scorecardresearch
 

Primary TET Interview : চলছে প্রাথমিক TET-এর ইন্টারভিউ, কত জন প্রার্থী-কী কী নিয়ম? বিস্তারিত

প্রাথমিক শিক্ষক নিয়োগের জন্য যে বিজ্ঞপ্তি জারি করা হয়েছিল সেখানে ৪০ হাজারেরও বেশি আবেদন জমা পড়ে। ২০১২-২০১৪-২০১৭-র টেট উত্তীর্ণরা এই নিয়োগের জন্য আবেদন করেন। আর তারই এবার ইন্টারভিউ শুরু। এক মাসের মধ্যেই এই ইন্টারভিউ প্রক্রিয়া হয়ে যাবে বলে আশাবাদী পর্ষদের আধিকারিকেরা। 

Advertisement
প্রতীকী ছবি প্রতীকী ছবি
হাইলাইটস
  • প্রাথমিক টেটের ইন্টারভিউ
  • প্রথম দফায় ২০০-রও বেশি প্রার্থী
  • মানতে হবে কোভিড বিধি

নিয়োগ দুর্নীতি নিয়ে তোলপাড় গোটা রাজ্য। চলছে তদন্ত। গ্রেফতারও হয়েছেন অনেকে। এবার তার মাঝেই রাজ্যে টেটের ইন্ডারভিউ (Primary TET Interview)। আজ প্রথম দফায় ইন্টারভিউ দেবেন ২০০-রও বেশি প্রার্থী। পর্ষদ সূত্রে খবর, প্রাথমিক শিক্ষক নিয়োগের জন্য যে বিজ্ঞপ্তি জারি করা হয়েছিল সেখানে ৪০ হাজারেরও বেশি আবেদন জমা পড়ে। ২০১২-২০১৪-২০১৭-র টেট উত্তীর্ণরা এই নিয়োগের জন্য আবেদন করেন। আর তারই এবার ইন্টারভিউ শুরু। এক মাসের মধ্যেই এই ইন্টারভিউ প্রক্রিয়া হয়ে যাবে বলে আশাবাদী পর্ষদের আধিকারিকেরা। 

যে যে নিয়ম মানতে হবে
করোনা নতুন করে চোখ রাঙাচ্ছে। তাই ইন্টারভিউতে কোভিড বিধি (Covid Rules) পালনের ওপরে বিশেষভাবে জোর দেওয়া হয়েছে। এই প্রসঙ্গে সোমবার এক বিশেষ নোটিশ দিয়ে পর্ষদের তরফে বলা হয়েছে যে, ইন্টারভিউর সময় কোভিড বিধি পালন করতে হবে। পাশাপাশি ব্যবহার করতে হবে মাস্ক ও স্যানিটাইজার।

ইন্টারভিউ প্রক্রিয়া
২০১২-২০১৪-২০১৭-র যে টেট উত্তীর্ণরা এই নিয়োগের জন্য আবেদন করেছেন,তাঁদের মধ্যে থেকেই ইন্টারভিউয়ের জন্য প্রার্থী বাছাই করা হয়েছে। মৌখিক পরীক্ষার পাশাপাশি অ্যাপ্টটিউট টেস্টও দিতে হবে প্রার্থীদের। কলকাতাতেই কেন্দ্রীয়ভাবে হবে ইন্টারভিউ প্রক্রিয়া। অর্থাৎ বিভিন্ন জেলার ডিপিএসসি অফিসগুলিতে এবার থেকে আর ইন্টারভিউ প্রক্রিয়া হচ্ছে না। ইন্টারভিউ প্রক্রিয়া পরিচালনা করার জন্য একাধিক টেবিল করা হচ্ছে বলেও পর্ষদ সূত্রে খবর।

প্রসঙ্গত, ডিসেম্বর মাস থেকেই যে ইন্টারভিউয়ের প্রক্রিয়া শুরু করার চেষ্টা হবে তা আগেই জানিয়েছিলেন পর্ষদ সভাপতি গৌতম পাল (Goutam Pal Primary Chairman)। সেই মোতাবেক বছর শেষেই ইন্টারভিউ প্রক্রিয়া দিল পর্ষদ। তবে ২৭শে ডিসেম্বরের পর আবার কবে ইন্টারভিউ নেওয়া হবে তা এখনই জানায়নি পর্ষদ। সেই দিনক্ষণ পরে জানানো হবে পর্ষদের তরফ। এই বিষয়ে পর্ষদ সূত্রে খবর, জানুয়ারি মাসেও একাধিক দিন ধার্য করা হতে পারে ইন্টারভিউয়ের জন্য। তবে ডিসেম্বরে আর কোনও ইন্টারভিউ নেওয়ার কার্যত সম্ভাবনা নেই বলেই পর্ষদ সূত্রে খবর। 

Advertisement

আরও পড়ুন - মাধ্যমিক পাশেই IOCL-এ বহু চাকরির সুযোগ, রইল আবেদনের লিঙ্ক

 

Advertisement