scorecardresearch
 

RRB Group D Exam Date: রেলের গ্রুপ ডি পরীক্ষার তারিখ ঘোষণা, কীভাবে করবেন অ্যাডমিট কার্ড ডাউনলোড?

RRB Group D Level 1 Exam Date out: লেভেল-১ পরীক্ষার বিভিন্ন পদের জন্য কম্পিউটার ভিত্তিক পরীক্ষা (সিবিটি) ১৭ থেকে ২৫ অগাস্টের মধ্যে হওয়ার কথা রয়েছে। পরীক্ষা কয়েকটি ধাপে অনুষ্ঠিত হবে। RRB গ্রুপ ডি সরকারি চাকরির পরীক্ষার জন্য প্রস্তুত প্রার্থীদের মনে রাখা উচিত যে অন্যান্য ধাপের পরীক্ষার সময়সূচী পরে ঘোষণা করা হবে।

রেলের পরীক্ষা। প্রতীকী ছবি রেলের পরীক্ষা। প্রতীকী ছবি
হাইলাইটস
  • রেলের গ্রুপ ডি পরীক্ষার তারিখ ঘোষণা
  • কীভাবে করবেন অ্যাডমিট কার্ড ডাউনলোড?
  • জানুন বিস্তারিত তথ্য

RRB Group D Level 1 Exam Date: রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ড (RRB) গ্রুপ ডি CPC ম্যাট্রিক্স লেভেল-১ পরীক্ষার তারিখের জন্য অপেক্ষা শেষ। RRB সপ্তম CPC ম্যাট্রিক্সের জন্য CBT লেভেল ১ নিয়োগ পরীক্ষার (RRB Group D Level 1) পরীক্ষার সময়সূচী প্রকাশ করেছে। আগ্রহী প্রার্থীরা RRB-এর অফিসিয়াল ওয়েবসাইট, rrbcdg.gov.in-এ পরীক্ষার সময়সূচী দেখতে পারেন।

তারিখ ঘোষণা

লেভেল-১ পরীক্ষার বিভিন্ন পদের জন্য কম্পিউটার ভিত্তিক পরীক্ষা (সিবিটি) ১৭ থেকে ২৫ অগাস্টের মধ্যে হওয়ার কথা রয়েছে। পরীক্ষা কয়েকটি ধাপে অনুষ্ঠিত হবে। RRB গ্রুপ ডি সরকারি চাকরির পরীক্ষার জন্য প্রস্তুত প্রার্থীদের মনে রাখা উচিত যে অন্যান্য ধাপের পরীক্ষার সময়সূচী পরে ঘোষণা করা হবে। করোনা ভাইরাস (COVID 19) মহামারীকে সামনে রেখে, রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ড প্রার্থীদের বাড়ির কাছাকাছি পরীক্ষা কেন্দ্রগুলিতে সিট ফেলতে পারে। এই পরীক্ষায় বিপুল সংখ্যক পরীক্ষার্থী উপস্থিত হতে চলেছে, তাই দূরপাল্লার ভ্রমণ কমাতে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

অ্যাডমিট কার্ড ডাউনলোড

লেভেল-১ রেলওয়ে রিক্রুটমেন্ট সেল (আরআরসি) - পূর্ব মধ্য রেলওয়ে, দক্ষিণ মধ্য রেলওয়ে এবং পশ্চিম রেল ভারতের বিভিন্ন শহরে পরীক্ষা পরিচালনা করবে। রেলওয়ে লেভেল-১ সিবিটি অ্যাডমিট কার্ড পরীক্ষার চার দিন আগে জারি করা হবে। প্রার্থীরা RRB-এর আঞ্চলিক ওয়েবসাইটগুলিতে গিয়ে তাঁদের অ্যাডমিট কার্ড ডাউনলোড করতে পারবেন।

কী জানাচ্ছে রেল

RRB দ্বারা জারি করা অফিসিয়াল বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, 'SC/ST প্রার্থীদের পরীক্ষার শহর এবং তারিখ দেখার লিঙ্ক এবং ট্রাভেল অথরিটি ডাউনলোড করার লিঙ্ক RRB-এর সমস্ত অফিসিয়াল ওয়েবসাইটে ৯ আগস্ট সকাল ১০টা পর্যন্ত লাইভ থাকবে। পরীক্ষার তারিখের ৪ দিন আগে ই-কল লেটার ডাউনলোড করা শুরু হবে। RRB গ্রুপ ডি পরীক্ষার অফিসিয়াল বিজ্ঞপ্তিতে আরও লেখা আছে, "পরীক্ষা হলে প্রবেশের আগে পরীক্ষার কেন্দ্রে আধার লিঙ্কযুক্ত বায়োমেট্রিক প্রমাণীকরণ করা হবে।" প্রার্থীদের আধার কার্ডের অরিজিনায় কপি নিয়ে আসতে হবে। জেনে নিন এই পরীক্ষার (RRC RRB Group D Recruitmen)মাধ্যমে ১.০৩ লাখ শূন্যপদে নিয়োগ করা হবে। গ্রুপ ডি পদে নিয়োগের জন্য প্রায় ১ কোটি ১৫ লক্ষ প্রার্থী আবেদন করেছিলেন।