scorecardresearch
 

SSC Scam: পুজোর আগেই ৯২৩ জনের নিয়োগ প্রক্রিয়া শুরু, নির্দেশ বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের

স্কুল সার্ভিশ কমিশনের গ্রুপ সি ও গ্রুপ ডি বিভাগের চাকরি প্রার্থীদের জন্য সুখবর। পুজোর মুখেই ৯২৩ জনের নিয়োগ প্রক্রিয়া শুরুর নির্দেশ দিলেন কলকাতা হাইকোর্টের মাননীয় বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়।

ফাইল ছবি ফাইল ছবি
হাইলাইটস
  • স্কুল সার্ভিশ কমিশনের গ্রুপ সি ও গ্রুপ ডি বিভাগের চাকরি প্রার্থীদের জন্য সুখবর
  • পুজোর মুখেই ৯২৩ জনের নিয়োগ প্রক্রিয়া শুরুর নির্দেশ দিলেন কলকাতা হাইকোর্টের মাননীয় বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়

স্কুল সার্ভিশ কমিশনের গ্রুপ সি ও গ্রুপ ডি বিভাগের চাকরি প্রার্থীদের জন্য সুখবর। পুজোর মুখেই ৯২৩ জনের নিয়োগ প্রক্রিয়া শুরুর নির্দেশ দিলেন কলকাতা হাইকোর্টের মাননীয় বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। মাননীয় বিচারপতির নির্দেশ, চলতি মাসের ২৮ তারিখের মধ্যে এই ৯২৩ জনের কাউন্সেলিং প্রক্রিয়া শুরু করতে হবে। 

এর আগে কলকাতা হাইকোর্টের নির্দেশে গ্রুপ ডির ৫৭৩ জনের চাকরি বাতিল করা হয়েছিল। ২০২১ সালে সেই রায় দিয়েছিল হাইকোর্ট। সঙ্গে যাঁদের চাকরি বাতিল করা হয়েছিল তাঁদেরও বেতনও ফেরতের নির্দেশ দেওয়া হয়েছিল। 

আরও পড়ুন : West Bengal Tourist Spot : যাওয়া-খাওয়া খরচ মাত্র ৫০০ টাকা, পুজোর মাঝেই ঘুরে আসুন এই ৩ টুরিস্ট স্পট

এদিন মাননীয় বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের নির্দেশ, যে ৫৭৩ জনের চাকরি বাতিল করা হয়েছে, সেই জায়গাগুলোতে যোগ্য প্রার্থীদের নিয়োগ করতে হবে। 

তবে শুধু গ্রুপ ডি-ই নয়। গ্রুপ সি পদেও চাকরির নির্দেশ দিয়েছেন মাননীয় বিচারপতি। গ্রুপ সি-র ৩৫০ জনেরও  নিয়োগ বাতিল করেছিল হাইকোর্ট। যাঁদের চাকরি বাতিল করা হয়েছিল, তাঁদের বেতনও বন্ধ রয়েছে। এই অবস্থায় সেই সব আসনেও ৩৫০ জন যোগ্য প্রার্থীকে চাকরির নির্দেশ দিয়েছেন অভিজিৎ গঙ্গোপাধ্যায়। 

আরও পড়ুন : Weight loss Tricks Water: শুধু জল খেলেই প্রতিদিন কমবে ১ কেজি ওজন; কীভাবে খাবেন?

আবার এদিন SSC মামলার শুনানিতে মাননীয় বিচারপতি বেআইনি নিয়োগ নিয়ে ফের সরব হন। যাঁদের বেআইনিভাবে নিয়োগ করা হয়েছে, তাঁদের হিসেব চান তিনি। CBI ও স্কুল সার্ভিস কমিশন দুই সংস্থার কাছেই ক্লাস নাইন ও ক্লাস টেনে যাঁদের নিয়োগ করা হয়েছে তাঁদের নিয়ে বিস্তারিত রিপোর্ট দেওয়ার নির্দেশ দেন তিনি। সাফ জানিয়ে দেন, যাঁদের বেআইনিভাবে নিয়োগ করা হয়েছে তাঁদের তিনি চাকরি থেকে বরখাস্ত করবেন।