scorecardresearch
 

UGC NET Admit Card 2021 : ২০ নভেম্বর থেকে শুরু UGC NET, এখানে পাবেন অ্য়াডমিট কার্ডের লিঙ্ক

বহু প্রতীক্ষার পর শুরু হতে চলেছে UGC NET পরীক্ষা। ২০ নভেম্বর থেকে পরীক্ষা শুরু হবে বলে জানানো হয়েছে। যা চলবে ৫ ডিসেম্বর। ৩ নভেম্বর থেকে অ্যাডমিট কার্ড ছাড়া শুরু হতে পারে বলে জানা গিয়েছে।

২০ নভেম্বর থেকে শুরু পরীক্ষা ২০ নভেম্বর থেকে শুরু পরীক্ষা
হাইলাইটস
  • ২০ নভেম্বর থেকে শুরু হচ্ছে পরীক্ষা
  • ইউজিসি নেট পরীক্ষার অ্যাডমিট কার্ড ছাড়া হচ্ছে
  • অনলাইনে হবে পরীক্ষা, নেগেটিভ মার্কিং নেই

UGC NET Admit Card 2021 @ugcnet.nta.nic.in: পরীক্ষা 20, 21, 22, 24, 25, 26, 29, 30 নভেম্বর এবং 1, 3, 4, 5 ডিসেম্বর 2021 তারিখে হবে বলে জানানো হয়েছে।

ডিসেম্বর ২০২০ এবং জুন ২০২১ এর পরীক্ষা একসঙ্গে সংযুক্তভাবে করা হবে বলে জানানো হয়েছে ইউনিভার্সিটি গ্রান্ট কমিশন(UGC)-এর তরফে। পরীক্ষার তারিখ ইউজিসি-র অফিসিয়াল ওয়েবসাইটে জানানো হয়েছে। ন্যাশনাল টেস্টিং এজেন্সি অ্যাডমিট কার্ড ছাড়তে তৈরি হয়ে রয়েছেন। যে তারিখ ঘোষণা করা হয়েছে, তাতে ২০ নভেম্বর থেকে পরীক্ষা শুরু হবে বলে জানানো হয়েছে। যা চলবে ৫ ডিসেম্বর। ৩ নভেম্বর থেকে অ্যাডমিট কার্ড ছাড়া শুরু হতে পারে বলে জানা গিয়েছে।

UGC NET Admit Card 2021: এভাবে ডাউনলোড করতে পারবেন

১. অফিসিয়াল ওয়েবসাইট ugcnet.nta.nic.in তে যান

২. হোমপেজ-এ গিয়ে অ্যাডমিড কার্ড লেখা অপশনে ক্লিক করতে হবে।

৩. এখন লগইন পেজ-এ গিয়ে নিজের ক্রেডেনশিয়াল সাবমিট করতে হবে।                                                 

৪. এডমিড কার্ড স্ক্রিনে চলে আসবে। সেটা ডাউনলোড করতে হবে।

৫. অ্যাডমিট কার্ডের একটি প্রিন্ট-আউট নিয়ে নিজের কাছে রেখে দিতে হবে।

NTA গত মাসেই পরীক্ষার সংশোধিক তারিখ জারি করেছে। ২০, ২১, ২২, ২৪, ২৫, ২৬, ২৯, ৩০ নভেম্বর এবং ১, ৩, ৪, ৫ ডিসেম্বর পরীক্ষা হবে। পরীক্ষার দিন নিজের অ্যাডমিট কার্ড সঙ্গে নিয়ে এক্সাম সেন্টারে গিয়ে বসতে হবে। জানিয়ে দিই এখন পরীক্ষা হবে অনলাইন পদ্ধতিতে। কোনও নেগেটিভ মার্কিং নেই। এই পরীক্ষায় যাঁরা পাশ করবেন, তাঁরা অ্যাসিস্ট্যান্ট টিচার কিংবা জুনিয়র ফেলোশিপ অথবা দুটির জন্যই যোগ্য হবেন।