scorecardresearch
 

SSC MTS-Havaldar Recruitment 2023: মাধ্যমিক পাশে SSC-তে ১১ হাজারের বেশি নিয়োগ, কীভাবে আবেদন? বিস্তারিত

স্টাফ সিলেকশন কমিশন (Staff Selection Commission) মাল্টি টাস্কিং স্টাফ এবং হাবিলদার পদে নিয়োগের (SSC MTS-Havaldar Recruitment 2023) জন্য পরীক্ষার বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। বিপুল সংখ্যক প্রার্থী এই বিজ্ঞপ্তি প্রকাশের অপেক্ষায় ছিলেন। এই নিয়োগ প্রক্রিয়ার মাধ্যমে এসএসসি ১১ হাজারের বেশি পদে নিয়োগ করবে।

Advertisement
মাধ্যমিক পাশে SSC-তে ১১ হাজারের বেশি নিয়োগ মাধ্যমিক পাশে SSC-তে ১১ হাজারের বেশি নিয়োগ
হাইলাইটস
  • ১১ হাজারের বেশি পদে নিয়োগ
  • আবেদন করার শেষ তারিখ ১৭ ফেব্রুয়ারি ২০২৩
  • অফিসিয়াল ওয়েবসাইট ssc.nic.in-তে গিয়ে আবেদন করা যাবে

স্টাফ সিলেকশন কমিশন (Staff Selection Commission) মাল্টি টাস্কিং স্টাফ এবং হাবিলদার পদে নিয়োগের (SSC MTS-Havaldar Recruitment 2023) জন্য পরীক্ষার বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। বিপুল সংখ্যক প্রার্থী এই বিজ্ঞপ্তি প্রকাশের অপেক্ষায় ছিলেন। এই নিয়োগ প্রক্রিয়ার মাধ্যমে এসএসসি ১১ হাজারের বেশি পদে নিয়োগ করবে। বুধবার থেকেই রেজিস্ট্রেশন প্রক্রিয়া শুরু হয়েছে। শূন্যপদগুলির জন্য আবেদন করতে ইচ্ছুক প্রার্থীরা অনলাইনে আবেদন করতে পারেন। স্টাফ সিলেকশন কমিশনের (SSC) অফিসিয়াল ওয়েবসাইট ssc.nic.in-তে গিয়ে আবেদন করা যাবে।

এসএসসি মাল্টি টাস্কিং স্টাফ এবং হাবিলদার পদের জন্য আবেদন ১৮ জানুয়ারি ২০২৩ থেকে শুরু হয়েছে এবং এর জন্য আবেদন করার শেষ তারিখ ১৭ ফেব্রুয়ারি ২০২৩৷ শেষ তারিখের আগে নির্ধারিত ফরম্যাটে আবেদন করুন। ১৭ ফেব্রুয়ারির পরে অ্যাপ্লিকেশন লিঙ্ক বন্ধ হয়ে যাবে।

আরও চাকরির খবর: CISF Constable Driver Recruitment 2023: মাধ্যমিক পাশে কেন্দ্রীয় বাহিনীতে নিয়োগ, বেতন ৭০ হাজার টাকা পর্যন্ত

SSC MTS-Havaldar Recruitment 2023

শূন্যপদের বিবরণ

এই নিয়োগ প্রক্রিয়ার মাধ্যমে ১১ হাজারের বেশি পদে নিয়োগ দেওয়া হবে। এর মধ্যে মোটামুটি ১০,৮৮০ টি পদ মাল্টি টাস্কিং স্টাফ-র জন্য এবং ৫২৯টি পদ হাবিলদারের জন্য। বিস্তারিত জানতে, আপনি অফিসিয়াল ওয়েবসাইটে দেওয়া বিজ্ঞপ্তিটি দেখতে পারেন। অফিসিয়াল নোটিফিকেশন দেখুন এখানে ক্লিক করে।

এই মাসে পরীক্ষা অনুষ্ঠিত হবে

সমস্ত পদে নির্বাচন হবে লিখিত পরীক্ষার মাধ্যমে। পরীক্ষার তারিখ কয়েকদিনের মধ্যেই ঘোষণা করা হবে। বর্তমানে জানানো হয়েছে যে পরীক্ষা ২০২৩ সালের এপ্রিল মাসে অনুষ্ঠিত হবে।

শিক্ষাগত যোগ্যতা:

আবেদনকারীকে অন্তত মাধ্যমিক পাশ হতে হবে।

বয়স সীমা:

মাল্টি টাস্কিং স্টাফ ও সিবিএন হাবিলদার পদগুলিতে আবেদনের জন্য প্রার্থীর বয়স হতে হবে ১৮ থেকে ২৫ বছরের মধ্যে। অর্থাৎ প্রার্থীর জন্ম ২.১.১৯৯৮ এর আগে এবং ১.১.২০০৫ এর পরে নয়। অন্যদিকে, সিবিআইসি হাবিলদার পদের বয়সসীমা হল ১৮ থেকে ২৭ বছর। সংরক্ষিত বিভাগে বয়সে ছাড় পাবে। অফিসিয়াল নোটিফিকেশন দেখুন এখানে ক্লিক করে।

Advertisement

আবেদন ফি:

প্রার্থীদের আবেদন ফি হিসাবে ১০০ টাকা দিতে হবে। মহিলা প্রার্থী এবং তফসিলি জাতি (SC), তফসিলি উপজাতি (ST), প্রতিবন্ধী ব্যক্তি (PwBD) এবং এক্স সার্ভিসম্যান (ESM) প্রার্থীদের ফি দিতে হবে না।

কীভাবে আবেদন?

  • অফিসিয়াল ওয়েবসাইট- ssc.nic.in-এ যান
  • হোম পেজে দেওয়া 'Register Now' লিঙ্কে ক্লিক করুন
  • আপনার পরিচয়পত্র পূরণ করুন- নাম, বাবার নাম, মায়ের নাম এবং জন্ম তারিখ দিয়ে রেজিস্ট্রেশন করুন
  • রেজিস্ট্রেশন করার পর পোর্টালে লগইন করুন এবং আবেদনপত্রটি পূরণ করুন
  • পরীক্ষার ফি প্রদান করুন এবং সাবমিট করুন
  • ভবিষ্যতের রেফারেন্সের জন্য ফি পেমেন্ট করার রসিদ ডাউনলোড করে প্রিন্টআউট করে নিন।

গুরুত্বপূর্ণ তারিখ:

অনলাইন আবেদন শুরু: ১৮ জানুয়ারি
অনলাইন আবেদনের শেষ তারিখ: ১৭ ফেব্রুয়ারি রাত ১১টা পর্যন্ত।
অনলাইন ফি প্রদানের শেষ তারিখ: ১৯ ফেব্রুয়ারি রাত ১১টা পর্যন্ত
চালানের মাধ্যমে অর্থ প্রদানের শেষ তারিখ: ২০ ফেব্রুয়ারি
অনলাইন ফর্ম সংশোধন: ২৩-২৪ ফেব্রুয়ারি

অফিসিয়াল নোটিফিকেশন দেখুন এখানে ক্লিক করে।

Advertisement