওয়েটেজ ৮৫ শতাংশ) এবং ইন্টারভিউয়ের (ওয়েটেজ ১৫ শতাংশ) মাধ্যমে। প্রয়োজনে অনলাইন স্ক্রিনিং, শর্টলিস্টিং অথবা সিলেকশন টেস্ট নেওয়া হতে পারে অথবা ন্যূনতম যোগ্যতার মান বাড়ানো হতে পারে।

আবেদনের ফি বাবদ জেনারেল, ইডব্লুএস, ওবিসি প্রার্থীদের ৩০০ টাকা দিতে হবে। বাকিদের এই ফি দিতে হবে না। অফলাইনে ফি জমা দেবেন স্টেট ব্যাঙ্কের নয়া দিল্লির সিজিএ শাখায় 30987919993 অ্যাকাউন্ট নম্বরে। অনলাইনে ফি জমা দেবেন নেট ব্যাঙ্কিং, ডেবিট অথবা ক্রেডিট কার্ডের মাধ্যমে।

আবেদন করতে হবে ২ জুন, ২০২৩ তারিখের মধ্যে careers.ntpc.co.in অথবা www.ntpc.co.in ওয়েবসাইটের কেরিয়ার সেকশনে থেকে। অর্থাৎ, হাতে আর মাত্র ২ দিন বাকি রয়েছে।

Advertisement

Advertisement