scorecardresearch
 

Optical Illusions Game : ছবিতে দু'টিতে খুব সহজেই দেখা যাচ্ছে ৫ পার্থক্য, আপনি দেখতে পেলেন?

এই ছবি দুটির মধ্যে ৫টি পার্থক্য রয়েছে। আর সেগুলিই আপনাকে খুঁজে বের করতে হবে। আপনি যদি পার্থক্যগুলি ইতিমধ্যেই খুঁজে পেয়ে গিয়ে থাকেন তাহলে নিঃসন্দেহে আপনার দৃষ্টিশক্তি খুবই তীক্ষ্ণ। আর যদি খুঁজে না পেয়ে থাকেন তাহলেও হতাশ হওয়ার কোনও কারণ নেই, কারণ ওই ৫টি পার্থক্য খুঁজে বের করতে আমরা আপনাকে সাহায্য করব।  

Advertisement
Optical Illusions Optical Illusions
হাইলাইটস
  • সোশ্যাল মিডিয়ায় চলে প্রচুর গেম
  • আপনিও নিশ্চয় খেলেছেন
  • এখানেও দেওয়া হল একটি

সোশ্যাল মিডিয়ায় নিশ্চয় বিভিন্ন ধরনের গেমস খেলেন? এই গেমসগুলিতে কখনও কখনও কোনও প্রশ্নের উত্তর দিতে হয়। কখনও আবার কোনও ছবি (Optical Illusions Pictures) থেকে ভুল খুঁজে বের করতে হয়। আবার কখনও ২টি ছবির মধ্যে পার্থক্য খুঁজে বের করতে হয় ইউজারকে। এই প্রতিবেদনটিও খানিকটা তেমনই। এখানে এমন ২টি ছবি রয়েছে যেগুলি দেখতে প্রায় একইরকম (Optical Illusions Pictures Quiz)। তবে সেগুলির মধ্যে কিছু সূক্ষ্ম পার্থক্য আছে, যেগুলি আপনাকে খুঁজে বের করতে হবে। 

ছবিতে কী রয়েছে?
প্রতিবেদনে যে ছবি ২টি দেখা যাচ্ছে সেখানে একটি ক্লাসরুমে শিক্ষিকা পড়াচ্ছেন। সামনে ৫টি শিশু বসে রয়েছে। স্ট্যান্ডের ওপর ব্ল্যাকবোর্ড দাঁড় করানো রয়েছে এবং তাতে কিছু লেখা রয়েছে। আপাতভাবে ছবি দুটি একই ধরনের লাগছে। 

যদিও এই ছবি দুটির মধ্যে ৫টি পার্থক্য রয়েছে। আর সেগুলিই আপনাকে খুঁজে বের করতে হবে। আপনি যদি পার্থক্যগুলি ইতিমধ্যেই খুঁজে পেয়ে গিয়ে থাকেন তাহলে নিঃসন্দেহে আপনার দৃষ্টিশক্তি খুবই তীক্ষ্ণ। আর যদি খুঁজে না পেয়ে থাকেন তাহলেও হতাশ হওয়ার কোনও কারণ নেই, কারণ ওই ৫টি পার্থক্য খুঁজে বের করতে আমরা আপনাকে সাহায্য করব।  

Optical Illusions
Optical Illusions

কী কী পার্থক্য? 
ছবি ২টির মধ্যে পার্থক্য খোঁজার আগে সেগুলিকে ভাল করে দেখুন। প্রথমে দেখুন শিক্ষিকার কানের পাশের চুলের অংশ। দেখবেন একটি ছবিতে চুল আছে, অপরটিতে নেই। এরপর যে পাঁচজন শিশু বসে রয়েছে, তাদের মধ্যে একদম বামদিকের শিশুটিকে দেখুন। দেখবেন একটি ছবিতে ওই শিশুর মাথায় চুল রয়েছে, অপরটিতে নেই। এরপর বাম দিক থেকে দ্বিতীয় শিশুর ডান হাতটি খেয়াল করুন। দেখবেন জামার হাতার বাইরে যে অংশটি বেরিয়ে রয়েছে, তা দু'টি ছবিতে দু'রকম। এরপর ডান দিক থেকে ২টি শিশুর মাথার মাঝের ফাঁকা অংশটি দেখুন। দেখবেন একটি ছবিতে ব্ল্যাকবোর্ডের স্ট্যান্ড দেখা যাচ্ছে, অপরটিতে নেই। আর সবশেষে ব্ল্যাকবোর্ডের লেখাটি পড়ুন, দেখুন অক্ষরের পার্থক্য রয়েছে। এই হল ছবি ২টির ৫টি পার্থক্য। এই ধরনের আরও প্রতিবেদনের জন্য লগ ইন করুন  Bangla.Aajtak.In-এ। 

Advertisement

আরও পড়ুন - ঘুরে দাঁড়াতে চাইলে সপ্তাহান্তে ধনু সংক্রান্তিতে সূর্যদেবকে প্রসন্ন করুন, রইল ৫ উপায়


 

Advertisement