scorecardresearch
 

WB Health Recruitment 2022 : মাধ্যমিক পাশেই স্বাস্থ্য দফতরে চাকরি, বেতন ২৫ হাজারেরও বেশি

WB Health Recruitment 2022: সরকারি চাকরি প্রার্থীদের জন্য ভাল খবর। স্বাস্থ্য দফতরে নিয়োগ করা হবে। এমন সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার। সেখানে ওয়ার্ডেন পদে নিয়োগ করা হবে। বিভিন্ন নার্সিং কলেজ এবং নার্সিং ট্রেনিং স্কুলের জন্য।

Advertisement
রাজ্য স্বাস্থ্য দফতরে চাকরির সুযোগ (প্রতীকী ছবি) রাজ্য স্বাস্থ্য দফতরে চাকরির সুযোগ (প্রতীকী ছবি)
হাইলাইটস
  • সরকারি চাকরি প্রার্থীদের জন্য ভাল খবর
  • স্বাস্থ্য দফতরে নিয়োগ করা হবে
  • এমন সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার

সরকারি চাকরি প্রার্থীদের জন্য ভাল খবর। স্বাস্থ্য দফতরে নিয়োগ করা হবে। এমন সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার। সেখানে ওয়ার্ডেন পদে নিয়োগ করা হবে। বিভিন্ন নার্সিং কলেজ এবং নার্সিং ট্রেনিং স্কুলের জন্য। সে ব্যাপারে বিস্তারিত জেনে নেওয়া যাক।

রাজ্য স্বাস্থ্য দফতরে নিয়োগ ২০২২ (WB Health Recruitment 2022): শূন্যপদ 
সেখানে সব মিলিয়ে শূন্যপদের সংখ্যা ১৬৫। এর মধ্যে মহিলা ১৫৯, পুরুষ ৬। সংরক্ষণের নিয়ম অনুসারে পদ রয়েছে। সে ব্যাপারে সরকারি বিজ্ঞাপনে বিস্তারিত বলা রয়েছে। 

আবেদনের প্রক্রিয়া এখনও শুরু হয়নি। ১৭ জুন থেকে আবেদনের প্রক্রিয়া শুরু হবে। যা চলবে ৩০ জুন পর্যন্ত। হেলথ রিক্রুটমেন্ট বোর্ডের ওয়েবসাইটে আবেদন করা যাবে। সেটা হল- www.wbhrb.in। 

আরও পড়ুন: জুমের মতো লিঙ্কের মাধ্যমে WhatsApp কল! আসছে নয়া ফিচার?

আরও পড়ুন: 'আক্রান্ত' TMC, মেদিনীপুরে পুড়ল গাড়ি, টিটাগড়ে পার্টি অফিসে বোমা

আরও পড়ুন: WhatsApp Calling-এর ডিজাইন যাবে বদলে, কেমন হবে নয়া ফিচার?

রাজ্য স্বাস্থ্য দফতরে নিয়োগ ২০২২ (WB Health Recruitment 2022): শিক্ষার যোগ্যতা, বয়স
এই পদে আবেদনের জন্য প্রার্থীকে মাধ্যমিক পাশ করা থাকতে হবে। বা সমতুল শিক্ষার যোগ্যতা থাকা প্রার্থীরাও আবেদন করতে পারেন। তাঁদের ইন্টারভিউও নেওয়া হবে। শিক্ষার যোগ্যতার জন্য ৮৫ এবং ইন্টারভিউয়ের জন্য ১৫ নম্বর রয়েছে। 

প্রার্থীর সর্বোচ্চ বয়স ৪০ বছর। তবে সংরক্ষণের নিয়ম অনুসারে যে যে প্রার্থীর যেমন ছাড় পাওয়ার কথা, তা মিলবে। এ ব্য়াাপরে বিজ্ঞপ্তি সব বলা রয়েছে। প্রার্থীদের কাছে অনুরোধ করা হয়েছে, আবেদনের আগে সে সব তথ্য খুঁটিয়ে দেখে নিতে।

রাজ্য স্বাস্থ্য দফতরে নিয়োগ ২০২২ (WB Health Recruitment 2022): আবেদনের খরচ, বেতন
প্রার্থীদের অনলাইন আবেদন ফি জমা দিতে হবে। তাঁদের খরচ পড়বে ১৬০ টাকা। তবে মনে রাখতে হবে জিআরপিএস পরিষেবা রয়েছে, এমন জায়গা থেকে পরীক্ষার ফি মেটাতে হবে। মানি অর্ডার, চেক, ব্যাঙ্ক ড্রাফ্ট, এবং নগদ ইত্যাদি গ্রহণ করা হবে না।

Advertisement

এই পদে সর্বোচ্চ বেতন ২৫ হাজার ২০০ টাকা। প্রথমে অস্থায়ী ভাবে নিয়োগ করা হবে। তবে পরে তা পার্মানেন্ট করে দেওয়া হতে পারে। এমনই জানানো হয়েছে।

সরকারি বিজ্ঞপ্তি দেখার জন্য এখানে ক্লিক করুন।

 

Advertisement