scorecardresearch
 

PNB Recruitment 2022 : দ্বাদশ পাশেই পিএনবি-তে চাকরির দারুণ সুযোগ, আবেদন কীভাবে?

PNB Recruitment 2022: পিএনবি নিয়োগ (PNB Recruitment 2022)-এর জন্য আবেদন করতে ইচ্ছুক প্রার্থীদের দ্বাদশ শ্রেণি বা ক্লাস ১২ পাশ হতে হবে। আবেদনের জন্য প্রার্থীদের সর্বনিম্ন বয়স ১৮ বছর এবং সর্বোচ্চ বয়স ২৪ বছর।

Advertisement
পিএনবি-তে চাকরির সুযোগ (প্রতীকী ছবি) পিএনবি-তে চাকরির সুযোগ (প্রতীকী ছবি)
হাইলাইটস
  • রাষ্ট্রায়ত্ত ব্য়াঙ্কে চাকরি করার দারুণ সুযোগ
  • পাঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ক (PNB) তার অফিসিয়াল ওয়েবসাইটে পূর্ব বর্ধমান, চম্পারন সহ বিভিন্ন অঞ্চলের জন্য পিওন নিয়োগ করা হবে
  • ওই পদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে

PNB Peon Recruitment 2022: রাষ্ট্রায়ত্ত ব্য়াঙ্কে চাকরি করার দারুণ সুযোগ। পাঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ক (PNB) তার অফিসিয়াল ওয়েবসাইটে পূর্ব বর্ধমান, চম্পারন সহ বিভিন্ন অঞ্চলের জন্য পিওন পদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। বিজ্ঞপ্তিটি ব্যাঙ্কের অফিসিয়াল ওয়েবসাইটে রয়েছে।

সরকারি ওয়েবসাইটটা হল pnbindia.in। সেখানে যাতে আবেদন, নির্বাচন এবং নিয়োগ সংক্রান্ত সমস্ত তথ্য জানানো হয়েছে। প্রার্থীদের সেই আবেদনপত্র পূরণ করতে হবে এবং শেষ তারিখের আগে আবেদন জমা দিতে হবে।

আরও পড়ুন: দশম-দ্বাদশ পাশেই নৌসেনায় চাকরি, ৪৩ হাজার টাকা পর্যন্ত বেতন

আবেদনের শেষ তারিখ
পিএনবি পিয়ন নিয়োগ (PNB Peon Recruitment 2022)-এর জন্য আবেদন করতে ইচ্ছুক প্রার্থীদের দ্বাদশ শ্রেণি বা ক্লাস ১২ পাশ হতে হবে। আবেদনের জন্য প্রার্থীদের সর্বনিম্ন বয়স ১৮ বছর এবং সর্বোচ্চ বয়স ২৪ বছর। বর্ধমানের জন্য আবেদন করার শেষ তারিখ ২৮ মার্চ। তবে চম্পারণের জন্য আবেদনের সময়সীমা আগে শেষ হচ্ছে। সেখানে আবেদন জানানোর শেষ তারিখ ২১ মার্চ।

বর্ধমান সার্কেলের জন্য পূর্ব বর্ধমান এবং বীরভূমে নিয়োগ করা হবে। ওই দুই জায়গায় মোট ১৫টি পদ রয়েছে। বেশ কয়েকটি পদ সংরক্ষিত রয়েছে। সে ব্য়াপারে সরকারি বিজ্ঞাপনে বিস্তারিত বলা রয়েছে। আবেদনকারীদের তা দেখে নেওয়ার পরামর্শ দেওয়া হয়েছে।

কী কী যোগ্যতা লাগবে 
এই পদে পিএনবি পদে পিয়ন নিয়োগ (PNB Peon Recruitment 2022)-এর জন্যমানে প্রার্থীদের ইংরেজি ভাষায় মৌলিক লেখা/পড়ার জ্ঞান থাকতে হবে। গ্র্যাজুয়েটরা এই নিয়োগের জন্য আবেদন করতে পারবেন না। নির্বাচিত প্রার্থীদের বেতন শুরু হচ্ছে ১৪ হাজার ৫০০ টাকা থেকে। সর্বোচ্চ বেতন ২৮ হাজার ১৪৫ টাকা।

আগ্রহী প্রার্থীদের পূরণ করা আবেদনপত্র নীচের ঠিকানায় পাঠাতে হবে। সেটা হল-

Advertisement

ডেপুটি সার্কেল হেড - সাপোর্ট
এইচআরডি বিভাগ 
পাঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ক, সার্কেল অফিস
বর্ধমান, ২য় তল, শ্রী দুর্গা মার্কেট, পুলিশ লাইন বাজার, 
জিটি রোড, বর্ধমান - ৭১৩১০৩

সরকারি বিজ্ঞপ্তি দেখার জন্য এখানে ক্লিক করুন।

 

Advertisement