scorecardresearch
 

Psychological Tips For Success In Life : শুধু মেনে চলুন এই ৩ সহজ টিপস, জীবনে সাফল্য আসবেই

ইংল্যান্ডের হার্টফোর্ডশায়ার বিশ্ববিদ্যালয়ের মনোবিজ্ঞান বিশেষজ্ঞ প্রফেসর রিচার্ড ওয়াইজম্যানের মতে, আপনি যদি জীবনে সফলতা চান, তাহলে আপনাকে শুধু তিনটি সহজ কাজ করতে হবে। চলুন জেনে নেওয়া যাক বিস্তারিত।

Advertisement
প্রতীকী ছবি প্রতীকী ছবি
হাইলাইটস
  • সবাই জীবনে সফল হতে চান
  • তার জন্য পরিশ্রমও করেন
  • জেনে নিন সফল হওয়ার সহজ টিপস

জীবনে সফলতা পাওয়ার জন্য আমরা প্রত্যেকেই যথাসাধ্য চেষ্টা করি। আমরা প্রতিদিন আমাদের লক্ষ্য অর্জনের চেষ্টা করি। তবুও অনেক সময় পরিশ্রম করেও আমরা সফলতা পাই না। আর তেমনটা হলে আমরা খুবই হতাশ হয়ে পড়ি। কিন্তু আপনি কি জানেন যে, সফল হওয়ার এমন তিনটি রহস্য রয়েছে, যা অনুসরণ করলে আপনার সাফল্য কেউ আটকাতে পারবেন না। ইংল্যান্ডের হার্টফোর্ডশায়ার বিশ্ববিদ্যালয়ের মনোবিজ্ঞান বিশেষজ্ঞ প্রফেসর রিচার্ড ওয়াইজম্যানের মতে, আপনি যদি জীবনে সফলতা চান, তাহলে আপনাকে শুধু তিনটি সহজ কাজ করতে হবে। চলুন জেনে নেওয়া যাক বিস্তারিত।

বন্ধু এবং পরিবারকে বলুন
আপনি যে কাজেই সফলতা পেতে চান, তা আপনার পরিবার এবং বন্ধুদের সঙ্গে শেয়ার করুন। এতে লক্ষ্য অর্জন হবে কিনা তা নিয়ে মনে প্রশ্ন তৈরি হলেও পরিবার এবং বন্ধুবান্ধবের সাপোর্টও পাবেন। আপনি যখন আপনার লক্ষ্য কারও সঙ্গে শেয়ার করবেন, তখন তা অর্জন করার তাগিদও বেড়ে যাবে।

নিজের লক্ষ্যকে ছোট ছোট ভাগে ভাগ করুন
সাফল্য অর্জনের দ্বিতীয় ধাপ হল আপনি যা অর্জন করতে চান তার জন্য একটি নির্দিষ্ট পরিকল্পনা করুন। নিজের লক্ষ্যকে ছোট ছোট ভাগে ভাগ করুন। এর পরে, এক এক করে আপনার লক্ষ্য পূরণে সচেষ্ট হন। নিজের লক্ষ্যগুলিকে ছোট ছোট অংশে ভাগ করলে সেগুলি অর্জন করতে আরও বেশি ফোকাসড হতে পারবেন।

নিজের অগ্রগতি নোট করুন
সাফল্য পাওয়ার তৃতীয় ধাপ হল প্রতিদিন নিজের অগ্রগতি সম্পর্কে লিখুন। এটি করার মাধ্যমে আপনি আপনার লক্ষ্য অর্জন থেকে কত দূরে তা জানতে পারবেন এবং আরও পরিশ্রম করতে অনুপ্রাণিত হবেন।

আরও পড়ুন - 'রেগে গিয়েছিস কেন?', ষাঁড়কে আদর করে যা বললেন যোগী

 

Advertisement

Advertisement